কবে থেকে রোদের মুখ দেখবে কলকাতা আর দক্ষিণের বাসিন্দারা? ‘সুখে’র পূর্বাভাস

শুক্রবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির প্রভাব কমবে। আজ বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে বীরভূম ও মুর্শিদাবাদে।

কবে থেকে রোদের মুখ দেখবে কলকাতা আর দক্ষিণের বাসিন্দারা? 'সুখে'র পূর্বাভাস
ফাইল ছবি

কলকাতা: কলকাতায় বৃষ্টি (Rain) কমবে। উত্তরবঙ্গে বৃষ্টি চলবে। রাজ্য জুড়ে বিক্ষিপ্ত বৃষ্টি আরও কয়েকদিন। দু-একটি জেলায় রয়েছে ভারী বৃষ্টির সর্তকতা। শুক্রবার সকালে ঠিক এমনটাই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর (Alipur Weather Office)।

কেন বঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি?

পাঞ্জাব থেকে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে মৌসুমী অক্ষরেখা। এই অক্ষরেখা ঝাড়খন্ডের ঘূর্ণাবর্ত ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে গিয়েছে। এর প্রভাবে জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে বঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ঝাড়খণ্ডে রয়েছে ঘূর্ণাবর্ত। সেখান থেকে পূর্ব-পশ্চিম অক্ষরেখা উত্তর গুজরাট পর্যন্ত বিস্তৃত। এর প্রভাবে ওড়িশায় ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে।

শুক্রবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির প্রভাব কমবে। আজ বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে বীরভূম ও মুর্শিদাবাদে। বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ি-কোচবিহার-আলিপুরদুয়ারে।

আরও পড়ুন: আবেদন জমা ৩ লক্ষ ৮১হাজার! খতিয়ে দেখে দুয়ারেই পৌঁছে যাবে ত্রাণ

আজ কলকাতায় আংশিক মেঘলা আকাশ । দু-এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়নি।

Click on your DTH Provider to Add TV9 Bangla