latest Blouse Design: শাড়ি যেমনই হোক না কেন ব্লাউজ হোক হাল ফ্যাশানের, শহরের কোন-কোন মার্কেটে সস্তায় মিলবে ডিজাইনার ব্লাউজ?

Readymade Blouse Kolkata: সিল্কের শাড়ির সঙ্গে সিল্কেরই ব্লাউজ পড়তে হবে এমন বাঁধাধরা কোনও নিয়ম আজ আর নেই। বরং অনেক বেশি চলছে কো-অড

latest Blouse Design: শাড়ি যেমনই হোক না কেন ব্লাউজ হোক হাল ফ্যাশানের, শহরের কোন-কোন মার্কেটে সস্তায় মিলবে ডিজাইনার ব্লাউজ?
সস্তায় সেরা ডিজাইনার ব্লাউজের হদিশ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 10, 2022 | 6:06 PM

মোঘ-রোদ-বৃষ্টির ভ্রূকুটির মাঝেই চলছে জমজমাট পুজোর কেনাকাটা। শনি-রবিবারে উপচে পড়ছে ভিড়। অফিস ছুটি, কলেজ ছুটি, ব্যাংক ছুটি-আর তাই মনের আনন্দে সকলেই ভিড় জমিয়েছেন পুজোর শপিংয়ে। হাতে গোনা আর মাত্র কয়েকটা দিন বাকি। পাড়ায় পাড়ায় হোর্ডিং পড়তে শুরু করেছে। কুমোরটুলিতে এখন প্রস্তুতি তুঙ্গে। প্যান্ডেল বাঁধার কাজ চলছে জোরকদমে। শেষ দু’বছর কোভিড গেরোয় পুজোর আনন্দ ছিল একেবারেই ম্লান। কেনাকাটা, বুজোর বাজারে তেমন আশার মুখ দেখেননি ব্যবসায়ীরা। যদিও এবার সেই চিত্র খানিক পরিবর্তিত। যদিও এই কয়েক বছরে অনলাইনে কেনাকাটারও ধুম পড়েছে। অফিসের কাজের জন্য যাঁরা সময় বের করতে পারেন না, তাঁদের সকলের ভরসা অনলাইনই।

আজকাল শাড়ির থেকে ব্লাউজের দাম বেশি। আর তাই ইনস্টাগ্রাম বা সোশ্যাল মিডিয়ায় পছন্দের ব্লাউজ  দেখলেও সবাই তা কিনতে পারেন না। কারণ দাম থাকে সাধ্যের বাইরে। অধিকাংশ ডিজাইনার ব্লাউজের দাম শুরু হয় ১০০০ টাকা থেকে। আর সেই টাকাতেও যে মনপসন্দ ব্লাউজ পাবেন এমন কিন্তু একেবারেই নয়। বরং যত বেশি ডিজাইন তত দাম বেশি। শাড়ি হোক হালকা কিন্তু ব্লাউজ হোক জমকালো। আগেকার মত পাড়ার দোকান কিংবা হোসিয়ারী দোকান থেকে শাড়ির পাড়ের সঙ্গে ম্যাচিং করে ব্লাউজ কেনার দিন এখন অতীত। কোনও রকমে ঢিলে ঢালা একটা ব্লাউজ পড়ে বেরিয়ে পড়ার মানসিকতা অধিকাংশেরই নেই। সাজ, ফ্যাশান নিয়ে প্রতিটি মানুষই আগের তুলনায় এখন অনেক বেশি সচেতন। ফলে কোনও শাড়ি কিনলে মাথায় ঘুরতে থাকে তার সঙ্গে কেমন ব্লাউজ মানাবে, তার থেকেও বড় কথা কেমন কাটিং এর ব্লাউজ ভাল লাগবে।

ঢাকাই শাড়ির সঙ্গে এখন যেমন স্বাচ্ছন্দ্যেই পরা যায় ইক্কত প্রিন্টের ব্লাউজ তেমনই একরঙা সাউথ ইন্ডিয়ান সিল্কের সঙ্গে দিব্যি মানাসই ভেজিটেবল ডাই, কটনের যে কোনও ব্লাউজ। সিল্কের শাড়ির সঙ্গে সিল্কেরই ব্লাউজ পড়তে হবে এমন বাঁধাধরা কোনও নিয়ম আজ আর নেই। বরং অনেক বেশি চলছে কো-অড। অর্থাৎ একই রঙের শাড়ির সঙ্গে একই রঙের ব্লাউজ এখন ট্রেন্ডিং। অনেকেই আছেন যাঁরা নিজেরা ডিজাইন করে এক্সক্লুসিভ ব্লাউজ বানিয়ে নেন। সেই ব্লাউজ বানানো বেশ খরচ সাপেক্ষ। কারণ ব্লাউজের কাপড়, মেকিং চার্জ সব মিলিয়ে অনেকটাই পকটে খসে যায়। আর তাই আজ রইল কলকাতায় সস্তার ডিজাইনার ব্লাউজ মার্কেটের খোঁজ।

মাত্র ১০০ টাকা থেকেই ডিজাইনার ব্লাউজ পেয়ে যাবেন বড়বাজারের হোলসেল মার্কেটে। অরগ্যাঞ্জা ব্লাউজ পাবেন মাত্র ১৮০ টাকায়। ডিজাইনার স্লিভলেস, লটকানদেওয়া ব্লাউজ পাবেন ২১০ টাকা থেকে। তবে এক্ষেত্রে একসঙ্গে আপনাকে ৪ টে করে ব্লাউজ কিনতে হবে। বলিউড স্টাইল, হাকোবা ব্লাউজও এখন  রয়েছে ট্রেন্ডিং-এ। ২০০ টাকায় ডিজাইনর সুতির ব্লাউজ পেতে আপনাকে একবার ঢুঁ মারতে হবে হাওড়া মার্কেটে। এছাড়াও হাতিবাগান, রাম মন্দিরেও পাবেন সস্তায় ডিজাইনার ব্লাউজ।