C V Ananda Bose: ‘আর্থিক ভাঙনের মুখে বাংলা’, নির্মলার সঙ্গে বৈঠক শেষে লিখলেন বোস

C V Ananda Bose: রাজভবন সূত্রে খবর, দিল্লিতে কেন্দ্রীয় অর্থমন্ত্রীর সঙ্গে বৈঠকে বেশ কিছু পরামর্শ দিয়েছে রাজ্যপাল সিভি আনন্দ বোস। বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের কাজ, বিশেষ করে যেগুলি কেন্দ্রীয় সরকারের প্রকল্প, সেগুলি রাজ্যে কতটা বাস্তবায়িত হচ্ছে... একটি নির্দিষ্ট সময় অন্তর তার উপর নজরদারির প্রস্তাব দিয়েছেন বোস।

C V Ananda Bose: 'আর্থিক ভাঙনের মুখে বাংলা', নির্মলার সঙ্গে বৈঠক শেষে লিখলেন বোস
সিভি আনন্দ বোসImage Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jun 29, 2024 | 9:58 PM

কলকাতা: দিল্লি থেকেই বাংলার আর্থিক অবস্থা নিয়ে সরব রাজ্যপাল সিভি আনন্দ বোস। শনিবারই দিল্লিতে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমনের সঙ্গে বৈঠক করেছেন রাজ্যপাল। আর তারপরই এক্স হ্যান্ডেলে রাজ্যপাল লিখলেন, ‘আর্থিক ভাঙনের মুখে পশ্চিমবঙ্গ’। রাজ্য মন্ত্রিসভার জরুরি বৈঠক ডেকে শ্বেতপত্র প্রকাশের জন্যও দাবি জানিয়েছেন রাজ্যপাল বোস। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতরমনের সঙ্গে বৈঠকের পরই রাজ্যপালের এই বার্তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

রাজভবন সূত্রে খবর, দিল্লিতে কেন্দ্রীয় অর্থমন্ত্রীর সঙ্গে বৈঠকে বেশ কিছু পরামর্শ দিয়েছে রাজ্যপাল সিভি আনন্দ বোস। বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের কাজ, বিশেষ করে যেগুলি কেন্দ্রীয় সরকারের প্রকল্প, সেগুলি রাজ্যে কতটা বাস্তবায়িত হচ্ছে… একটি নির্দিষ্ট সময় অন্তর তার উপর নজরদারির প্রস্তাব দিয়েছেন বোস।

উল্লেখ্য, এর আগে বাংলায় বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পের বাস্তবায়নের ক্ষেত্রে বিস্তর অভিযোগ তুলেছে বিজেপি শিবির। এ রাজ্যে বিভিন্ন প্রকল্পগুলির কাজ কেমন চলছে, তা খতিয়ে দেখতে এর আগে কেন্দ্রীয় প্রতিনিধি দলও পাঠানো হয়েছিল দিল্লি থেকে। তা নিয়ে একাধিকবার সমালোচনা করেছে রাজ্য সরকার তথা রাজ্যের শাসক শিবির। এসবের মধ্যেই এবার রাজ্যপাল সিভি আনন্দ বোস এক্স হ্যান্ডেলে রাজ্যের আর্থিক পরিস্থিতি নিয়ে সরব।