ডিমের পোচ তৈরি করতে গিয়ে কুসুম ভেঙে বিপত্তি, এই পদ্ধতিতে বানিয়ে দেখুন

যাঁদের সাতসকালে তাড়াতাড়ি বেরোতে হয়, তাঁদের জন্য টোস্ট আর ডিমের পোচ আদর্শ ব্রেকফাস্ট আইটেম। কিন্তু সকাল সকাল তাড়াহুড়োয় সঠিক ভাবে ডিমের পোচ বানানো বেশ সমস্যার হয়ে যায়।

ডিমের পোচ তৈরি করতে গিয়ে কুসুম ভেঙে বিপত্তি, এই পদ্ধতিতে বানিয়ে দেখুন
এবার মাইক্রোওয়েভে তৈরি করুন ডিমের পোচ।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 13, 2021 | 9:56 PM

সাহেবি কায়দায় জলখাবার খাওয়া কিন্তু অনেকেই পছন্দ করেন। বিশেষ করে কর্মসূত্রে যাঁদের সাতসকালে তাড়াতাড়ি বেরোতে হয়, তাঁদের জন্য টোস্ট আর ডিমের পোচ আদর্শ ব্রেকফাস্ট আইটেম। কিন্তু সকাল সকাল তাড়াহুড়োয় সঠিক ভাবে ডিমের পোচ বানানো বেশ সমস্যার হয়ে যায়। কখনও বেশি ভাজা হয়ে যায় ডিম। কখনও বা কুসুম এতটাই কাঁচা থাকে যে, ফ্রায়িং প্যান থেকে তুলে প্লেটে দেওয়ার আগেই পোচার আকার-আকৃতি একেবারে বদলে যায়।

তাই এইসব সমস্যা থেকে দূরে থাকার জন্য রইল সহজ একটা টিপস। এর সাহায্যে খুব সহজেই নিখুঁত ভাবে ডিমের পোচ তৈরি করতে পারবেন আপনি। সময়ও লাগবে না বেশি।

দেখে নিন, কীভাবে কুসুম না ভেঙে নিখুঁত ভাবে ডিমের পোচ তৈরি করবেন।

এক কাপ গরম জল নিতে হবে প্রথমে। তার মধ্যে একটা ডিম ভেঙে কুসুম দিন। যেভাবে ফ্রায়িং প্যান কিংবা কড়াইতে তেল বা মাখনের মধ্যে ডিম ভেঙে দেন, ঠিক তেমন ভাবেই দিতে হবে গরম জলভর্তি কাপের মধ্যে। এবার ওই কাপটিকে মাইক্রো ওভেনে ঢুকিয়ে দিন মাত্র ৪০ সেকেন্ডের জন্য। এর মধ্যেই তৈরি হয়ে যাবে ডিমের পোচ। এবার শুধু প্লেটে ঢেলে নেওয়ার পালা। একটু সাবধানে কাপ মাইক্রো ওভেন থেকে বের করে নিন। তারপর সাবধানে ঢেলে নিন প্লেটে। চাইলে টোস্ট কিংবা মশলা ওটস বা অন্য কোনও খাবারের উপরেও ঢেলে নিতে পারেন।

আরও পড়ুন- মিষ্টির স্বাদে আনুন ট্যুইস্ট! আজই বানিয়ে ফেলুন জোয়ার বিটরুট ফিরনি

এভাবে পোচ তৈরি করলে দেখবেন ডিম ঠিকঠাক ভাবে রান্নাও হবে। আবার কুসুম বেশি ভাজা হয়ে শুকনো কিংবা ছিবড়ে হওয়ার সম্ভাবনাও থাকবে না।