Gold Tea: মাত্র ১০০ গ্রাম চায়ের দাম ২৫,০০০টাকা! ‘সোনা’র চায়ে চুমুক দিতে দুবাই নয়, মিলবে এদেশেই

Assam Black Tea: 'স্বর্ণ পানাম' বা 'গ্লোডেন টি' হল ভারতের প্রথম চা, যেখানে খাঁটি ভোজ্য সোনার ফ্লেক্স রয়েছে। মাত্র ১০০গ্রাম স্বর্ণ পানাম চা একটি সাদা সোনার সেরামিক বায়ামে পাওয়া যায়।

Gold Tea: মাত্র ১০০ গ্রাম চায়ের দাম ২৫,০০০টাকা! 'সোনা'র চায়ে চুমুক দিতে দুবাই নয়, মিলবে এদেশেই
Follow Us:
| Edited By: | Updated on: May 24, 2022 | 4:27 PM

চা-প্রেমীদের দারুণ খবর। এবার দেশে বসেই ২৪ ক্যারাট সোনা ( 24 Carat Edible Gold) দিয়ে তৈরি চায়ের কাপে চমুক দিতে পারবেন অনায়াসে। দুবাইতে সোনার তৈরি চায়ের কথা অনেকেই শুনে থাকতে পারেন। কিন্তু এই দেশে সোনার চা (Gold Tea)! এমন মহার্ঘ্য চায়ের স্বাদ পেতে আর বিদেশে নয়, বাড়িতে বসেই, পায়ের পা তুলে খোজমেজাজে চা পান করতে পারেন। তবে তার জন্য পকেটে থেকে একটু বেশি খসলেও মনের মধ্যে আফসোস রাখবেন না। অসমের (Assam) এক চা ব্যবসায়ী ঘটিয়ে ফেলেছেন এক যুগান্তকারী ঘটনা। চা ব্যবসায়ী রঞ্জিত বড়ুয়া ২৫ ক্যারাট খাদ্যোপযুক্ত সোনার ফ্লেক্স দিয়ে তৈরি করেছেন মূল্যবান অসমের ব্ল্যাক টি (Assam Black Tea)। যার দাম প্রতি কেজি আড়াই লাখ টাকা। তাঁর দাবি, এই চায়ের এক চুমুকেই শরীর জানান দেবে ভিন্ন অনুভূতি।

গোল্ড চায়ের রহস্য

গোল্ডেন ড্রিংকস ‘স্বর্ণ পানাম’ (Swarna Panam) একটি সম্পূর্ণ বিশুদ্ধ চা। ২৪ ক্যারেট ভোজ্য সোনার সূক্ষ্ম পাপড়ি দিয়ে এই বিশেষ চা-টি তৈরি করা হয়েছে। মধু চা ক্লোনের সঙ্গে অসমান কালো চায়ের সেরা কোমল পাতা থেকে তৈরি করা হয়েছে। এই বিশেষ চা তৈরি করেছেন অসমের মাস্টার চা নির্মাতা রঞ্জিত বড়ুয়া। অসমে চা ব্যবসায়ীদের মধ্যে অন্যতম ও জনপ্রিয়ও বটে। ইউরোপে চা বিক্রি করে যিনি লাইমলাইটে চলে আসেন। অসমের বিখ্যাত ও বিরল কালো চায়ে মধু, গুড় ও কোকো মিশিয়ে যিনি চা জগতে বেশ শোরগোল ফেলে দিয়েছিলেন। অসাধারণ স্বাদের এই চা সাধারণত চায়ের কোমল পাতা থেকে প্রস্তুত করা হয়েছে।

১০০গ্রাম চায়ের দাম ২৫,০০০টাকা!

‘স্বর্ণ পানাম’ বা ‘গ্লোডেন টি’ হল ভারতের প্রথম চা, যেখানে খাঁটি ভোজ্য সোনার ফ্লেক্স রয়েছে। মাত্র ১০০গ্রাম স্বর্ণ পানাম চা একটি সাদা সোনার সেরামিক বায়ামে পাওয়া যায়। তাতে কালো বাক্সে প্যাকেট করা, তাতে থাকে একটি ব্রোঞ্চের চামচ ও ডবল ওয়াল গ্লাস কাপ। বাক্সটির দাম প্রায় ২৫ হাজার টাকা। মানেটা হল, ১০০গ্রামের একটি পাউচ ২৫ হাজার টাকায় বিক্রি হচ্ছে। প্রতি কেজি এর দাম প্রায় আড়াই লাখ টাকা। অনেকটা সোনায় খোদাই করা চায়ের পাতা বলে মনে হতে পারে। ২১ মে, আন্তর্জাতিক চা দিবসে অসম চা ব্যবসায়ী রঞ্জিতের প্রথম স্টার্ট আপ সংস্থা অ্যাপোমেটিকা প্রথম চালু হয়েছে। তারপরই সোনায় মোড়া চা পাতা চালু করে মানুষের আগ্রহ ও আকর্ষণ বৃ্দ্ধি করে চলেছেন।

এ স্বাদের ভাগ হবে না

অ্যারোমেটিকা টি সংস্থার ডিরেক্টর রঞ্জিত বড়ুয়া জানিয়েছেন, এক কাপ গোল্ডেন চায়ের স্বাদ অসাধারণ। খাবারযোগ্য ২৪ ক্যারাট সোনায় তৈরি এই চায়ের স্বাদ একেবারেই আলাদা। স্বাদ ও গুণমান অন্যান্য চায়ের থেকে উন্নত, যা এক চুমুকেই অন্য স্বাদের অনুভূতি প্রদান করে। তাঁর কথায়, ‘এ এক লোভনীয় অভিজ্ঞতা। আশা করি এই অনন্য স্বাদের তা বিশ্বের সব মানুষই পছন্দ করবে। ফ্রান্স থেকে সোনার পাপড়ি আনা হয়েছে ও ব্র্যান্ডের জন্য একটি উন্নত মানের ঐতিহ্যবাহী চা প্রস্তুত করা হয়েছে। চা ও সোনার অপেশাদার গ্রাহকদের টার্গেট করেই এই অভিনব চা তৈরি চিন্তাভাবনা করা হয়েছে। এমনকি পণ্যটি বাজারে ছাড়ার আগেই ১২টি অর্ডার এসে গিয়েছে। তাতেই আমাদের অনেক উত্‍সাহ বেড়ে গিয়েছে। এটি শীঘ্রই রপ্তানির জন্য প্রস্তুত করা হবে।’

ব্যবসায়ী হওয়ার আগে প্রায় দুই দশক চা সেক্টরে কাজ করেছেন রঞ্জিত বড়ুয়া। অ্যারোমিকায় বর্তমানে ৪৭ ধরনের চা পাওয়া যায়। রঞ্জিত বড়ুয়া সম্প্রতি ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির নামে একটি সিটিসি চা চালু করেছেন। রুশ আগ্রাসনের বিরুদ্ধে জেলেনস্কির বীরত্ব ও সাহসী মনোভাবের প্রতি সম্মান জানিয়ে এই অভিনব নামে চা চালু শুরু করেছেন। মূল উদ্দেশ্য হল, যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে পালানোর মার্কিন প্রস্তাবকে প্রত্যাখ্যান করেছিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট। সেইসময় জেলেনস্কি জানিয়েছিলেন, ফ্রি রাইডের দরকার নেই, তবে গোলাবারুদের দরকার।