Travel Tips: বিমান থেকে নেমে ঠায় দাঁড়িয়ে থাকতে হয় লাগেজের জন্য? এই উপায় মানলে বাঁচবে সময়

Tips for Flight Travel: বিমান থেকে নামার পর ব্যাগ ফেরতের জন্য অনেক সময় ব্যয় করতে হয়। লম্বা লাইন দিতে হয়। হাতে সময় কম থাকলে এই ঝক্কি পোহানো কঠিন হয়।

Travel Tips: বিমান থেকে নেমে ঠায় দাঁড়িয়ে থাকতে হয় লাগেজের জন্য? এই উপায় মানলে বাঁচবে সময়
TV9 Bangla Digital

| Edited By: megha

Nov 24, 2022 | 11:27 AM

সামনেই শুরু হচ্ছে শীতের ছুটি। আর এটাই তো বেড়াতে যাওয়ার সেরা সময়। ক্রিসমাস ও নিউ ইয়ারকে কেন্দ্র করে অনেকেই ভ্রমণের পরিকল্পনা তৈরি করে। কিন্তু এখন কাজের জায়গায় ছুটি পাওয়া কঠিন হয়। তাই সময় বাঁচাতে বেশিরভাগ মানুষ বিমানপথে ভ্রমণ করতে ইচ্ছুক হন। বিমানে চেপে ঘুরতে গেলে ব্যাগ বইবার ঝামেলা থাকে না। হ্যান্ডব্যাগ ছাড়া বাকি সব ব্যাগই বিমান সংস্থাকে দিয়ে দিতে হয়। কিন্তু সমস্যা হয় ব্যাগ ফেরত পাওয়ার জন্য। বিমান থেকে নামার পর ওই ব্যাগ ফেরতের জন্য অনেক সময় ব্যয় করতে হয়। লম্বা লাইন দিতে হয়। হাতে সময় কম থাকলে এই ঝক্কি পোহানো কঠিন হয়। তার চেয়ে কয়েকটি টিপস মেনে চলুন। এই ব্যাগ ফেরত নেওয়ার ঝক্কি অনেক সহজ হয়ে যাবে।

বিমানের ক্ষেত্রে আপনি যত বেশি টাকা ব্যয় করবেন তত বেশি সুবিধা মিলবে। পরিষেবা ভাল চাইলে আপনাকে বিমানে বিজনেস ক্লাসের টিকিট কাটতে হবে। এক্ষেত্রে বিমান থেকে নামার পরই হাতে ব্যাগ পেয়ে যাবেন। ইকোনমি শ্রেণিতে চাপলে একটু ঝক্কি পোহাতে হতে পারে ব্যাগ ফেরত পাওয়ার ক্ষেত্রে।

সামনের বড়দিন এবং নতুন বছরের সময়। এই সময় বিমান সংস্থার নানা ধরনের অফার দেওয়া হয়। বিভিন্ন বিমান সংস্থা একটা সংখ্যক যাত্রীকে বিশেষ যাত্রী হিসেবে গণ্য করে। এক্ষেত্রেও আপনাকে গাঁটের কড়ি খসাতে হবে। অনেক সময় বিমান সংস্থা অফার হিসেবে ভিআইপি পাস প্রদান করে। এসব ক্ষেত্রে বিমান থেকে নেমে ব্যাগ ফেরত পেতে খুব একটা চাপ হয় না।

কিন্তু আপনি যদি টাকা খরচ না করতে চান তাহলেও কিন্তু ব্যাগ আগে পেতে পারেন। এক্ষেত্রে একটা সহজ টিপস আপনাকে মেনে চলতে হবে। সবার শেষে চেক ইন করলে ওই ব্যক্তির ব্যাগও বিমানে শেষে তোলা হয়। এক্ষেত্রে বিমান থেকে নেমে সবার আগে ওই ব্যক্তির ব্যাগ বাইরে আসে। তবে সব সময় যে এই টিপস কাজে লাগবে তা কিন্তু নয়। কারণ সব বিমান সংস্থা এই একই পথ অবলম্বন করে না।

এই খবরটিও পড়ুন

অনেক সময় ব্যাগের উপর ‘fragile’ লেখা থাকে। যে সব ব্যাগের ভিতর ভঙ্গুর বস্তু থাকে সেই সব ব্যাগে ‘fragile’ লেখা থাকে। এই ধরনের ব্যাগগুলো যত্নের সঙ্গে নাড়াচাড়া করা হয়। তাছাড়া এই সব ব্যাগগুলো সামনের দিকে কিংবা উপরের দিকে রাখা হয়। অনেক সময় এই ধরনের ব্যাগগুলো আগে নামানো হয়। কিন্তু এটাও যে সব সময় হয় তা কিন্তু নয়। সবচেয়ে কার্যকর উপায় হল যদি আপনি বেশি টাকা খরচ করে বিজনেস বা ফার্স্ট ক্লাসের টিকিট কাটেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla