৯২ আসনে লড়বে কংগ্রেস, তিন দফার প্রার্থী চূড়ান্ত করতে দিল্লির পথে অধীর-মান্নান

৮২টি আসনে প্রার্থী দেওয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত কংগ্রেসের (Congress), মালদহ ও মুর্শিদাবাদ নিয়ে জট কেটে গিয়েছে বলে দাবি

৯২ আসনে লড়বে কংগ্রেস, তিন দফার প্রার্থী চূড়ান্ত করতে দিল্লির পথে অধীর-মান্নান
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Mar 07, 2021 | 9:04 PM

কলকাতা: বাম-কংগ্রেস-আইএসএফ জোটে (Left-Congress-ISF Alliance) মোট ৯২টি আসনে লড়বে কংগ্রেস। রবিবার প্রদেশ কংগ্রেসের নির্বাচন কমিটির বৈঠকে ছিলেন অধীর চৌধুরী, আব্দুল মান্নান, দীপা দাশমুন্সি, প্রদীপ ভট্টাচার্যরা। সেখানে প্রতি কেন্দ্রে তিনজন করে প্রার্থীর নাম ঠিক হয়েছে বলে খবর। এই প্রার্থী তালিকা চূড়ান্ত করতে দিল্লি গেলেন অধীর চৌধুরী, আব্দুল মান্নান।

কংগ্রেস সূত্রে দাবি, ৮২টি আসনে প্রার্থী দেওয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত তারা নিয়ে নিয়েছে। বাকি ১০টি আসন নিয়ে আলোচনা চলছে। এদিকে যে মুর্শিদাবাদ, মালদহের আসন সমঝোতা নিয়ে সমস্যা দেখা গিয়েছিল তা মিটে গিয়েছে বলে দাবি করেছেন কংগ্রেস নেতৃত্ব। কিন্তু সূত্রের খবর, মালদহ, মুর্শিদাবাদ ও উত্তরবঙ্গে একটি করে আসন নিয়ে সিপিএম ও কংগ্রেসের আলোচনা চলছে। এখন উলুবেড়িয়া,বালিগঞ্জ, মগরাহাট পশ্চিম, ক্যানিং পশ্চিম, জয়নগর, মধ্যমগ্রাম, শান্তিপুর, বাগদা মতো কেন্দ্র নিয়েও আলোচনা চালাচ্ছে কংগ্রেস।

প্রসঙ্গত, এর আগে ১৩ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে কংগ্রেস। প্রকাশিত তালিকা অনুযায়ী, পাথরপ্রতিমায় কংগ্রেস প্রার্থীর নাম সুখদেব বেরা। কাকদ্বীপে ইন্দ্রনীল রাউত, ময়নায় কংগ্রেস প্রার্থী মানিক ভৌমিক, ভগবানপুরে কংগ্রেস প্রার্থী শিউ মাইতি, এগরায় কংগ্রেস প্রার্থী মানসকুমার কর মহাপাত্র, খড়গপুর সদরে কংগ্রেস প্রার্থী সমীর রায়, সবংয়ে কংগ্রেস প্রার্থী চিরঞ্জীব ভৌমিক এবং বলরামপুরে কংগ্রেস প্রার্থী করা হয়েছে উত্তম বন্দ্যোপাধ্যায়কে। প্রকাশিত তালিকা অনুযায়ী, বাঘমুণ্ডিতে কংগ্রেস প্রার্থী নেপাল মাহাতো। পুরুলিয়ায় কংগ্রেস প্রার্থী পার্থপ্রতিম বন্দ্যোপাধ্যায়। বাঁকুড়ায় কংগ্রেস প্রার্থী রাধারানি বন্দ্যোপাধ্যায়। বিষ্ণুপুরে কংগ্রেস প্রার্থী দেবু চট্টোপাধ্যায়। কোতুলপুরে কংগ্রেস প্রার্থী অক্ষয় সাঁতরা।

এখন কংগ্রেস যে সব আসনে লড়ছে বলে ঠিক হয়েছে বলে খবর, সেগুলো হল- তুফানগঞ্জ, সিতাই, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, নাগরাকাটা, মাটিগাড়া, ফাঁসিদেওয়া, কালিম্পং, ইসলামপুর, কালিগঞ্জ, রায়গঞ্জ, রানীগঞ্জ, গোয়ালপুকুর, কুমারগঞ্জ, হরিশ্চন্দ্রপুর, মালতিপুর, রতুয়া, মানিকচক, মালদা, মোথাবাড়ি, সুজাপুর, বৈষ্ণবনগর, ফারাক্কা, সুতি, রঘুনাথগঞ্জ, লালগোলা, রানিনগর, মুর্শিদাবাদ, খড়গ্রাম, বড়ুয়া, কান্দি, খড়গপুর, রেজিনগর, বেলডাঙ্গা, বহরমপুর, নওদা, সাগরদিঘী, হরিহরপাড়া, কালিগঞ্জ, শান্তিপুর ইত্যাদি।

আরও পড়ুন: ‘বিরোধী এজেন্টকে বুথে ঢুকতে দেব না, আমরাই কেন্দ্রীয় বাহিনী,’ হুমকি তৃণমূল নেতার

এখন বাকি তিন দফার প্রার্থী চূড়ান্ত করতে সোমবার কংগ্রেসের কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক করার কথা। সেই বৈঠকে যোগ দিতে এদিন দিল্লির পথে রওনা হয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী ও বিরোধী দলনেতা আব্দুল মান্নান।