আড়িপাতা-কাণ্ডে মমতার বড় সিদ্ধান্ত! দুই বিচারপতির নেতৃত্বে তদন্ত কমিশন গড়ছে রাজ্য

Mamata Banerjee: আজ নবান্নে ছিল মন্ত্রিসভার বৈঠক। আড়িপাতা-কাণ্ড তথা পেগাসাস কেলেঙ্কারি নিয়ে সেই বৈঠকে আলচনার পর এই সিদ্ধান্তের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আড়িপাতা-কাণ্ডে মমতার বড় সিদ্ধান্ত! দুই বিচারপতির নেতৃত্বে তদন্ত কমিশন গড়ছে রাজ্য
ফাইল ছবি

কলকাতা: ফোনে আড়িপাতার অভিযোগে উত্তাল রাজনীতি। সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, যাঁদের ফোন ট্যাপ করা হয়েছে, তাঁদের তালিকায় রয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম। প্রথম থেকেই তাই এই ইস্যুতে সরব মমতা বন্দ্যোপাধ্যায়। এ বার মন্ত্রিসভার বৈঠকে তদন্ত কমিশন গঠনের সিদ্ধান্ত নিল রাজ্যে। সোমবার নবান্নে মন্ত্রিসভার বৈঠকের পর এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি মদন লোকুর এবং কলকাতা হাইকোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্যের নেতৃত্বে তদন্ত কমিশন গঠন করা হল।

এ দিন নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, আজ পেগাসাস নিয়ে আলোচনা হয়েছে রাজ্যে মন্ত্রিসভার বৈঠকে। আর সেই বৈঠকেই কমিশন গঠনের সিদ্ধান্তে শিলমোহর দিয়েছেন মন্ত্রীরা। এ দিন বিকেলেই দিলি উড়ে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর দিল্লি উড়ে যাওয়ার আগে এই বৈঠক ঘিরে জল্পনা ছিল। মমতা নিজেই সেই জল্পনা নিরসন ঘটালেন। রাজধানী সফরের আগেই নিলেন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত।

মমতা উল্লেখ করেন, পেগাসাস কেলেঙ্কারির আঁচ পড়েছে পশ্চিমবঙ্গেও। তিনি বলেন, বাংলার সাংবাদিক থেকে শুরু করে রাজনীতিবিদদের ফোনেও আড়ি পাতা হয়েছে। এর আগে সুপ্রিম কোর্টের তত্ত্বাবধানে এই কেলেঙ্কারির তদন্তের আর্জি জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এ দিন তৃণমূলনেত্রী বলেন, ‘ভেবেছিলাম সুপ্রিম কোর্টের ভেবেছিলাম সুপ্রিম কোর্টের তত্ত্বাধানে কিংবা সুপ্রিম কোর্টের কোনও বিচারপতিকে দিয়ে এই অভিযোগের তদন্ত করানো হবে বলে ভেবেছিলাম। যার প্রতি মানুষের আস্থা রয়েছে। মানুষ বিচার পাবে বলে আশা করেছিলাম। কিন্তু কিছুই করা হল না।’

শহিদ দিবসের মঞ্চে ভাষণে শুরু থেকেই পেগাসাস নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সরব ছিলেন মমতা। সেখানেই তিনি বলেন, ‘শীর্ষ আদালতের কাছে আমার বিনীত আবেদন, দেশের সকলে আপনাদের ভীষণ সমীহ করে। যখন বিচারপতিদের ফোনও ট্যাপ করা হচ্ছে, তখন আপনারা কি একটা স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করতে পারেন না? আমি সুপ্রিম কোর্টের বিচারপতিদের কাছে এই আবেদন জানাচ্ছি।’ তিনি এমনটাও দাবি করেছেন যে অভিষেক বা প্রশান্ত কিশোরের ফোনে যদি আড়িপাতা হয়ে থাকে, তাহলে তাঁর ফোনেও হয়েছে। আরও পড়ুন: এবার ব্লেড দিয়ে হাত কাটার চেষ্টা উচ্চ মাধ্যমিক অনুত্তীর্ণদের! উত্তপ্ত বাসন্তী

Click on your DTH Provider to Add TV9 Bangla