ভেজা চুলে যেসব কাজ একেবারেই করবেন না…

কখনই ভেজা চুল গামছা বা তোয়ালে দিয়ে ঘষে ঘষে মুছবেন না। আলতো করে চুলে গামছা বা তোয়ালে জড়িয়ে জল শুকিয়ে নিন।

  • Publish Date - 10:41 pm, Mon, 14 June 21 Edited By: Sohini chakrabarty
ভেজা চুলে যেসব কাজ একেবারেই করবেন না...
ছবি প্রতীকী

চুলের যত্ন নেওয়া, বিশেষ করে ভেজা চুলের যত্ন নেওয়া ভীষণ ভাবে প্রয়োজন। অনেক সময় অজান্তেই আমরা এমন সব ভুল করে ফেলি, যা হয়তো চুলের স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর। তাই ভেজা চুলে কোন কোন কাজ একেবারেই করবেন না তা জেনে নেওয়া প্রয়োজন। নাহলে বাড়তে পারে চুল পড়া কিংবা চুলের গোড়া আলগা হয়ে যাওয়ার সমস্যা।

ভেজা চুলে যা যা একেবারেই করবেন না-

১। কখনই ভেজা চুল গামছা বা তোয়ালে দিয়ে ঘষে ঘষে মুছবেন না। আলতো করে চুলে গামছা বা তোয়ালে জড়িয়ে জল শুকিয়ে নিন। ভেজা চুল মোছার জন্য সুতির গামছা বা নরম তোয়ালে ব্যবহার করুন।

২। চুলে গামছা বা তোয়ালে খুব জোড়ে পেঁচিয়ে রাখবেন না। অনেকক্ষণ ধরে চুলে গামছা বা তোয়ালে পেঁচিয়ে রাখাও ক্ষতিকর। আলতো করে গামছা বা তোয়ালে পেঁচিয়ে জল শুকিয়ে নিন। তার পর চুল আর একটু শুকিয়ে গেলে অন্য একটা শুকনো গামছা বা তোয়ালে দিয়ে ভাল করে মাথা মুছে নিতে হবে। খেয়াল রাখবেন চুলের গোড়ায় যেন কোনওভাবে টান না পড়ে।

৩। ভেজা চুলে কখনই চিরুনি লাগাবেন না। অনেকে জট পড়ে যাওয়ার আশঙ্কায় আগে ভাগেই ভেজা চুল আঁচড়াতে আরম্ভ করেন। এটা চুলের জন্য খুবই ক্ষতিকর। এর ফলে গোড়া আলগা হয়ে যায়। চুল পড়ার প্রবণতা বাড়তে পারে। তাই ভেজা চুল কখনই আঁচড়াবেন না।

৪। ভেজা চুলে কখনও শুয়ে পড়বেন না। এর ফলে চুল ভেজাই থেকে যায়। শুকোয় না। এর থেকে বিভিন্ন সমস্যা দেখা দিতে পারে।

আরও পড়ুন- রিভার্স হেয়ার ওয়াশিং কী? এইভাবে যত্ন নিলেই হবে সমস্যার সমাধান!

৫। ভেজা চুলে কখনও হেয়ার স্প্রে বা স্ট্রেটনার জাতীয় জিনিস ব্যবহার করবেন না। ভেজা চুল সবসময় খুলে রাখুন। গার্ডার বা ক্লিপ দিয়ে বাঁধবেন না।

Click on your DTH Provider to Add TV9 Bangla