Adhir to Mamata: ‘পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিত্ব থেকে সরান’, মমতাকে চিঠি অধীরের

ED: রাজনীতিতে দুর্নীতির অভিযোগের উদাহরণ বহু রয়েছে। তবে পার্থ চট্টোপাধ্যায়কে কেন্দ্র করে বিপুল সম্পত্তি ও নারীযোগের যে অভিযোগ, তা নিয়ে কার্যত হইচই রাজ্যের সীমা ছাড়িয়েছে।

Adhir to Mamata: 'পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিত্ব থেকে সরান', মমতাকে চিঠি অধীরের
Follow Us:
| Edited By: | Updated on: Jul 26, 2022 | 1:25 PM

কলকাতা: পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিত্ব থেকে সরানোর দাবি তুললেন অধীর চৌধুরী। পার্থকে সরানোর দাবি তুলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লেখেন সাংসদ অধীর চৌধুরী। অধীর তাঁর চিঠিতে লেখেন, ‘পার্থ চট্টোপাধ্যায় আপনার মন্ত্রিসভার শিল্পমন্ত্রী। পরিষদীয় মন্ত্রীও। ২০১৪ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত তিনি শিক্ষামন্ত্রীও ছিলেন। সেই সময় শিক্ষক নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগ ওঠে। এখন এই দুর্নীতি ওপেন সিক্রেট। বাংলার মানুষ সকলেই সবটা জানেন। আদালতের হস্তক্ষেপের পর তদন্তকারী সংস্থাগুলি পদক্ষেপও করছে। সরকারের জন্য এমন ঘটনা কালো দাগ। আমার আবেদন পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রী পদ থেকে সরিয়ে দেওয়া হোক।’

রাজনীতিতে দুর্নীতির অভিযোগের উদাহরণ বহু রয়েছে। তবে পার্থ চট্টোপাধ্যায়কে কেন্দ্র করে বিপুল সম্পত্তি ও নারীযোগের যে অভিযোগ, তা নিয়ে কার্যত হইচই রাজ্যের সীমা ছাড়িয়েছে। দীর্ঘদিন রাজনীতির সঙ্গে যুক্ত পার্থ। সংগঠন ও মন্ত্রিসভায় যথেষ্ট গুরুত্বপূর্ণ পদে রয়েছেন। তাঁর মতো একজন ‘হেভিওয়েট’ নেতার এভাবে দুর্নীতির ঘটনায় গ্রেফতার হওয়া এবং নারীযোগ নিয়ে অস্বস্তিকর পরিস্থিতি তৈরি হওয়া যে বিরোধীদের পালে হাওয়া ঠেলে দিয়েছে তা বলাই যায়। বাম, কংগ্রেস, বিজেপি সকলেই তাল ঠুকছে।

সোমবারই নজরুল মঞ্চের এক অনুষ্ঠানমঞ্চ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বলতে শোনা গিয়েছে, “যদি কেউ চোর হয়, ডাকাত হয়, তৃণমূল কংগ্রেস রেয়াত করে না। আমি নিজেদের ছেলেদের গ্রেফতার করিয়েছি। অন্যায় করলে আমি নিজের বিধায়ক, সাংসদ, মন্ত্রীদেরও রেয়াত করি না।” যদিও সিপিএমের দাবি, মুখে বললেও, সে কথার সঙ্গে বাস্তবের বিস্তর দূরত্ব। অন্যদিকে বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী বলেছেন, “পার্থ চট্টোপাধ্যায়ের দায়ভার তো ওনাকে নিতেই হবে।” এবার মুখ্যমন্ত্রীকে সরাসরি চিঠি লিখলেন বহরমপুরের সাংসদ তথা লোকসভায় কংগ্রেসের পরিষদীয় দলের নেতা অধীর চৌধুরী।