IPL 2021: ম্যাক্সওয়েলই আমার মধ্যে আত্মবিশ্বাস বাড়ায়: ভরত

ম্যাচ শেষে ভরত বলেন, 'আমি আর ম্যাক্সওয়েল (Maxwell) টার্গেটের বিষয়েই কথা বলছিলাম। যে কি ভাবে লক্ষ্যে পৌঁছানো যায়। ও বলল, শুধু বলটা দেখো আর মারো। ও যা বলেছিল ঠিক সেটাই করেছি।

IPL 2021: ম্যাক্সওয়েলই আমার মধ্যে আত্মবিশ্বাস বাড়ায়: ভরত
অনভিজ্ঞ ভরতের মাথায় অভিজ্ঞ ম্যাক্সওলের হাত। সৌ: আইপিএল
Follow Us:
| Edited By: | Updated on: Oct 09, 2021 | 2:45 PM

দুবাই: শেষ বলে জয়ের জন্য প্রয়োজন ৬ রান। আবেশ খানের (Avesh Khan) একটা ওয়াইড। তারপরও কাজটা অনেক কঠিন ছিল। নন স্ট্রাইকার এন্ডে গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell)। আর আবেশ খানের বল ফেস করছেন কেএস ভরত (KS Bharat)। চলতি আইপিএলে (IPL) বিরাটের (Virat Kohli) দলে নতুন ভরসার মুখ। ম্যাচটাকে শেষ পর্যন্ত নিয়ে এসেছেন। কিন্তু জেতাতে না পারলেই মুশকিল। সব পরিশ্রম বৃথা হয়ে যাবে।

আবেশ খানের শেষ ডেলিভারিটা পাঠালেন একেবারে মাঠের বাইরে। প্রায় হারা ম্যাচও জিতে গেল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর (Royal Challengers Bangalore)। অবিশ্বাস্য ম্যাচ জিতে হাসি ধরা পড়ল ক্যাপ্টেন কোহলির মুখেও। মুহূর্তে ছুটে গেলেন মাঠের মধ্যে ভরতকে জড়িয়ে ধরলেন বিরাট। আইপিএলের অন্যতম সেরা ম্যাচ উইনিং ইনিংস। শেষ বলে ছয় মেরে দলকে জেতানো। এ যেন কোনও সিনেমার স্ক্রিপ্ট। ৫২ বলে ৭৮ রানে অপরাজিত থাকলেন কেএস ভরত। চলতি আইপিএলে তিন নম্বরে ব্যাট করতে নেমে দারুণ পারফর্ম করছেন। বিরাট কোহলি, দেবদত্ত পাড়িক্কল, এবি ডিভিলিয়ার্সদের ব্যর্থতা ঢেকে দিলেন ভরত। কিন্তু শেষ বলে ছয় মারার এই আত্মবিশ্বাস এল কোথা থেকে? অন্য কেউ হলে তো স্নায়ুর চাপেই মানবিক ভাবে দুর্বল হয়ে যেত।

ম্যাচ শেষে ভরত বলেন, ‘আমি আর ম্যাক্সওয়েল টার্গেটের বিষয়েই কথা বলছিলাম। যে কি ভাবে লক্ষ্যে পৌঁছানো যায়। ও বলল, শুধু বলটা দেখো আর মারো। ও যা বলেছিল ঠিক সেটাই করেছি। শেষ ৩ বল বাকি থাকতে আমি ম্যাক্সওয়েলকে জিজ্ঞাসা করেছিলাম, সিঙ্গেল নিয়ে ওকে স্ট্রাইক দেব কিনা। ও বলল, না চালিয়ে খেলতে। তুমিই ম্যাচটা শেষ করবে। ওর ওই কথাটাই আমার মধ্যে আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়। আমি শুধু ওই একটা বলেরই অপেক্ষা করছিলাম। যেটা ঠিকঠাক মারতে পারলেই ম্যাচের রং পাল্টে যাবে। বলটা আসতেই আমি হিট করি। ভাগ্য ভালো, যে ওটা বাউন্ডারি পার করে দেয়।’

চতুর্থ উইকেটে ১১১ রানের পার্টনারশিপ করেন ভরত-ম্যাক্সওয়েল জুটি। আইপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলকে হারানোয় আত্মবিশ্বাসও অনেকটা বাড়ল আরসিবির। ইন্ডিয়া এ-র হয়ে খেলার সুবাদেই আত্মবিশ্বাস বেড়েছে ভরতের। ম্যাচ শেষে এমনটাও জানান তিনি। একই সঙ্গে আরসিবির ড্রেসিংরুমে থাকার সুবাদে অনেক কিছু শিখতে পেরেছেন। আপাতত রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের ফোকাসে এলিমিনেটরের ম্যাচ। সোমবার কেকেআরকে হারিয়ে বিরাট গতিতে ছুটতে মরিয়া আরসিবি।

আরও পড়ুন : IPL 2021 Orange Cap: লিগ পর্বের শেষেও কমলা টুপি লোকেশ রাহুলের দখলে