Petrol Diesel Prices Today: পেট্রোলের দামে আজ কী পরিবর্তন হল, জানুন আপনার শহরের জ্বালানি তেলের দাম

Petrol Diesel Prices Today: প্রত্যেক রাজ্যে পেট্রোল-ডিজেলের উপর ভ্যাটের মূল্য আলাদা। এই অবস্থায় জ্বালানি তেলের দাম আলাদা আলাদা হতে পারে। একই রাজ্যের মধ্যেও শহরগুলিতে পরিবহন শুল্কের হিসাবে দামে সামান্য পার্থক্য থাকে।

Petrol Diesel Prices Today: পেট্রোলের দামে আজ কী পরিবর্তন হল, জানুন আপনার শহরের জ্বালানি তেলের দাম
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 13, 2022 | 12:33 PM

কলকাতা: ১৩ জানুয়ারির জন্য দেশজুড়ে তেল কোম্পানিগুলি পেট্রোল ডিজেলের নতুন দাম প্রকাশ করেছে। সরকারি তেল কোম্পানি ইন্ডিয়ান অয়েল পেট্রোল ডিজেলের দাম আজ পরিবর্তিত করেনি। এই নিয়ে টানা ৭১দিন দেশে অপরিবর্তিত থাকল জ্বালানি তেলের মূল্য। এদিন প্রকাশিত দর অনুযায়ী কলকাতায় পেট্রোলের দাম প্রতি লিটার ১০৪.৬৭ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৯.৭৯ টাকা।

দেশের মহানগরগুলিতে পেট্রোল ডিজেলের দাম

>> রাজধানী দিল্লিতে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৫.৪১ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৬৭ টাকা। >> মুম্বাইতে পেট্রোলের দাম প্রতি লিটার ১০৯.৯৮ টাকা এবং ডিজেলের দাম ৯৪.১৪ টাকা প্রতি লিটার। >> চেন্নাইতে পেট্রোলের দাম প্রতি লিটার ১০১.৪০ টাকা এবং ডিজেলের দাম ৯১.৪৩ টাকা প্রতি লিটার। >> কলকাতায় পেট্রোলের দাম প্রতি লিটার ১০৪.৬৭ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৭৯ টাকা। >> লখনউতে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৫.২৮ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৮০ টাকা। >> গান্ধীনগরে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৫.৩৫ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৯.৩৩ টাকা। >> পোর্টব্লেয়ারে পেট্রোলের দাম প্রতি লিটার ৮২.৯৬ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৭৭.১৩ টাকা।

কীভাবে জানবেন আপনার শহরের জ্বালানি তেলের দাম

প্রত্যেক রাজ্যে পেট্রোল-ডিজেলের উপর ভ্যাটের মূল্য আলাদা। এই অবস্থায় জ্বালানি তেলের দাম আলাদা আলাদা হতে পারে। একই রাজ্যের মধ্যেও শহরগুলিতে পরিবহন শুল্কের হিসাবে দামে সামান্য পার্থক্য থাকে। আপনি মাত্র একটি এসএমএসের মাধ্যমেই প্রতিদিন পেট্রোল ডিজেলের দাম জানতে পারেন। আপনি ইন্ডিয়ান অয়েল SMS সার্ভিসের মাধ্যমে ৯২২৪৯৯২২৪৯ নাম্বারে এসএমএস করতে পারেন। আপনার মোবাইলের ম্যাসেজ সার্ভিসে গিয়ে RSP<Space> পেট্রোল পাম্প ডিলার কোড টাইপ করে এই নাম্বারে পাঠিয়ে দিলেই আপনার এলাকার আজকের পেট্রোলের দাম জানতে পারবেন। আপনি আপনার এলাকার RSP কোড ইন্ডিয়ান অয়েলের ওয়েবসাইট থেকেই জানতে পেরে যাবেন।

আরও পড়ুন: Ward 6 Dangipara Election Result 2022: বাড়ি-বাড়ি প্রচারে জোর, পুরভোটে ‘কামব্যাক’ হবে অশোকের?