CM Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর বাড়ির চত্বরে ‘লুকিয়ে’ ঢুকে পড়েন ব্যক্তি, নিরাপত্তারক্ষীরা তুলে দিলেন কালীঘাট পুলিশের হাতে

Kalighat: পুলিশের তরফে জানানো হয়েছে, এদিন রাজ্যের মুখ্যমন্ত্রীর বাসভবনে নিরাপত্তা লঙ্ঘনের একটি ঘটনা ঘটেছে।

CM Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর বাড়ির চত্বরে 'লুকিয়ে' ঢুকে পড়েন ব্যক্তি, নিরাপত্তারক্ষীরা তুলে দিলেন কালীঘাট পুলিশের হাতে
মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 03, 2022 | 8:18 PM

কলকাতা: মুখ্যমন্ত্রীর বাড়ির চত্বরে লুকিয়ে ঢুকে পড়েন এক ব্যক্তি। ওই ব্যক্তিকে আটক করে নিরাপত্তারক্ষীরা তুলে দেন কালীঘাট থানার পুলিশের হাতে। তদন্ত শুরু করেছে লালবাজার। রবিবার ভোরে এই ঘটনা ঘটে। ঘটনার পর মুখ্যমন্ত্রীর বাড়ির আশপাশে নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। কী কারণে ওই ব্যক্তি মুখ্যমন্ত্রীর বাড়ির চত্বরে ঢুকেছিলেন, তা জানার চেষ্টা চলছে। কলকাতার পুলিশ কমিশনার-সহ পুলিশ কর্তারা এদিন মুখ্যমন্ত্রীর বাড়িতে যান। খতিয়ে দেখেন নিরাপত্তা ব্যবস্থা।

পুলিশের তরফে জানানো হয়েছে, এদিন রাজ্যের মুখ্যমন্ত্রীর বাসভবনে নিরাপত্তা লঙ্ঘনের একটি ঘটনা ঘটেছে। একজন ব্যক্তি সন্দেহজনক উদ্দেশ্য নিয়ে মুখ্যমন্ত্রীর বাড়ির চত্বরে লুকিয়েছিলেন। পরে নিরাপত্তাকর্মীরা বিষয়টি দেখতে পান এবং তাঁকে ধরে কালীঘাট থানার হাতে তুলে দেওয়া হয়। বিষয়টিকে গুরুত্ব দিয়ে বিবেচনা করা হচ্ছে। আরও বিশদে তদন্ত চালানো হচ্ছে। ঘটনার পর মুখ্যমন্ত্রীর বাসভবনের আশপাশের এলাকায় নিরাপত্তা আরও বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কঠোর নিরাপত্তার মধ্যে কীভাবে ওই ব্যক্তি মুখ্যমন্ত্রীর বাড়ির চত্বরে ঢুকে পড়লেন তা খতিয়ে দেখা হচ্ছে। কারও গাফিলতি ছিল কি না তাও খতিয়ে দেখতে প্রশাসনিক পর্যায়ে তদন্ত শুরু হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের বয়স ৩০-৩৫ বছরের মধ্যে। মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তার দায়িত্বে যাঁরা, তাঁরা সর্বক্ষণ এই নিরাপত্তা সামলান। কীভাবে সকলের নজর এড়িয়ে এই ব্যক্তি ঢুকলেন, তা খতিয়ে দেখা হচ্ছে। কালীঘাট থানায় ওই ব্যক্তিকে দীর্ঘক্ষণ জেরা করা হয়। সিপিএম নেতা সুজন চক্রবর্তী এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি বলেন, “একজন মুখ্যমন্ত্রীর নিরাপত্তা নিয়ে ছেলেমানুষি চলে না। এর তদন্ত হওয়া উচিৎ।”