Maldah Blast: মালদহ বিস্ফোরণের তদন্ত করুক NIA, হাইকোর্টে দায়ের মামলা

Maldah: গত ২৪ এপ্রিল মালদহের কালিয়াচকের গোপালনগর গ্রামে ভয়ঙ্কর বিস্ফোরণ হয়। বোমা ফেটে জখম হয় পাঁচ শিশু।

Maldah Blast: মালদহ বিস্ফোরণের তদন্ত করুক NIA, হাইকোর্টে দায়ের মামলা
মালদহ বিস্ফোরণে দায়ের মামলা। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 26, 2022 | 3:34 PM

কলকাতা: মালদহের কালিয়াচকে বোমা বিস্ফোরণের ঘটনায় এনআইএ তদন্তের আর্জি জানিয়ে দায়ের হল জনস্বার্থ মামলা। মামলা দায়ের করার অনুমতি দিল প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ। দ্রুত এই মামলার শুনানির আর্জি জানানো হয়েছে। গত রবিবার মালদহের কালিয়াচকে জমিতে পড়ে থাকা বোমাকে বল ভেবে খেলতে গিয়ে দুই শিশু জখম হয়। সেই ঘটনায় এনআইএ তদন্তের আর্জি জানিয়ে আদালতের দ্বারস্থ হন আইনজীবী অরিজিৎ মজুমদার। অন্যদিকে এই ঘটনায় ইতিমধ্যেই রাজ্যের মুখ্যসচিব ও রাজ্য পুলিশের ডিজিকে চিঠি দিয়েছে ন্যাশনাল কমিশন ফর প্রোটেকশন অব চাইল্ড রাইটস বা এনসিপিসিআর (NCPCR)।

এনপিসিআর প্রধান প্রিয়াঙ্ক কানুনগো জানান, ‘আমরা বাংলার ডিজিপির কাছে নোটিস দিয়ে জানিয়েছি যে জায়গায় বিস্ফোরণ হয়েছে, সেখানে তল্লাশি চালানো হোক। সেখানে কি বোমা তৈরি হয়?’ একইসঙ্গে তিনি বলেন, “আমরা পশ্চিমবঙ্গের মুখ্যসচিবকেও নোটিস দিয়ে জানিয়েছি শিশুদের চিকিৎসার বিষয়টি। আমরাও আছি।” সূত্রের খবর, শিশু সুরক্ষা কমিশন রাজ্যের জবাবে সন্তুষ্ট না হলে কেন্দ্রীয় পর্যায়ে তদন্ত করতে পারে। বিজেপি ইতিমধ্যেই এনআইএ বা সিবিআই দিয়ে এই ঘটনার তদন্তের দাবি জানিয়েছে। এরইমধ্যে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে দায়ের হল জনস্বার্থ মামলা।

গত ২৪ এপ্রিল মালদহের কালিয়াচকের গোপালনগর গ্রামে ভয়ঙ্কর বিস্ফোরণ হয়। বোমা ফেটে জখম হয় পাঁচ শিশু। স্থানীয়রা তাদের হাসপাতালে ভর্তি করে। এদিন কালিয়াচক থানার পুলিশ তদন্তে গিয়ে এলাকায় তল্লাশি চালাতেই এক তৃণমূল নেতার জমি থেকে দু’ জার ভর্তি বোমা উদ্ধার হয়। এই জমির মালিক তৃণমূল কর্মী সেন্টু মিঞার। তাঁর ভাইপো গোলাপগঞ্জের যুব তৃণমূল সভাপতি শরিফ হোসেন। প্রথম দিন থেকেই এলাকার লোকজনের অভিযোগের আঙুল শরিফের দিকে। তিনি এলাকায় সন্ত্রাস তৈরির চেষ্টা করছেন বলে অভিযোগ। যদিও শরিফ এই অভিযোগ অস্বীকার করেন। তবে এই মামলা আদালত অবধি গড়ানোয় নিঃসন্দেহে তদন্ত নতুন মোড় নিতে পারে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: Bus Service: অফিস টাইমেই ‘উধাও’ সরকারি বাস! কলকাতার রাস্তায় বাসের সংখ্যা শুনলে ভিরমি খাবেন নিত্যযাত্রীরা