Suvendu Adhikari: ‘ওয়ারেন্ট ছাড়া’ শুভেন্দুর কার্যালয়ে তল্লাশি, হাইকোর্টে মামলা দায়ের বিরোধী দলনেতার

Nandigram: প্রসঙ্গত, গত  রবিবার বিকেলে শুভেন্দু অধিকারীর নন্দীগ্রামের কার্যালয়ে তল্লাশি চালায় পুলিশ।

Suvendu Adhikari: 'ওয়ারেন্ট ছাড়া' শুভেন্দুর কার্যালয়ে তল্লাশি, হাইকোর্টে মামলা দায়ের বিরোধী দলনেতার
রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: May 17, 2022 | 5:53 PM

কলকাতা: ওয়ারেন্ট ছাড়া কীভাবে বিরোধী দলনেতার কার্যালয়ে তল্লাশি হল তা নিয়ে আগেই প্রশ্ন তুলেছিলেন শুভেন্দু অধিকারী। এবার সেই প্রশ্ন নিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন তিনি। মঙ্গলবার মামলা দায়েরের অনুমতি চান শুভেন্দু। সেই অনুমতিও দেওয়া হয়। বিচারপতি রাজাশেখর মান্থা মামলা দায়ের করার অনুমতি দিয়েছেন। বৃহস্পতিবার এই মামলার শুনানি হবে। প্রসঙ্গত, গত রবিবার বিকেলে শুভেন্দু অধিকারীর নন্দীগ্রামের কার্যালয়ে তল্লাশি চালায় পুলিশ। তমলুক মহকুমা পুলিশের আধিকারিকরা সেখানে ছিলেন, সঙ্গে নন্দীগ্রাম থানার পুলিশও। এই ঘটনার পরই টুইট করে শুভেন্দু অধিকারী জানান, ‘আগাম কোনও খবর না দিয়ে, কোনও তল্লাশির ওয়ারেন্ট ছাড়াই, কোনও ম্যাজিস্ট্রেট ছাড়াই রাজ্য পুলিশ জোর করে আমার নন্দীগ্রামের বিধায়ক অফিসে ঢুকে পড়ে। এটা বিরোধীদের বিরুদ্ধে রাজ্য সরকারের একটা ঘৃণ্য পরিকল্পনা।’

কিন্তু কেন শুভেন্দু অধিকারীর কার্যালয়ে পুলিশ গিয়েছিল? একুশের বিধানসভা ভোটে শুভেন্দু অধিকারীর নির্বাচনী এজেন্ট ছিলেন মেঘনাদ পাল। তাঁর স্ত্রীর বিরুদ্ধে অভিযোগ ওঠে, জাল নথি দিয়ে তিনি চাকরি পেয়েছেন। এ নিয়ে একটি মামলা হয়। তার প্রেক্ষিতেই নন্দীগ্রাম-১ ব্লকের হরিপুরে তল্লাশি চালানো হয়। কিন্তু মেঘনাদ বা তাঁর স্ত্রীকে সেখানে পাওয়া যায়নি। এরপরই নন্দীগ্রামের নন্দনায়ক বাড়ে শুভেন্দুর কার্যালয়ে তল্লাশি চলে বলে অভিযোগ।

শুভেন্দু অধিকারী রবিবারই দাবি করেন, যেখানে তল্লাশি চলেছে, সেটা শুধু বিধায়ক কার্যালয় নয়, সেখানে তিনি থাকেন। শুভেন্দুর বক্তব্য, “ওটা বিধায়ক কার্যালয় নয়, ওখানে আমি থাকি। রেসিডেন্স কাম অফিস। মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশ এটা করেছে। তবে কিছুই লাভ হবে না। মানুষ পাশে আছেন। আজ থেকে পশ্চিমবঙ্গ পুলিশের নাম মমতা পুলিশ দিয়েছি আমি।” অন্যদিকে শুভেন্দু অধিকারীর কার্যালয়ে পুলিশি তল্লাশি নিয়ে উষ্মা প্রকাশ করেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও। রাজ্যের মুখ্যসচিবের কাছে জবাব তলব করেন।