ত্বকের যত্ন নিতে ব্যবহার করুন কফি, কীভাবে? রইল টিপস

কফির নিয়মিত ব্যবহার ব্যাকটিরিয়া-নেতৃত্বাধীন ব্রণগুলির বিরুদ্ধে লড়াই করতে সহায়তা করতে পারে কারণ সিজিএগুলিতে প্রচুর পরিমাণে কফি রয়েছে যাতে অ্যান্টি-ইনফ্ল্যামেটরি এবং অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য রয়েছে।

ত্বকের যত্ন নিতে ব্যবহার করুন কফি, কীভাবে? রইল টিপস
প্রতিকী ছবি

কফি শুধুমাত্র স্ট্রেস রিলিভার নয় এটি স্কিনকেয়ারের বিকল্প প্রতিকার হিসাবে খ্যাতিও অর্জন করছে। ডার্ক সার্কেল থেকে ব্রণ পর্যন্ত, আপনি  আপনার স্কিনকেয়ারের ক্ষেত্রে কফি ব্যবহার করতে পারেন।

কফির নিয়মিত ব্যবহার ব্যাকটিরিয়ানেতৃত্বাধীন ব্রণগুলির বিরুদ্ধে লড়াই করতে সহায়তা করতে পারে কারণ সিজিএগুলিতে প্রচুর পরিমাণে কফি রয়েছে যাতে অ্যান্টিইনফ্ল্যামেটরি এবং অ্যান্টিব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য রয়েছে। একসাথে ৩ টেবিল চামচ গ্রাউন্ড কফি এবং ২ টেবিল চামচ ব্রাউন সুগার মিশ্রণ করুন। কফির মিশ্রণে ৩ টেবিল চামচ নারকেল তেল যোগ করুন এবং এটি ভালভাবে মিশিয়ে ঘন স্ক্রাব তৈরি করুন। এই স্ক্রাবটি পুরো আপনার মুখের উপরে ঘষুন, চোখের মতো সংবেদনশীল অঞ্চলগুলি এড়িয়ে চলুন। এটি ১০ ​​মিনিটের জন্য ছেড়ে দিন এবং পরিষ্কার জলে ধুয়ে ফেলুন।

সরাসরি ত্বকে কফি মাস্ক প্রয়োগ করা রোদের দাগ, লালচেভাব এবং সূক্ষ্ম রেখার উপস্থিতি হ্রাস করতে সহায়তা করে। একটি বাটিতে কফি পাউডার, কোকো পাউডার মিশ্রিত করুন এবং সামান্য পরিমাণ দুধের সঙ্গে ফেস মাস্ক তৈরি করুন। মিশ্রণটিতে 2 ফোঁটা মধু এবং লেবুর রস যোগ করুন এবং এটি আপনার মুখে লাগান। এটি 20 মিনিটের জন্য রেখে দিন এবং পরিষ্কার জলে ধুয়ে ফেলুন। আপনি এই মিশ্রণটি 3 দিনের জন্য ফ্রিজে সংরক্ষণ করতে পারেন।

কফিতে উপস্থিত ক্যাফিন ত্বকের নীচে রক্তনালীগুলি সরিয়ে এবং সার্বিক রক্ত ​​প্রবাহকে উন্নত করে সেলুলাইট হ্রাস করতে সহায়তা করে।

এক বাটিতে ১/৪ কাপ কফি গ্রাউন্ড এবং ৩ টেবিল চামচ অ্যালোভেরা জেল মিশ্রণ করুন। আপনার মুখ বা দেহে স্ক্রাবটি লাগিয়ে নিন এবং ১০ মিনিটের জন্য আলতো করে ম্যাসাজ করুন। পরিষ্কার জল দিয়ে ধুয়ে ফেলুন। অ্যালোভেরার জেল অত্যন্ত সুদৃশ্য এবং ত্বককে হাইড্রেট করতে সহায়তা করে। এই স্ক্রাব দিয়ে একটি ভাল ম্যাসেজ কোষকে উদ্দীপিত করে এবং ত্বককে একটি স্বাস্থ্যকর এবং প্রাকৃতিক আভা দেয়।

Click on your DTH Provider to Add TV9 Bangla