ডিম দিয়ে রূপচর্চা, বাড়িতে চেষ্টা করে দেখতেই পারেন

ত্বক চর্চায় ডিম। শুনে অবাক হচ্ছেন। চুল, নখ, ত্বক চর্চার জন্য বাড়িতেই ডিম দিয়ে বানিয়ে ফেলতে পারেন এই প্যাকগুলি।

ডিম দিয়ে রূপচর্চা, বাড়িতে চেষ্টা করে দেখতেই পারেন
যখন রূপচর্চার প্রধান উপকরণ ডিম
Follow Us:
| Updated on: Apr 06, 2021 | 4:43 PM

ডিম হল রান্নাঘরের সবচেয়ে আন্ডাররেটেড উপকরণ। খাবার হোক কিংবা ত্বক, চুল, নখ ডিমের গুনাগুন অজস্র। ডিম ত্বকের কোষের বিকাশেও ভীষণ ভাবে সহায়তা করে। তবে এই উপকারিতাগুলো অনেক সময় মানুষের চোখ এড়িয়ে যায়। তাই আপনাদের জন্য রইল ডিমের তেমনই কিছু বিউটি বেনিফিট। যা খুব সহজেই বাড়িতে চেষ্টা করে দেখতে পারেন।

ডিমের হেয়ার প্যাক

ডিমের হেয়ার প্যাক শুনলে অনেকেই ভ্রু কুঁচকোবেন। বিশেষত ডিমের গন্ধ অনেকেই সহ্য করতে পারেন না। তবে এই প্যাকটিতে ডিমের বিদঘুটে গন্ধ পাবেন না বলেই ধারণা। কীভাবে বানাবেন এই প্যাক ? উপকরণ ডিম ১টি অলিভ অয়েল -১ চা-চামচ অরগ্যানিক মধু- ১ চা-চামচ রোজমেরি এসেনশিয়াল অয়েল -১ ড্রপ টিট্রি এসেনশিয়াল অয়েল- ১ ড্রপ

আরও পড়ুন :উজ্জ্বল হলুদ রঙের গাউনে সেজেছেন নেহা ধুপিয়া, দাম নাকি ৪০ হাজার!

সব উপকরণগুলি একটি পাত্রে নিয়ে তাতে প্রথমে একটি ডিম ভেঙে ভাল করে উপকরণগুলির সঙ্গে মেশাতে হবে। মিশ্রণটি শুকনো চুলে ভাল করে দিতে হবে। চুলে দিয়ে ১ঘণ্টা মত রেখে দিতে হবে। তারপর শ্যাম্পু অথবা অ্যাপল সিডার ভিনিগার দিয়ে চুলটি ধুয়ে দিতে হবে। শুধু জল দিয়েও ধুতে পারেন তবে তাতে একটু গন্ধ থেকে যাওয়ার প্রবণতা আছে। তবে শ্যাম্পু ব্যবহারের সময় দেখে নিতে যেন স্ক্যাল্প অবধি শ্যাম্পু যায়। তাহলে ডিমের বাজে গন্ধ দূর হয়। আর চুলও সিল্কি, নরম, মসৃণ এবং চকচকে হবে।

আরও পড়ুন :বলিরেখা রুখতে চান? এই চার যোগাসনেই মিলবে সুফল!

তবে শুধু হেয়ার মাস্ক নয় এগ্ মাস্ক মুখের জন্য বেশ উপকারি। এগ ওয়াইট ফেসিয়াল ত্বককে আলাদা গ্লো দেয়। এই মাস্ক ভীষণই জনপ্রিয়। ত্বক থেকে ব্ল্যাক হেডস দূর করে। তেলতেলে ত্বকের জন্য এই মাস্ক খুবই উপকারি। বিভিন্নভাবে এগ মাস্ক আপনারা তৈরি করতে পারেন। ডিমকে একটি পাত্রে ফাটিয়ে ভাল করে ফেটিয়ে তা ত্বকে লাগাতে পারেন। আর তা শুকিয়ে গেলে জল দিয়ে মুখ ধুয়ে ফেল্ন। আর দেরি কীসের বাড়িতে চেষ্টা করে দেখতেই পারেন এই বিউটি ট্রিকগুলি।