Tala Bridge Opening: পুজোর আগেই চালু হবে টালা ব্রিজ, কবে? জানুন সব খুঁটিনাটি

Tala Bridge: জানা গিয়েছে, খড়গপুর আইআইটির বিশেষজ্ঞ দল টালা ব্রিজ পরিদর্শনে আসবেন। তাঁদের পরিদর্শনের পর সেই রিপোর্টের উপর ভিত্তি করেই টালা ব্রিজ টালু করার দিনক্ষণ চূড়ান্ত হবে বলে জানা গিয়েছে।

Tala Bridge Opening: পুজোর আগেই চালু হবে টালা ব্রিজ, কবে? জানুন সব খুঁটিনাটি
টালা ব্রিজের কাজ প্রায় শেষ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2022 | 2:06 PM

কলকাতা: পুজোর আগেই শহরবাসীর জন্য সুখবর। দুর্গাপুজো শুরুর আগেই খুলে যাচ্ছে টালা ব্রিজ। শুক্রবার দুপুরে এই নিয়ে বিধানসভায় পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমের ঘরে একটি বিশেষ বৈঠক হয়। বৈঠকে উপস্থিত ছিলেন মন্ত্রী পুলক রায় এবং বিধায়ক অতীন ঘোষও। জানা গিয়েছে, খড়গপুর আইআইটির বিশেষজ্ঞ দল টালা ব্রিজ পরিদর্শনে আসবেন। তাঁদের পরিদর্শনের পর সেই রিপোর্টের উপর ভিত্তি করেই টালা ব্রিজ টালু করার দিনক্ষণ চূড়ান্ত হবে বলে জানা গিয়েছে। পাশাপাশি খড়গপুর আইআইটির বিশেষজ্ঞ দলের পরিদর্শনের পর ওই রিপোর্ট পাঠানো হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছেও। সূত্রের খবর, টালা ব্রিজের উদ্বোধনে থাকতে পারেন মুখ্যমন্ত্রী নিজে।

টালা ব্রিজ লাগোয়া দু’টি অ্যাপ্রোচ রোড নিয়ে জটিলতা কাটাতেই এদিনের বৈঠকে বসেছিলেন ফিরহাদ হাকিমরা। চলছে। তবে এখনও পর্যন্ত যা খবর, তাতে পুজোর আগেই টালা ব্রিজ চালু করার পরিকল্পনা রয়েছে রাজ্যের। তবে পণ্যবাহী গাড়ি এখনই চালু নাও হতে পারে। এখনও পর্যন্ত যা খবর, তাতে পুজো মিটলে, তারপর পণ্যবাহী গাড়ি চালু হবে টালা ব্রিজের উপর দিয়ে। সেক্ষেত্রে খড়গপুর আইআইটি রিপোর্ট জমা দিলে তার ভিত্তিতেই পণ্যবাহী গাড়ি কবে থেকে চালানো হবে, তা চূড়ান্ত করা হবে। পাশের ব্রিজ ভাঙার কাজও পুজোর পরেই শুরু হবে বলে জানা গিয়েছে।

এদিকে টালা ব্রিজ তৈরির কাজ প্রায় শেষ। এবার সেই সেতুর যাবতীয় কাজ এবং কোথাও কোনও ত্রুটি রয়ে গিয়েছে কিনা, তা দেখতে আসার জন্য পূর্ত দফতরের থেকে চিঠি পাঠানো হয়েছে খড়গপুর আইআইটিকে। সেখানকার বিশেষজ্ঞরা দেখে যাওয়ার পর, পূর্ত দফতরের থেকে লোডিং টেস্ট করা হবে বলে সূত্রের খবর। তারপর, পুজোর আগেই যাতে অন্তত ছোট চার চাকার গাড়ি এবং দুই চাকার গাড়ির জন্য় টালা ব্রিজ খুলে দেওয়া যায়, সেই পরিকল্পনা নিয়ে এগোচ্ছে রাজ্য। এখনও পর্যন্ত সূত্র মারফত যা খবর, তাতে ২৯ সেপ্টেম্বর টালা ব্রিজ চালু করার কথা ভাবছে পূর্ত দফতর। তবে গোটা বিষয়টাই নির্ভর করছে খড়গপুর আইআইটির পরিদর্শনের পর রিপোর্টের উপর।