Kolkata: টানা ৩ দিন ঠাঁই হাসপাতালের গেটে, কিন্তু হয়নি চিকিৎসা, শেষে মৃত্যু যুবকের

Kolkata: শিয়ালদহ কোলে মার্কেট, স্টেশন চত্বরে প্রত্যেকদিন কাজে আসেন হাজার হাজার মানুষ। এমনকী এনআরএসের যে এক নম্বর গেটের সামনে এই ঘটনা ঘটেছে সেটিও সর্বদাই থাকে জনবহুল। সাধারণ মানুষ তো বটেই, প্রচুর ডাক্তার, নার্সদেরও যাতায়াত ওই রাস্তা দিয়ে।

Kolkata: টানা ৩ দিন ঠাঁই হাসপাতালের গেটে, কিন্তু হয়নি চিকিৎসা, শেষে মৃত্যু যুবকের
শোরগোল এলাকায় Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 19, 2024 | 12:03 AM

কলকাতা: বিনা চিকিৎসায় এনআরএস হাসপাতালের এক নম্বর গেটের সামনে তিনদিন ধরে অসুস্থ অবস্থায় পড়ে রইলেন এক ব্যক্তি। কেউ দেখেও দেখলেন না! ব্যক্তির সঙ্গী মানসিক ভারসাম্যহীন এক মহিলা। বিনা চিকিৎসায় অবশেষে মারা গেলেন সেই ব্যক্তি। চিকিসক, হাসপাতাল কর্তৃপক্ষ কারওরই নজরেও এল না? বৃহস্পতিবার সন্ধায় এন্টালি থানার পুলিশ এসে অবশেষ উদ্ধার করে সেই মৃতদেহ। যদিও এখনও পর্যন্ত ওই মহিলা ও তাঁর সঙ্গে যিনি ছিলেন তাঁর পরিচয় জানা যায়নি। ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে এলাকায়। 

শিয়ালদহ কোলে মার্কেট, স্টেশন চত্বরে প্রত্যেকদিন কাজে আসেন হাজার হাজার মানুষ। এমনকী এনআরএসের যে এক নম্বর গেটের সামনে এই ঘটনা ঘটেছে সেটিও সর্বদাই থাকে জনবহুল। সাধারণ মানুষ তো বটেই, প্রচুর ডাক্তার, নার্সদেরও যাতায়াত ওই রাস্তা দিয়ে। যাতায়াত করেন হাসপাতালের কর্মীরা। তারপরেও কেউ কী করে ওই মুমুর্ষ রোগীকে দেখতে পেলেন না সেই প্রশ্ন থেকে যাচ্ছে। কেনই পুলিশ এসে সাহায্যের হাত বাড়ালো না সেই প্রশ্নও করছেন অনেকে। এলাকায় রোজ কাজে আসেন অনেক দিনমজুর। তাঁদের মধ্যে একজন বললেন, “দু-তিন ধরে এখানে পড়েছিল। শরীর খারাপ ছিল। ওর পাশে একটা মহিলাকে বসে থাকতে দেখেছি। প্রায়শই কেঁধে উঠতেন। আর কাউকে দেখিনি। পুলিশও আসেনি। হাসপাতালেও কেউ নিয়ে যায়নি।”

এলাকার অন্য এক বাসিন্দা বললেন, “ওই মহিলাকে এলাকায় মাস খানেক ধরে দেখছি। পাগলের মতো বসে থাকতেন। উনি মানসিক ভারসাম্যহীন বলে শুনেছি। কোথা থেকে এসেছেন, কারা কিছুই জানা নেই। আজ যিনি মারা গেলেন তাঁকে দু-তিন ধরে ওনার সঙ্গে দেখেছি।”