ঠিক কী ঘটনার প্রেক্ষিতেই মন্ত্রিত্ব ছাড়ার সিদ্ধান্ত? ফাঁস করলেন রাজীব

সেদিন দলীয় কর্মীদের সামনে খুব অপ্রস্তুতে পড়েছিলাম, বললেন রাজীব

ঠিক কী ঘটনার প্রেক্ষিতেই মন্ত্রিত্ব ছাড়ার সিদ্ধান্ত? ফাঁস করলেন রাজীব
রাজ্যপালের কাছে পদত্যাগপত্র জমা দিলেন রাজীব
শর্মিষ্ঠা চক্রবর্তী

|

Jan 22, 2021 | 4:18 PM

কলকাতা: আজ এক মন্ত্রীকে সর্বসমক্ষে কাঁদতে দেখল বাংলা। নিজের দায়িত্বটুকু কীভাবে নিষ্ঠার সঙ্গে পালন করেছেন তিনি, তা বলতে গিয়েই চোখে জল চলে এল সদ্য মন্ত্রিসভা থেকে পদত্যাগী রাজীব বন্দ্যোপাধ্যায়ের (Rajib Banerjee)। এতদিন নিজের রাজনৈতিক অবস্থান নিয়ে টু শব্দটিও করেননি তিনি। আজ, রাজভবনে রাজ্যপালের সঙ্গে দেখা করে বেরিয়েই জানালেন মনের কথা। জানালেন, মন্ত্রিত্ব ছাড়ার সিদ্ধান্ত তিনি নিয়েছিলেন ঠিক আড়াই বছর আগেই।

কিন্তু আড়াই বছর আগে ঠিক কী ঘটেছিল? দিনটা ছিল ২০১৮ সালের ৭ জুন। ঠিক পঞ্চায়েত ভোটের পরই রাজ্য মন্ত্রিসভায় ব্যাপক রদবদল হয়। বহুচর্চিত সেই রদবদলে চমক থাকে প্রতি পরতে। তৎকালীন সেচমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের গুরুত্ব বেশ কিছুটা কমেছে, বুঝিয়ে দেয় দল। ডানা ছাঁটা হয় রাজীবের। সে খবর প্রকাশিত হয় সংবাদপত্রে। কিন্তু সেচ দফতর থেকে যে তাঁকে সরিয়ে দেওয়া হবে, তা নাকি একদিন আগে ঘুণাক্ষরেও টের পাননি রাজীব। শুক্রবার ইস্তফা দেওয়ার পর সাংবাদিকদের সামনে ফাঁস করেন এক অজানা সত্য।

রাজীবের দাবি, “আড়াই বছর আগে হঠাৎই আমাকে দায়িত্ব থেকে সরানো হয়েছিল। মুখ্যমন্ত্রী তা করতেই পারেন। কিন্তু একবারও আমি তা আগে বুঝতে পারিনি। আমি সেদিন উত্তরবঙ্গে ছিলাম সেচ দফতরের কাজেই। কলকাতায় ফিরে তৃণমূল ভবনে কর্মীদের সঙ্গে তৃণমূল ভবনে বসেছিলাম। হঠাৎ দেখি টিভিতে ব্রেকিং নিউজ দেখাচ্ছে- রাজীব বন্দ্যোপাধ্যায়কে সেচ দফতর থেকে সরিয়ে দেওয়া হল। তাতে খুব অপ্রস্তুতে পড়েছিলাম।”

তিনি বলেন, “তখনই সিদ্ধান্ত নিয়েছিলাম মন্ত্রিত্ব ছেড়ে দেব।” রাজীব এদিনও বললেন, “আমি মুখ্যমন্ত্রীর কাছে কৃতজ্ঞ। মানুষ বিচার করবেন কী কাজ করেছি।” একেবারে বিনয়ের সুরেই রাজীব বললেন, “আমায় ক্ষমা করবেন। আহত না হলে এই সিদ্ধান্ত নিতাম না। দয়া করে ভুল বুঝবেন না। আমি আঘাত নিতে পারছিলাম না।”

আরও পড়ুন: ‘আঘাত নিতে পারছিলাম না’, রাজীবের কান্না রাজভবনে

তবে এখনও দল ছাড়েননি রাজীব। সেবিষয়ে মুখও খোলেননি। রাজনৈতিক মহল নজর রেখেছে, তাঁর পরবর্তী পদক্ষেপের ওপর।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla