‘টিকা তো আমার অধিকার! ঘাড়ধাক্কা দেওয়া হল কেন?’ এসএসকেএমে মদন মিত্রের কাছে ছুটলেন মহিলা

যাদবপুর থেকে এসএসকেএম হাসপাতালে টিকা নিতে এসেছিলেন ওই মহিলা। পুলিশকর্মীর বিরুদ্ধে গায়ে হাত তোলার অভিযোগ।

'টিকা তো আমার অধিকার! ঘাড়ধাক্কা দেওয়া হল কেন?' এসএসকেএমে মদন মিত্রের কাছে ছুটলেন মহিলা
মদন মিত্রের দ্বারস্থ ওই মহুিলা
Follow Us:
| Edited By: | Updated on: Aug 07, 2021 | 3:15 PM

কলকাতা: এসএসকেএম হাসপাতালে টিকা নিতে এসে চরম দুর্ব্যবহারের মুখে পড়লে এক মহিলা। অভিযোগ উঠল হাসপাতালে কর্তব্যরত পুলিশকর্মীর বিরুদ্ধে। এসএসকেএম উপস্থিত থাকায় বিধায়ক মদন মিত্রের কাছে অভিযোগ জানান যাদবপুরের বাসিন্দা ওই মহিলা। ক্ষুব্ধ মহিলা টিকা না নিয়েই হাসপাতালে ছেড়ে চলে যান। মদন মিত্র তাঁকে ভ্যাকসিন নেওয়ার আবেদন জানালেও ওই মহিলা ভ্যাকসিন নিতে রাজি হননি। তাঁর দাবি, তিনি অসুস্থ ও মানসিকভাবে আঘাত পেয়েছেন, তাই টিকা নেবেন না।

আজ, শনিবার এসএসকেএম ভ্যাকসিন নেওয়ার ভিড় তুলনামূলকভাবে কম ছিল। অন্যদিকে, শহরের একাধিক কেন্দ্রের মিলছে না কোভিশিল্ড ভ্যাকসিন। ওই মহিলার দ্বিতীয় ডোজের সময় এসে যাওয়ায় যাদবপুর থেকে ভ্যাকসিন নিতে এসএসকেএমে গিয়েছিলেন তিনি। তাঁর অভিযোগ, ভ্যাকসিন নেওয়ার আগে যে ফর্ম দেওয়া হয়, তা ফিল আপ করার জন্য একটি পেন চেয়েছিলেন তিনি। কিন্তু কোভিডের কারণ দেখিয়ে তাঁকে পেন দিতে রাজি হননি কর্তব্যরত পুলিশকর্মীরা। এরপরই বচসা শুরু হয়। মহিলার অভিযোগে তাঁকে ঘাড়ধাক্কা দেন এক মহিলা পুলিশকর্মী। এরপরই ভ্যাকসিন নিয়ে লাইন থেকে বেরিয়ে যান তিনি।

সেইসময় এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডের সামনে উপস্থিত ছিলেন মদন মিত্র। তাঁকে দেখে অভিযোগ জানান ওই মহিলা। বিধায়ক অবশ্য মহিলাকে ভ্যাকসিন নিতে অনুরোধ করেন। কিন্তু মহিলা জানান, তিনি অসুস্থ, তাঁর ডায়াবেটিস রয়েছে, স্পাইনাল কর্ডেও সমস্যা রয়েছে। তাই এ ভাবে হেনস্থা হওয়ার পর তাঁর পক্ষে আএ অপেক্ষা করা সম্ভব নয়। যাদবপুর থেকে স্কুটি চালিয়ে এ দিন এসএসকেএমে টিকা নিতে গিয়েছিলেন তিনি।

অন্যদিকে, এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন মদন মিত্র। তিনি ওই মহিলা বোঝান যে এই হাসপতাল সরকারের, পুলিশকর্মীর নয়। তাই ভ্যাকসিন যাতে তিনি নিয়ে যান। মদন মিত্রের দাবি, দু-একজনের জন্য হাসপাতালের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। তাঁর কথায়, ‘মমতা বন্দ্যোপাধ্যায় আপ্রাণ চেষ্টা করছে। দু-একজনের জন্য ভাবমূর্তি নষ্ট হচ্ছে।’ তিনি স্বাস্থ্য ভবনে বিষয়টি জানাবেন ও প্রয়োজনে মমতা বন্দ্যোপাধ্যায়ের নজরে আনবেন বলেও আশ্বাস দিয়েছেন। আরও পড়ুন: ক্ষততে ধরেছে পোকা, এসএসকেএমের বাইরে পাঁচ দিন ধরে পড়ে রোগী, TV9 বাংলার খবরের জেরে হল ভর্তির ব্যবস্থা