Drinks for Hair: শ্যাম্পু-তেল ছেড়ে এই ৫ পানীয়তে চুমুক দিন, ৭ দিনে চুল কোমর ছাড়াবে

Morning Drinks: চুল পড়া, নতুন চুল না গজানো, চুল না বৃদ্ধি হওয়ার মতো সমস্যাগুলো খুব কমন। কিন্তু এসব সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায় আপনার কাছে আছে কি? চুলের সমস্যা মানেই যে শ্যাম্পু, কন্ডিশনার, তেল দিয়ে তার সমাধান হয়ে যাবে, এমন নয়। অনেক সময় পানীয় দিয়েও চুলের সমস্যা রুখে দেওয়া যায়।

Drinks for Hair: শ্যাম্পু-তেল ছেড়ে এই ৫ পানীয়তে চুমুক দিন, ৭ দিনে চুল কোমর ছাড়াবে
Follow Us:
| Updated on: May 02, 2024 | 9:00 AM

চুল পড়া, নতুন চুল না গজানো, চুল না বৃদ্ধি হওয়ার মতো সমস্যাগুলো খুব কমন। কিন্তু এসব সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায় আপনার কাছে আছে কি? চুলের সমস্যা মানেই যে শ্যাম্পু, কন্ডিশনার, তেল দিয়ে তার সমাধান হয়ে যাবে, এমন নয়। অনেক সময় পানীয় দিয়েও চুলের সমস্যা রুখে দেওয়া যায়। সকালে ঘুম থেকে উঠে প্রথমে চুল আঁচড়ে নিন। এরপর পানীয়তে চুমুকে দিন। কোন পানীয়তে চুমুক দেবেন ভাবছেন? সেই সমাধানও রয়েছে।

ডাবের জল ও আমলকির তৈরি পানীয়: যদি নতুন চুল না গজায়, চুলের ঠিকমতো বৃদ্ধি না হলে ডাবের জলের সাহায্য নিন। ডাবের জলের সঙ্গে কমলালেবুর রস, আমলকির রস, বিটরুটের রস ও চিয়া সিড মিশিয়ে নিন। সপ্তাহে ৩ থেকে ৪ দিন এই পানীয় খান। ভিটামিন ও মিনারেলে ভরপুর এই পানীয় চুলের স্বাস্থ্য ফিরিয়ে আনবে।

মৌরি ও তুলসি পাতার জল: চুলকে পুষ্টি জোগাতে সাহায্য করবে এই পানীয়। এক গ্লাস জলে এক চামচ মৌরি সারা রাত ভিজিয়ে রাখুন। পরদিন সকালে এতে তুলসি পাতার রস মিশিয়ে পান করুন। এটি খালি পেটে খেলে চুল পাবেন মনের মতো।

এই খবরটিও পড়ুন

আমন্ডের স্মুদি: স্মুদি খেয়েও চুলের গোড়া মজবুত করতে পারেন। চিয়া সিড, ফ্ল্যাক্স সিড, সূর্যমুখীর দানা, কুমড়োর দানা ও পদ্ম ফুলের বীজ শুকনো কড়াইতে নেড়ে নিন। এবার এগুলো মিক্সিতে দিয়ে গুঁড়ো করে নিন। জলে আমন্ড ও খেজুর ভিজিয়ে রাখুন। এরপর এই ভেজানো আমন্ড, খেজুর ও বীজের গুঁড়োর একসঙ্গে নিয়ে স্মুদি বানিয়ে নিন।

পিপারমিন্ট টি: পুদিনা পাতার চা চুলের সমস্যা দূর করতে ভীষণ উপকারী। এই চায়ের মধ্যে অ্যান্টি-ইনফ্লেমেটরি উপাদান রয়েছে, যা স্ক্যাল্পকে ব্যাকটেরিয়া ও ফাঙ্গাসের হাত থেকে রক্ষা করে। এতে নতুন চুল গজায় এবং খুশকির সমস্যা কমে।

অ্যালোভেরার জুস: ত্বকের পাশাপাশি চুলের সমস্যারও সমাধান করে দিতে পারে অ্যালোভেরার জুস। অ্যামিনো অ্যাসিড, কেরাটিনের মতো প্রয়োজনীয় পুষ্টিতে ভরপুর এই পানীয় চুলের সমস্যা কমাতে সাহায্য করে। এই পানীয় নিয়মিত খেলে চুল পড়া, পাকা চুলের সমস্যাও কমবে।