পুলিশের গাড়ি ছিনতাই, ধরা পড়তেই পুলিশকে তলোয়ারের কোপ আন্দোলনকারীর, উত্তেজনা সিংঘু সীমান্তে

মদ্যপ অবস্থায় পুলিশের গাড়ি ছিনতাই করে পালায় অভিযুক্ত যুবক। পুলিশ তাঁকে বাধা দিলে তলোয়ার দিয়েও আঘাত করেন তিনি। সিংঘু সীমান্তে মদ্যপ আন্দোলনকারীকে সামলাতে কার্যত হিমশিম খেল দিল্লি পুলিশ।

পুলিশের গাড়ি ছিনতাই, ধরা পড়তেই পুলিশকে তলোয়ারের কোপ আন্দোলনকারীর, উত্তেজনা সিংঘু সীমান্তে
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: Feb 17, 2021 | 5:33 PM

নয়া দিল্লি: প্রজাতন্ত্র দিবসে বিশৃঙ্খলার পর কড়া পুলিশি নিরাপত্তায় বেশ ঠান্ডাই ছিল কৃষক আন্দোলনের কেন্দ্রস্থল সিংঘু সীমান্ত (Singhu Border)। তবে এবার আন্দোলন নয়, মদ্যপ অবস্থায় পুলিশের গাড়ি ছিনতাই করে খবরের শীর্ষবিন্দুতে উঠে এলেন এক আন্দোলনকারী। তবে ছিনতাইয়েই সীমাবদ্ধ থাকেননি তিনি, মাঝপথে ধরা পড়লে তলোয়ার দিয়ে এক পুলিশ আধিকারিককে আঘাত করে ফের স্কুটারে চেপে পালানোর চেষ্টা করেন তিনি। তবে শেষ রক্ষা হল না। পুলিশের হাতেই জব্দ হলেন সেই আন্দোলনকারী। মঙ্গলবার নাটকীয়তার ভরপুর এই ঘটনারই সাক্ষী থাকল সিংঘু সীমান্ত।

দিল্লি পুলিশ সূত্রে জানা গিয়েছে, পঞ্জাবের বাসিন্দা হরপ্রীত সিং নভেম্বরের শেষভাগ থেকেই কৃষক আন্দোলনের অংশ ছিল। সিংঘু সীমান্তেই তিনি বাকি আন্দোলনকারীদের সঙ্গে উপস্থিত ছিলেন। মঙ্গলবার রাত আটটা নাগাদ মদ্যপ অবস্থায় আচমকাই তিনি সীমান্তে উপস্থিত একটি পুলিশের গাড়ি কেড়ে নিয়ে ঘটনাস্থান থেকে পালানোর চেষ্টা করেন। সীমান্তে নিরাপত্তার দায়িত্বে ছিলেন সময়পুর বাদলি পুলিশ স্টেশনের ইনচার্জ আশীষ দুবে। তিনি পুলিশি দলবল নিয়ে অভিযুক্তকে ধাওয়া করেন। মুকারবা চকের কাছে চারপাশ গিয়ে ঘিরে ফেলা হয় হরপ্রীতকে।

আরও পড়ুন: পঞ্জাবে অভূতপূর্ব জয়, ভাতিণ্ডায় ইতিহাস তৈরি করল কংগ্রেস

পালানোর কোনও পথ না পেয়ে আশীষ দুবেকে তলোয়ার দিয়ে আঘাত করেন হরপ্রীত। পুলিশরা আশীষ দুবেকে সামলাতে ব্যস্ত হলে, সেই সুযোগে ঘটনাস্থান থেকে একটি স্কুটার নিয়ে পালিয়ে যান হরপ্রীত। তবে বেশিদূর পালাতে পারেননি অভিযুক্ত, কিছু দূর এগিয়েই পুলিশের হাতে ধরা পড়ে যান তিনি।

গ্রেফতারের পরই হরপ্রীতের নামে গাড়ি ছিনতাই ও খুনের প্রচেষ্টার অভিযোগ দায়ের করা হয়। দিল্লি পুলিশের তরফে জানানো হয়, হরপ্রীত মদ্যপ অবস্থায় পুলিশের গাড়ি ছিনতাই করেছিলেন। তাঁকে বাধা দিলেই সঙ্গে রাখা তলোয়ার দিয়ে ওই পুলিশ আধিকারিককে আক্রমণ করেছিলেন তিনি।

অন্যদিকে, তলোয়ারের আঘাতে আহত পুলিশ অফিসার আশীষ দুবেকে একটি স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সামান্য আহত হলেও তিনি আপাতত সুস্থ রয়েছেন বলেই জানা গিয়েছে।

আরও পড়ুন: মহার্ঘ তরল সোনা! ‘এটাই বিকল্প শক্তির জন্য সঠিক সময়’, দাবি গডকরীর