Bike Riding Tips: রোজ বাইকে চড়া কিন্তু ভাল নয়! হতে পারে এই সব সমস্যা

সাধের একটা মোটর বাইক অনেকের শখ। তাই সেই বাইক নিয়েই ইতিউতি বেরিয়ে পড়তেও বেশ লাগে। আবার কাজের জন্য নিয়মিত বাইক চালাতে হুয় অনেককেই। তবে কারণ যাই হোক না কেন রোজ মোটরবাইক, স্কুটি চালালে একটা বয়সের পরে বেশ কিছু শারীরিক সমস্যা হতে পারে। আবার কিছু অসুখে কিন্তু বাইক চালানো এড়িয়ে যাওয়াই ভাল। কী কী সমস্যা হতে […]

Bike Riding Tips: রোজ বাইকে চড়া কিন্তু ভাল নয়! হতে পারে এই সব সমস্যা
Follow Us:
| Updated on: Sep 12, 2024 | 7:31 PM

সাধের একটা মোটর বাইক অনেকের শখ। তাই সেই বাইক নিয়েই ইতিউতি বেরিয়ে পড়তেও বেশ লাগে। আবার কাজের জন্য নিয়মিত বাইক চালাতে হুয় অনেককেই। তবে কারণ যাই হোক না কেন রোজ মোটরবাইক, স্কুটি চালালে একটা বয়সের পরে বেশ কিছু শারীরিক সমস্যা হতে পারে। আবার কিছু অসুখে কিন্তু বাইক চালানো এড়িয়ে যাওয়াই ভাল।

কী কী সমস্যা হতে পারে?

১। স্পন্ডিলোসিস বা স্পন্ডিলোলিস্থেসিসের সমস্যা থাকলে দীর্ঘ সময় ধরে মোটরবাইক চালানো উচিত নয়। এতে ব্যাক পেনের সমস্যা বাড়তে পারে।

এই খবরটিও পড়ুন

২। যাঁদের হাঁটুর সমস্যা আছে বা হাঁটু প্রতিস্থাপন করা হয়েছে অথবা মেরুদণ্ডের সমস্যা থাকলে মোটরবাইক চালানো কিন্তু এড়িয়ে যাওয়াই ভাল।

৩। স্পাইনাল সার্জারি হয়ে থাকলে বা স্লিপ ডিস্কের সমস্যা থাকলেও বাইক চালিয়ে ক্ষতি হতে পারে। তাই বাইক চড়া থেকে দূরে থাকা ভাল।

৪। বাইক চালানোর সময়ে হাঁটু অনেকক্ষণ ভাঁজ করে রাখতে হয়, এতে পরে আর্থরাইটিস হওয়ার সম্ভাবনা বেড়ে যায়। দুটো হ্যান্ডেল জোরে চেপে ধরে থাকার ফলে হাতেও সমস্যা দেখা দেয়। কোনও কিছু গ্রিপ করতে অসুবিধে হয়।