Cheese Tomatoes: টমেটোর ভেতর চিজ পুরে বানিয়ে ফেলুন দারুণ এই ব্রেকফাস্ট! স্বাদেও ভাল দেখতে খাসা

শীতের দিনে ব্রেকফাস্টে হোক একটু অদল-বদল। বানিয়ে নিন ইয়াম্মি চিজ টমেটো। রইল রেসিপি

Cheese Tomatoes: টমেটোর ভেতর চিজ পুরে বানিয়ে ফেলুন দারুণ এই ব্রেকফাস্ট! স্বাদেও ভাল দেখতে খাসা
বাড়িতেই বানিয়ে নিন চিজ টমেটো

রোজকার একঘেঁয়ে দুধ-কর্নফ্লেক্স কিংবা দই-ওটস রবিবারে খেতে মোটেই ভাল লাগে না।  বাঙালির কাছে রবিবার মানেই লুচি- ছোলার ডাল খাওয়ার দিন। তবে আজকাল কোলেস্টেরল , ট্রাইগ্লিসারাইডের চক্করে এসব এখন বাদ পড়েছে তালিকা থেকে। এসব থেকে লোভ যতটা সংবরণ করতে পারবেন ততই কিন্তু শরীরের জন্য মঙ্গল। তবে শীতের দিনের ব্রেকফাস্ট কিন্তু দারুণ উপভোগ্য। শীতের রোদে আয়েষ করে বসে কফি, টোস্ট, ওমলেটে কমড় দিতে কার না ভাল লাগে! এই সময় ইংলিশ ব্রেকফাস্টও থাকে অনেকের পছন্দের তালিকায়।

তবে গত দুবছর ধরে করোনার প্রকোপে বাড়ির বাইরে বেরনো অনেকটাই কমে গিয়েছে। পছন্দসই খাবার সকলে বানিয়ে নিচ্ছেন বাড়িতেই। থাই থেকে কন্টিনেন্টাল সবই এখন তৈরি হচ্ছে বাঙালির হেঁশেলে। স্টাফড মাশরুম, চিজ পটাটো, গার্লিক টোস্ট, মশলা ওমলেট, কর্ন চিজ স্যান্ডউইচ এসব প্লেটে সাজালে দেখতে যেমন ভাল লাগে তেমনই কিন্তু খেতেও ভাল লাগে। আর তাই এই রঙিন প্ল্যাটারে একটু নতুনত্ব আনতে বানিয়ে ফেলুন চিজ টমেটো। খেতেও দারুণ আর দেখতেও।

এছাড়াও পরিমাণে চিজ খেলে তা কিন্তু শরীরের জন্য ভালই। চিজের মধ্যে প্রোটিন, ফ্যাট সবই থাকে সমপরিমানে। যা হার্টকে ভালো রাখতে সাহায্য করে। এছাড়াও শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ে তুলতে, মস্তিষ্কের কার্যক্রম বজায় রাখতে সাহায্য করে চিজ। আর তাই সুস্থ থাকতে চিজ খাওয়ার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। কিন্তু তা বলে প্রতিদিন বেশ খানিকটা করে চিজ সবেতেই খেলেন এমন নয়। পরিমাণ মতো খেলে তবেই শরীর থাকবে সুস্থ। নইলে লিভারে জমতে পারে ফ্যাটের আস্তরণ। আসতে পারে অন্যান্য শারীরিক সমস্যাও। প্রতিদিন চিজ দেওয়া খাবার খেলে ওবেসিটি ঠেকানো কার সাধ্যি! টমেটার মধ্যে থাকেও একাধিক খনিজ, ভিটামিন। থাকে অ্যান্টিঅক্সিডেন্ট। দেখে নিন কী ভাবে বানাবেন এই রেসিপি

যা যা লাগছে

৪টে টমেটো

পারমিজান চিজ- ১/৪ কাপ

চিলি ফিলেক্স

ধনেপাতা কুচি

মোজেরেলা চিজ- ১/৪ কাপ

অরিগ্যানো

স্বাদমতো নুন

সাদা তেল-১/২ চামচ

যেভাবে বানাবেন 

টমেটোর ভেতর থেকে বীজ বের করে নিন। এবার টমেটোর গায়ে তেল মাখিয়ে নিন। এবার একটা মিক্সিং বোলে চিজ, অরিগ্যানো, নুন, চিলিফ্লেক্স একসঙ্গে মিশিয়ে নিন। এবার তা টমেটোর ভেতর ঠেসে পুরে দিন। উপর থেকে গোলমরিচের গুঁড়ো আর ধনেপাতা কুচি ছড়িয়ে দিন। এবার বেকিং ট্রে তে মাৎন মাখিয়ে ২২০ ডিগ্রি সেন্টিগ্রেডে ১২-১৫ মিনিট বেক করে নিন। ব্যাস তৈরি চিজ টমাটো। গার্লিক ব্রেড বা কড়া করে পাঁউরুটি টোস্ট করে নিন। সঙ্গে এককাপ চিনি ছাড়া ব্ল্যাক কফি। শুরু হোক দারুণ একটি ছুটির সকালের।

আরও পড়ুন: Chicken kolhapuri: জ্বরের মুখে স্বাদ ফেরাতে শুকনো মশলা দিয়েই বানিয়ে ফেলুন ‘শেফ স্পেশ্যাল’ চিকেন কোলাপুরি

Click on your DTH Provider to Add TV9 Bangla