Dark Circle: ডার্ক সার্কেলকে মেকআপের সাহায্যের লুকোতে চান? রইল সহজ টিপস

ডার্ক সার্কেলের সমস্যা যদি একবার হয়েই যায়, তাহলে পুরোপুরি যেতে অনেক সময় লাগে। অতএব, আপনার সেই কৌশলগুলি সম্পর্কে জেনে রাখা ভাল, যেগুলি নিয়মিত মেনে চললে এই ডার্ক সার্কেলের সমস্যা কখনোই আপনাকে ঘিরে ধরবে না।

Dark Circle: ডার্ক সার্কেলকে মেকআপের সাহায্যের লুকোতে চান? রইল সহজ টিপস
Follow Us:
| Edited By: | Updated on: Jan 03, 2022 | 12:30 PM

ডার্ক সার্কেলের সমস্যা যদি একবার হয়েই যায়, তাহলে পুরোপুরি যেতে অনেক সময় লাগে। অতএব, আপনার সেই কৌশলগুলি সম্পর্কে জেনে রাখা ভাল, যেগুলি নিয়মিত মেনে চললে এই ডার্ক সার্কেলের সমস্যা কখনোই আপনাকে ঘিরে ধরবে না। এর সঙ্গে, আপনার সেই কৌশলগুলি সম্পর্কেও জানা উচিত, যদি যে কোনও কারণে আপনার এই সমস্যা হয়ে থাকে তবে আপনি কীভাবে এটি ঠিক করবেন।

আজ আমরা এখানে ডার্ক সার্কেল এড়াতে, ডার্ক সার্কেল নিরাময় করতে এবং পুরোপুরি ঠিক না হওয়া পর্যন্ত তাদের লুকানোর গুরুত্বপূর্ণ টিপস সম্পর্কে চলতে চলেছি। যাতে আপনি ডার্ক সার্কেলের সঙ্গে ডিল করার প্রতিটি পদ্ধতি জানতে পারেন এবং আপনার প্রয়োজন অনুসারে সেগুলো পরিচালনা করতে পারেন।

ডার্ক সার্কেলের এই সমস্যা যে কোনও সময় এবং যে কোনও বয়সে আপনার উপর প্রাধান্য বিস্তার করতে পারে। কিশোর বয়স থেকে শুরু করে ৫০ বছর বয়স পর্যন্ত ডার্ক সার্কেল আপনার ওপর প্রভাব ফেলতে পারে। যখনই আপনার ত্বকের যত্নের নিয়মে কোনও ঘাটতি দেখা দেয় বা খাদ্যাভ্যাসে কোনও ব্যাঘাত ঘটে, তখনই আপনার চোখের তলায় ধরা দেয় ডার্ক সার্কেল। অতএব, প্রতিটি বয়সে আপনাকে এই দুটি বিষয়ের যত্ন নিতে হবে।

ডার্ক সার্কেল প্রতিরোধের প্রথম এবং সবচেয়ে কার্যকর উপায় হল আপনার ডায়েট ঠিক রাখা। এই জন্য, আপনার খাদ্যতালিকায় অবশ্যই কিছু বিশেষ জিনিস অন্তর্ভুক্ত করুন। ব্রকোলি, পালং শাক, বেদানা, কলা, প্রোটিন সমৃদ্ধ খাদ্য বেশি করে খান।

আমাদের শরীর যেমন ক্লান্ত হয়ে পড়ে, তেমনি আমাদের চোখও ক্লান্ত হয়ে পড়ে। তাদের তাৎক্ষণিক আরাম পেতে, শীতের মরসুমে একটি উষ্ণ কম্প্রেস তৈরি করুন। এ জন্য গরম জল, চা, দুধ বা কফি পান করার সময় হাতের তালু বেক করে চোখের ওপর রাখুন।

গ্রিন টি বানানোর পর আপনি টি ব্যাগ ছেঁকে চোখের উপর ঠান্ডা বা গরম কম্প্রেস করতে পারেন। আপনি এটি শুধুমাত্র গ্রিন-টি ব্যাগ দিয়েই নয়, কালো-চা ব্যাগ দিয়েও করতে পারেন। চোখের উপর কাঁচা আলু এবং শসা লাগালে কালো দাগ দূর করার জন্য সবচেয়ে কার্যকরী কিছু ঘরোয়া উপায়। আপনি প্রতিদিন এটি ব্যবহার করতে পারেন।

প্রথমত, ক্রিম বা লোশন লাগিয়ে আপনার চোখের চারপাশের ত্বককে ময়েশ্চারাইজ করুন। এবার সঠিক কনসিলার লাগান। কমলা রঙের কনসিলার ভারতীয় মহিলাদের ত্বকে আশ্চর্যজনক ফলাফল দেয়। কনসিলার প্রয়োগ করার সময়, শুধুমাত্র ডার্ক সার্কেল ঢেকে রাখার চেষ্টা করবেন না। এটি করলে আপনার মুখ সুন্দর নাও দেখাতে পারে। কমলা কনসিলার প্রয়োগের পর স্কিন টোনের কনসিলার দিয়ে জায়গাটা ভরাট করুন। এরপর আপনার ত্বকে লুজ পাউডার লাগাতে হবে। এটি আপনার ত্বকে দৃঢ়তা দিতে কাজ করবে। এতে মুখ অনেকক্ষণ সতেজ থাকবে এবং ডার্ক সার্কেলের সমস্যাও আপনার লুকে প্রাধান্য পাবে না।

আরও পড়ুন: গাঢ় লিপস্টিক পরতে পছন্দ করেন? জেনে নিন শীতকালে ঠিক কোন কোন রং আপনার জন্য উপযুক্ত…