Kerala: অকেজো ডবল-ডেকার বাসকে নতুন রূপ দিল এই রাজ্য সরকার, পর্যটকদের মন কাড়বে ফুডি হুইলস!

এই দোতলা বাসের বিশেষত্ব হল, বাসটির নীচের ডেকে রয়েছে শীতাতপ নিয়ন্ত্রিত ক্যাফে। অন্যদিরে উপরের এলাকাটি রাখা হয়েছে খোলামেলা।

Kerala: অকেজো ডবল-ডেকার বাসকে নতুন রূপ দিল এই রাজ্য সরকার, পর্যটকদের মন কাড়বে ফুডি হুইলস!
কেরালা সরকারের নয়া সংযোজন
Follow Us:
| Edited By: | Updated on: Nov 16, 2021 | 6:10 PM

পরিত্যক্ত প্লেনকে নতুন করে সাজিয়ে সেখানে রেস্তোরাঁ খুলে দিব্য ব্যবসা চালাচ্ছেন এক ব্যক্তি। ভারতও কিন্তু কোনও অংশে পিছিয়ে নেই। কারণ পরিত্য়ক্তি একটি ডবল ডেকার বাসকে সাজিয়ে পর্যটনের সংখ্যা বাড়াতে কেরালা সরকার চালু করেছে ফুডি হুইলস নামে একটি উদ্যোগ।

বলা ভাল, কেএসআরটিসি-এর অকেজো বাসগুলিকে পুনরায় ব্যবহার করার জন্য চালু করা ফুডি হুইলস নামে একটি উদ্যোগ। যেখানে স্থান পেয়েছে একটি ডবল ডেকার বাস। দোতলা বাসে ক্যাফেটি আদতে রাজ্যের পর্যটনকে প্রচারের জন্য ব্যবহার করা হয়েছে। কেরালা ট্যুরিজম ডেভেলপমেন্ট কর্পোরেশন (KTDC)দ্বারা ফুডি হুইলস প্রকল্প চালু করা হয়েছে।

এই দোতলা বাসের বিশেষত্ব হল, বাসটির নীচের ডেকে রয়েছে শীতাতপ নিয়ন্ত্রিত ক্যাফে। অন্যদিরে উপরের এলাকাটি রাখা হয়েছে খোলামেলা। প্রাকৃতিক পরিবেশের মধ্যে ক্যাফের মজা নিতে পারবেন পর্যটকরা। কোথায় পাবেন এই অভিনব ক্যাফে! ভাইকম ব্যাকওয়াটারের কাছেই রয়েছে উজ্জ্বল হলুদ রঙের এই দোতলা বাসের ক্যাফে। সম্প্রতি এই ক্যাফেটি উদ্বোধন করেত উপস্থিত ছিলেন রাজ্যের পর্যটন মন্ত্রী পিএ মোহাম্মদ রিয়াস।

রাজ্য পরিবহন মন্ত্রী অ্যান্টনি রাজু জানিয়েছেন, পর্যটকরা এখানে ভাইকম ব্যাকওয়াটারের নৈসর্গিক পরিবেশে আরাম করে বসতে পারবেন। সঙ্গে সুস্বাদু খাবারেরও স্বাদ নিতে পারবেন। অকেজো কেএসআরটিসি বাসগুলিকে রূপান্তর এবং পুনরায় ব্যবহার করার প্রকল্পগুলির মধ্যে একটি। যা সারা দেশের কাছে একটি অনুপ্রেরণার।

আরও পড়ুন: Winters In India: শীতের মরসুমে বনফায়ারের আনন্দ উপভোগ করতে চান? ঘুরে আসুন এই ৫ সেরা জায়গাগুলিতে