Kunal Ghosh: ‘২ জানুয়ারি, বেলা ১২টা…’, শুভেন্দুর পাল্টা এবার কুণালের ‘ভবিষ্যৎবাণী’

Suvendu Adhikari: ‘১২,১৪,২১’ -বাংলার রাজনীতিতে ঘুরছে ‘ডিসেম্বর-জল্পনা’। যে জল্পনা উস্কে দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

Kunal Ghosh: '২ জানুয়ারি, বেলা ১২টা...', শুভেন্দুর পাল্টা এবার কুণালের 'ভবিষ্যৎবাণী'
কুণাল ঘোষ বনাম শুভেন্দু অধিকারী
Follow Us:
| Edited By: | Updated on: Dec 10, 2022 | 11:31 AM

কলকাতা: এতদিন ছিল ‘ডিসেম্বর পলিটিক্স’ (December Politics)। এবার বঙ্গ রাজনীতির আঙিনায় নতুন ‘ট্রেন্ড’, তারিখের রাজনীতি। রীতিমতো তারিখ ধরে ধরে হুঁশিয়ারি, পাল্টা হুঁশিয়ারি চলছে রাজ্যে। ইতিমধ্যেই বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ডিসেম্বর মাসের তিনটি তারিখের উল্লেখ করে শোরগোল ফেলে দিয়েছেন রাজ্যে। সে তিনদিন বড় কিছু ঘটবে বলে ইঙ্গিত দিয়েছেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু। যা নিয়ে জোর চর্চাও চলছে। এরইমধ্যে আবার সামনে এল নতুন তারিখ। আর এই ‘ভবিষ্যৎবাণী’ তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষের। শুভেন্দু অধিকারীর পাল্টা এবার ২ জানুয়ারির কথা শোনা গেল কুণালের মুখে। শনিবার টুইটারে কুণাল ঘোষ লেখেন, ‘ট্রেনি জ্যোতিষি বেশ কিছু তারিখের কথা বলেছেন। এবার আমিও তারিখ, সময়ের উল্লেখ করছি। নাম করা একজন জ্যোতিষির কাছ থেকে আমি এই তথ্য পেয়েছি। তিনি বলেছেন, ডিসেম্বরে উল্লেখযোগ্য তেমন কোনও তারিখই নেই। তবে বিয়ের তারিখ আছে। তবে ২ জানুয়ারি দিনটা খুবই গুরুত্বপূর্ণ। ০২.০১.২০২৩, বেলা ১২টা।’

শুভেন্দু অধিকারী কী বলেছিলেন যা নিয়ে এত জল্পনা। সম্প্রতি বিধানসভার সামনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দুকে বলতে শোনা যায়, “১২, ১৪, ২১ তিনটে দিন খুব গুরুত্বপূর্ণ। ওয়েট অ্যান্ড ওয়াচ।” এরপরই বিভিন্ন মহলে প্রশ্ন উঠতে শুরু করে, কী হবে এই তিনদিন। নানা মুনির নানা মত শোনা গিয়েছে এই তিন তারিখ নিয়ে। একদিকে লোকসভা অধিবেশনে গুরুত্বপূর্ণ কিছু বিলের কথা যেমন শোনা যাচ্ছে, তেমনই সুপ্রিম কোর্টে এই দিনগুলির মধ্যে গুরুত্বপূর্ণ মামলার শুনানি সংক্রান্ত বিষয়ও তুলে আনছেন কেউ কেউ। এ নিয়ে বিজেপির বক্তব্য, শুভেন্দুর মতো একজন অভিজ্ঞ নেতা যখন এমন কথা বলছেন, তার নিশ্চয়ই আলাদা তাৎপর্য রয়েছে।

শুভেন্দুর বলা ডিসেম্বরের তিনটি দিনই আসন্ন। ১২ ডিসেম্বর আসতে হাতে আর মাত্র দু’দিন। তবে কুণালের বক্তব্য নিয়েও এবার নতুন করে চর্চা শুরু। কারণ, গত সপ্তাহেই শুভেন্দু অধিকারীর কাঁথির বাড়ির ঢিল ছোঁড়া দূরত্বে দাঁড়িয়ে তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, দরজা সামান্য খোলার কথা। অর্থাৎ তৃণমূলে যোগদানের বিষয়ে ইঙ্গিত দিয়েছিলেন তিনি। প্রশ্ন উঠছে, ইংরাজি নতুন বছরের দ্বিতীয় দিনই তবে কি কোনও বড়সড় যোগদান হতে পারে শাসকদলে? যদিও কুণাল ঘোষের টুইটের ব্যাখ্যা এখনও মেলেনি। তবে ডিসেম্বরের বাংলা ‘তারিখ পে তারিখ’ রাজনীতি বেশ উপভোগই করছেন। চায়ের আড্ডা থেকে অফিসের ডেস্ক, সর্বত্রই তারিখ ধরে ধরে চলছে আলোচনা।