সুখবর! পর্যটক টানতে খুব তাড়াতাড়ি এই রাজ্যে চালু হচ্ছে হেলিকপ্টার ট্যাক্সি পরিষেবা

করোনাকালে পর্যটকদের নিরাপত্তা ও সুরক্ষিত রাখতে সহায়তা করবে। এছাড়া দ্রুত গন্তব্য পৌঁছানো ও বিলাসবহুল যাত্রার বিকল্প হিসেবে এই হেলিকপ্টার পরিষেবা অনবদ্য।

সুখবর! পর্যটক টানতে খুব তাড়াতাড়ি এই রাজ্যে চালু হচ্ছে হেলিকপ্টার ট্যাক্সি পরিষেবা
এই রাজ্যে চালু হচ্ছে হেলিকপ্টার ট্যাক্সি পরিষেবা!
Follow Us:
| Edited By: | Updated on: Sep 02, 2021 | 8:12 AM

পর্যটক টানতে খুব তাড়াতাড়ি উত্তরপ্রদেশে হেলিকপ্টার পরিষেবা চালু হতে চলেছে। রাজ্যের জনপ্রিয় ডেস্টিনেশনগুলির সঙ্গে সংযোগস্থাপনের জন্য এই অভিনব সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। সম্প্রতি, উত্তর প্রদেশ পর্যটন দফতরও এই সিদ্ধান্তের কথা জানিয়েছে। একটি সরকারি প্রতিবেদনে বলা হয়েছে, চলতি বছরের ডিসেম্বর মাস থেকে এই পরিষেবা শুরু হতে পারে।

পর্যটন দফতরের মতে, কোভিড অতিমারির কারণে বিমান বা ট্রেন যাত্রা যতটা সম্ভব এড়িয়ে যাচ্ছেন পর্যটকরা। তাই এই পরিষেবা করোনাকালে পর্যটকদের নিরাপত্তা ও সুরক্ষিত রাখতে সহায়তা করবে। এছাড়া দ্রুত গন্তব্য পৌঁছানো ও বিলাসবহুল যাত্রার বিকল্প হিসেবে এই হেলিকপ্টার পরিষেবা অনবদ্য।

এপ্রসঙ্গে পর্যটন দপ্তরের কর্মকর্তারা জানিয়েছেন, আগ্রায় হেলিপোর্ট প্রস্তুত হওয়ার সময়, পর্যটকদের হটস্পটে হেলিপোর্ট তৈরির প্রক্রিয়াও শুরু হয়েছে। জানা গিয়েছে, প্রকল্পটি প্রাইভেট-পাবলিক পার্টনারশিপ মডেলে নির্মাণ করা হবে। খুব তাড়াতাড়িই এর জন্য একজন দক্ষ ও পরামর্শক নিয়োগ করা হবে।

রাজ্যের পর্যটতন ও সংস্কৃতি বিভাগের মুখ্যসচিব মুকেশ কুমার মেষরাম জানিয়েছেন, করোনা অতিমারিতে অনেকেই চাইছেন ব্যক্তিগতভাবে যান ব্যবহার করতে। আর এই ব্যয়বহুল হেলিকপ্টার পরিষেবা বহন করার ক্ষমতা রাখেন।এছা়ড়া হেলিকপ্টার ট্যাক্সি পরিষেবা পর্যটকদের চাহিদা পূরণের জন্য উপযুক্ত। বিশেষ করে বিদেশি পর্যটকদের জন্য তো বটেই। তাজমহল দেখার জন্য আগ্রা গেলেও পর্যটকরা অন্যান্য গুরুত্বপূর্ণ পর্যটন হটস্পটগুলি শুধুমাত্র দুর্বল সংযোগের কারণে এড়িয়ে যান। এবার সেই অবস্থা হবে না। পর্যটকদের অফবিট পর্যটন কেন্দ্রগুলি দেখার সুযোগ করে দিতে হেলিকপ্টার ট্যাক্সি পরিষেবা অনেকটা সাহায্য করবে বলে আশা প্রকাশ করা হচ্ছে।

আগ্রা বিমানবন্দরের কাছাকাছি একটি হেলিপোর্ট ছাড়াও প্রয়াগরাজ, বিন্ধ্যচল, বারাণসী, লখনউতে একটি বিমানবন্দর রয়েছে। সেখান থেকে হেলিকপ্টার ট্যাক্সি পরিষেবা চালু করার সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

আরও পড়ুন: পার্বতী উপত্যকার নামকরণ কীভাবে হল? রয়েছে প্রচুর লৌকিক কাহিনি, যেগুলি অনেকেরই অজানা…