Spectator ideas: কেউ পরছেন স্কোয়্যার, কারও পছন্দ বাটারফ্লাই হাল ফ্যাশানে এগিয়ে কে? জানুন টলি ক্যুইনদের চশমা-প্রীতি

Spectator Fashion: কপালের দিকটা চওড়া হলেও চোয়াল এবং চিবুকের কাছে ক্রমশ সরু হয়ে এসে হার্ট শেপ নেয়। এই ধরনের মুখে সরু ফ্রেম সুন্দর মানায়

Spectator ideas: কেউ পরছেন স্কোয়্যার, কারও পছন্দ বাটারফ্লাই হাল ফ্যাশানে এগিয়ে কে? জানুন টলি ক্যুইনদের চশমা-প্রীতি
টলি নায়িকাদের চশমা প্রীতি
Follow Us:
| Updated on: Jun 09, 2022 | 6:24 PM

ফ্যাশান বলতেই  প্রাথমিক ভাবে যে বিষয়গুলো নিয়ে কথা বলা হয় তা হল- পোশাক, জুতো, ব্যাক, মেকআপ, সানগ্লাস এবং গয়না। ঘড়ি কিংবা চশমা নিয়ে খুব কমই আলোচনা করা হয়। পোশাক আর ফ্যাশনের সঙ্গে জড়িয়ে আছে চশমাও। সাজগোজ যেমনই হোক না কেন চশমা পরলে মুখের গড়ন পাল্টে যায় অনেকখানি। কেউ চশমা পরেন প্রয়োজনে আবার কেউ পরেন স্রেফ দেখনদারির জন্য। চোখের সমস্যার জন্য যাঁদের চশমা পরতেই হয় তাঁদের দুঃখ একজায়গাতেই। তা হল পছনিদমতো আইমেকআপ করতে পারেন না। সব সময় সবকিছু ঢেকে যায় ওই চশমাতেই। আবার এমনও কিছু মানুষ আছেন যাঁদের চোখের সমস্যা নেই কোনও, কিন্তু পোশাকের সঙ্গে মিলিয়ে ফ্যাশান করতে চশমা পরেন। ইদানিং কালে ক্রেজ বেড়েছে ফ্যাশন চশমারও।

কয়েক বছর আগেও চশমা বানানোর সময় ফ্রেম, রং, সাইজ নিয়ে এতটাও আলোচনা  হত না যেটা এখনকার দিনে হয়। এখন চশমার নানা রকম ফ্রেম পাওয়া যায়। এমনকী চশমা বানানোর আগে সেই সুযোগও আছে যে আপনি সরাসরি কম্পিউটারে দেখে নিতে পারবেন এই ফ্রেম আপনার মুখে আদৌ মানাবে কিনা।  আগে যেমন চশমার ফ্রেমে খয়েরি বা কালো রঙ বেশি চলত সেই রঙেও এসেছে বৈচিত্র্য। ট্রান্সপারেন্ট সাদার ফ্রেম এখন বেশ ট্রেন্ডিং। এছাড়াও লাল, হলুদ, বেগুনি, নীল এই রংগুলি ট্রেন্ডও তুঙ্গে। শুধুমাত্র আমজনতা নয়, তারকাদের মধ্যেও কিন্তু চশমা-প্রীতি এখন তুঙ্গে। প্রয়োজনেই চশমা পরেন স্বস্তিকা মুখোপাধ্যায়, নুসরত জাহান, সন্দীপ্তা সেনরা। তবে এই তিনজনের চোখেই কিন্তু দেখা গিয়েছে মোটা কালো ফ্রেমের চশমাই।

স্বস্তিকা যেমন বেছে নিয়েছেন কালো ওভারসাইজড বাটারফ্লাই ফ্রেমের চশমা। মোটা এই ফ্রেম কিন্তু তাঁর মুখে বেশ মানিয়েছে। এমনকী স্বস্তিকার হেয়ার কাটও মুখের সঙ্গে মানানসই। নুসরত তাঁর চোখের প্রয়োজনেই চশমা পরেন। তাঁর চোখের পাওয়ার বেশ খানিকটা বেশি। অন্য সময় লেন্স পরে কাজ চালালেও বাড়িতে বা বাইরে কোথাও গেলে তিনি চশমাই পরেন। এই সরু বাটারফ্রাই ফ্রেমের চশমাই পরেন নুসরত। সন্দীপ্তা সেন কিছুদিন আগেই তাঁর চশমা পরা বেশ কিছু ছবি শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। ওভারসাইজড কালো চৌকো ফ্রেমের চশমায় বেশ ভাল মানিয়েছে তাঁকে। এই ফ্রেম তাঁর মুখ আর পোশাকের সঙ্গেও মানানসই।

মুখের গড়ন অনুযায়ী যে ভাবে চশমার ফ্রেম বাছাই করবেন- 

কপালের দিকটা চওড়া হলেও চোয়াল এবং চিবুকের কাছে ক্রমশ সরু হয়ে এসে হার্ট শেপ নেয়। এই ধরনের মুখে সরু ফ্রেম সুন্দর মানায়। হাফ রিম, ক্যাটস আই বা গোল ফ্রেমের চশমা বাছা যেতে পারে।

ডিম্বাকার মুখ হলে সব ফ্রেমই সেখানে মানিয়ে যায়।

চৌকো মুখের শেপ হলে চোয়াল চওড়া হয়। কপাল হয় কাটা কাটা। ফলে এই ধরনের মুখে আয়তকার বা ডিম্বাকার ফ্রেম মানায় ভালো। অ্যাভিয়েটর ফ্রেমের গ্লাসও নেওয়া যায়।