Lipstick: গাঢ় লিপস্টিক পরতে পছন্দ করেন? জেনে নিন শীতকালে ঠিক কোন কোন রং আপনার জন্য উপযুক্ত…

অনেক সময় আমরা বুঝতে পারি না কোন শেডের লিপস্টিক ব্যবহার করা উচিত। অনেক মহিলাই নতুন কিছু চেষ্টা করেন না এই ভেবে যে এটি তাঁদের ত্বকের টোনে ভাল দেখায় না।

Lipstick: গাঢ় লিপস্টিক পরতে পছন্দ করেন? জেনে নিন শীতকালে ঠিক কোন কোন রং আপনার জন্য উপযুক্ত...
Follow Us:
| Edited By: | Updated on: Jan 05, 2022 | 2:54 PM

বিয়ে হোক বা পার্টি, মহিলারা প্রায়শই সব জায়গায় সাজতে পছন্দ করেন। আজকাল আমরা দেখেছি যে মহিলারা মুখের বিশেষ মেকআপ করেন না, তবে তাঁরা অবশ্যই লিপস্টিক ব্যবহার করে নিজেদেরকে একটি বিশেষ চেহারা দিয়ে থাকেন। লিপস্টিকের প্রতিটি শেড আলাদা লুক দেয়, যার কারণে আপনি যদি অন্য কোনও মেকআপ পণ্য ব্যবহার না করেন তবে লিপস্টিক লাগালে বিশেষ লুক পেয়ে যাবেন। এই ধরনের পরিস্থিতিতে, আপনি যদি সত্যিই একটি নিখুঁত ঠোঁটের শেড খুঁজে পান, তাহলে আপনার সম্পূর্ণ চেহারা অবশ্যই খুব সুন্দরভাবে সংজ্ঞায়িত হবে।

কিন্তু অনেক সময় আমরা বুঝতে পারি না কোন শেডের লিপস্টিক ব্যবহার করা উচিত। অনেক মহিলাই নতুন কিছু চেষ্টা করেন না এই ভেবে যে এটি তাঁদের ত্বকের টোনে ভাল দেখায় না। যাইহোক, আজ আমরা আপনাকে এমন কিছু লিপস্টিক শেডের কথা বলব যা আপনি একটি নিখুঁত চেহারা পেতে ব্যবহার করতে পারেন।

১) ম্যাট লিকুইড লিপ কালার- রেড ওয়াইন:

আপনি যদি নিজেকে নিখুঁত চেহারা দেওয়ার মেজাজে থাকেন, তবে এটি বেছে নিন। এটা প্রায় প্রতিটি পোশাকের সঙ্গে যায়। বিশেষ বিষয় হল এই রঙের লিপস্টিকের হালকা থেকে গাঢ় ত্বকের টোন সবার জন্য মানানসই। যেকোনও ভাল ব্র্যান্ডের এই লিপস্টিক কিনতে পারেন, কারণ এই লিপস্টিক প্রাকৃতিক রঙ দেয়।

Dark Lipsticks

২) ক্রেয়ন লিপস্টিক:

এই ক্রেয়ন লিপস্টিকটি আপনার ঠোঁটে লাগানো খুব সহজ এবং এটি আপনার ঠোঁটকে একটা আকৃতিও দিতে পারে। আপনি যদি চান যে আপনি এমন একটি ঠোঁটের শেড পেতে পারেন যা আনুষ্ঠানিক পোশাক এবং পার্টি উভয় ক্ষেত্রেই যেতে পারে। উল্লেখযোগ্য ব্যাপার হল যারা ঘামে কষ্ট পান তাদের এতে কোনও সমস্যা হবে না।

৩) উজ্জ্বল লাল শেড:

আপনি যদি একটি লাল লিপস্টিক চান যা আপনার চেহারাকে একটি আড়ম্বরপূর্ণ উপায়ে উপস্থাপন করে, তাহলে আপনি যদি একটি উজ্জ্বল লাল শেডের লিপস্টিক ব্যবহার করতে পারেন। এটি এমন একটি শেড যা প্রত্যেকের ত্বকের ক্ষেত্রে খুব সহজেই মানিয়ে যায়। বিভিন্ন ব্র্যান্ডে এই লিপস্টিক পাওয়া যায়।

৪) উজ্জ্বল পার্পেল:

আপনি যদি সম্পূর্ণ ভিন্ন রঙ চান তবে পার্পেল রঙ ব্যবহার করতে পারেন। এই লিপস্টিক আপনার জন্য একটি ভাল বিকল্প হতে পারে। এই উজ্জ্বল রঙ আপনাকে একটি অনন্য চেহারা দেবে।

৫) গোলাপী ম্যাট লিপস্টিক:

গোলাপি ম্যাট লিপস্টিক বেশ জনপ্রিয়। আপনি যদি সেই মহিলাদের মধ্যে একজন হন যারা পরীক্ষা-নিরীক্ষা করতে আপত্তি করেন না, তবে এই লিপস্টিকটি আপনার জন্য একটি ভাল বিকল্প হতে পারে। এই শেড হালকা এবং গাঢ় উভয় ত্বকের জন্য উপযুক্ত এবং একটি চটকদার চেহারা দেয়।

আরও পড়ুন: Post-Covid Hair Fall: করোনা হওয়ার পর অঝোরে চুল ঝরছে! চুল পড়া রোধ করার সহজ ও ঘরোয়া টিপস দেওয়া রইল…

আরও পড়ুন: Coconut Oil: শীতে আপনার ত্বকের কোমলতা বজায় রাখবে এই একটি মাত্র উপাদান! দেখে নিন কীভাবে ব্যবহার করবেন

আরও পড়ুন: Winter Hair Care: শীতকালে চুল ধোয়ার জন্য কোনটা বেশি উপযুক্ত? গরম জল না কি ঠাণ্ডা জল? সবিস্তারে জেনে নিন…