IT Raid in Kolkata: জাকির হোসেন, আমিরুদ্দিন ববিকে আয়কর দফতরে তলব, আনতে বলা হয়েছে ৫ বছরের আয়ের নথি

IT Raid: আয়কর দফতরের কাছে দাখিল করা নথি সন্তোষজনক মনে হলে টাকা ফেরত পেয়ে যাবেন তৃণমূল বিধায়ক জাকির হোসেন। তবে তা না হলে আইনি প্রক্রিয়া শুরু হবে। 

IT Raid in Kolkata: জাকির হোসেন, আমিরুদ্দিন ববিকে আয়কর দফতরে তলব, আনতে বলা হয়েছে ৫ বছরের আয়ের নথি
আমিরুদ্দিন ববি ও জাকির হোসেন।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 13, 2023 | 3:17 PM

কলকাতা: আয়কর দফতরের স্ক্যানারে জঙ্গিপুরের তৃণমূল বিধায়ক জাকির হোসেন। বুধবারই মুর্শিদাবাদে তাঁর বিড়ি কারখানা থেকে কোটি কোটি টাকা উদ্ধার করেছেন আয়কর দফতরের আধিকারিকরা। এবার জাকির হোসেনকে কলকাতায় তলব করা হল। ১১ কোটির উৎস সন্ধানে এবার আয়কর দফতরে তলব করা হয়েছে। আগামী সপ্তাহেই তাঁকে হাজির হতে বলা হয়েছে। গত পাঁচ বছরের আয়ের নথি, ব্যবসা সংক্রান্ত নথি নিয়ে আসার কথা বলা হয়েছে। শুধু জাকির হোসেন নয়, আয়কর দফতরে ডাকা হয়েছে আমিরুদ্দিন ববিকেও। বুধবার আয়কর দফতর হানা দেয় মুর্শিদাবাদে। সেখানে জাকির হোসেনের বিড়ি কারখানা থেকে প্রায় ৮ কোটি টাকা নগদ উদ্ধার করা হয় বলে সূত্রের খবর। ১ কোটি টাকা উদ্ধার হয় বাড়ি থেকে। পাশাপাশি আরও তিনটি বিড়ি কারখানা, রাইস মিল মিলিয়ে ২ কোটি টাকা উদ্ধার হয়। বুধবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত মোট ২৮টি জায়গায় তল্লাশি চালায় আয়কর দফতর।

আয়কর দফতরের কাছে দাখিল করা নথি সন্তোষজনক মনে হলে টাকা ফেরত পেয়ে যাবেন তৃণমূল বিধায়ক জাকির হোসেন। তবে তা না হলে আইনি প্রক্রিয়া শুরু হবে। জাকিরের বিড়ি কারখানার পাশাপাশি আমিরুদ্দিন ববির হোটেলেও হানা দেয় তারা। সেখানে প্রায় ৩৫ ঘণ্টা তল্লাশি চলে। সেখান থেকে বেশ কিছু নথিও উদ্ধার হয়।

কলকাতা পুরনিগমের মেয়র পারিষদ আমিরুদ্দিন ববিকেও তলব করা হয়েছে আগামী সপ্তাহে। ২০১০ সাল থেকে কলকাতা পুরনিগমের কাউন্সিলর তিনি। ইকবাল আহমেদ ডেপুটি মেয়র থাকাকালীন, আমিরুদ্দিন তাঁর ঘনিষ্ঠ বলেই রাজনৈতিক মহলে পরিচত ছিলেন। মেয়র পারিষদ হওয়ার আগে থেকেই তিনি ব্যবসায়ী। তবে শাসকদলের নির্বাচিত প্রতিনিধি হওয়ার পর পার্ক সার্কাস, মল্লিকবাজার, নিউমার্কেট এলাকায় ব্যাঙ্কোয়েট ব্যবসা, পরিবহণ ব্যবসা বেড়েছে তাঁর। তাঁর হোটেল ব্যবসা কলকাতা ছাড়িয়ে ভিন রাজ্যেও রয়েছে। সেই আমিরুদ্দিন ববিকে এবার তলব আয়কর দফতরের। তাঁকেও সমস্ত নথি নিয়ে হাজির হতে বলা হয়েছে।