Skydiving In India: স্কাইডাইভিং ভালবাসেন? এই ৫ জায়গায় আকাশের গায়ে কান পাততে পারবেন আপনি সাচ্ছন্দ্যে…

পুজোর জমজমাট কলকাতা ছেড়ে খোলা আকাশের মাঝে শান্তি খুঁজছেন? পুজোর পরেই স্কাইডাভিঙের প্ল্যান করছেন? করোনা কালে টানা দুবছর ঘরবন্দি জীবন ছিল, তারপরেই পুজোয় মন খুলে ঘোরা-খাওয়া দাওয়া হল। কিন্তু নিজের জন্য একটুও সময় বের করতে পারেননি? তাহলে সবার চেয়ে দূরে গিয়ে চটপট লাগেজ গুছিয়ে নিন রোমাঞ্চকর ভ্রমণের জন্য। ভারতে কোথায় কোথায় আপনি স্কাইডাইভিং করতে পারবেন আর কত খরচ হতে পারে জেনে নিন...

1/5
১) দিশা, গুজরাত:
আপনি গুজরাতের বান্সকান্ত শহরে দিশা ভিউ পয়েন্ট থেকে স্কাইডাইভ করতে পারেন। সকাল ৭টা থেকে সারাবছর শহরের উপর দিয়ে আকাশে ঘুরে বেড়ানোর সুযোগ পাবেন আপনি। এখানকার দৈনিক প্যাকেজ শুরু হয় ১৬,৫০০টাকা থেকে, ৩৭,৫০০টাকা অবধি প্যাকেজ রয়েছে।
১) দিশা, গুজরাত: আপনি গুজরাতের বান্সকান্ত শহরে দিশা ভিউ পয়েন্ট থেকে স্কাইডাইভ করতে পারেন। সকাল ৭টা থেকে সারাবছর শহরের উপর দিয়ে আকাশে ঘুরে বেড়ানোর সুযোগ পাবেন আপনি। এখানকার দৈনিক প্যাকেজ শুরু হয় ১৬,৫০০টাকা থেকে, ৩৭,৫০০টাকা অবধি প্যাকেজ রয়েছে।
2/5
২) মাইসোর কর্ণাটক:
৪০০০ ফুট উঁচু থেকে ঐতিহাসিক শহরের উপর দিয়ে রোমাঞ্চকর স্কাইডাইভিং করতে হলে আপনাকে যেতেই হবে মাইসোরে। সোলো প্যারাগলাইডিং জাম্পের জন্য আপনাকে প্রশিক্ষণ দেওয়া হয় প্রথমে। এখানে আকাশে উড়তে হলে আপনার খরচ হবে ১৫০০০টাকা থেকে ২৫০০০টাকার মধ্যে। প্যারাগলাইডিং-এর সময় সকাল ৭টা থেকে রাত ৯টা।
২) মাইসোর কর্ণাটক: ৪০০০ ফুট উঁচু থেকে ঐতিহাসিক শহরের উপর দিয়ে রোমাঞ্চকর স্কাইডাইভিং করতে হলে আপনাকে যেতেই হবে মাইসোরে। সোলো প্যারাগলাইডিং জাম্পের জন্য আপনাকে প্রশিক্ষণ দেওয়া হয় প্রথমে। এখানে আকাশে উড়তে হলে আপনার খরচ হবে ১৫০০০টাকা থেকে ২৫০০০টাকার মধ্যে। প্যারাগলাইডিং-এর সময় সকাল ৭টা থেকে রাত ৯টা।
3/5
৩) পন্ডিচেরি, তামিলনাড়ু:
পন্ডিচেরিতে স্কাইডাইভিং যতটা রোমাঞ্চকর, ঠিক ততটাই কষ্টকরও বটে। শ্বাসকষ্টের সমস্যা থাকলে এখানে আলাদা করে অক্সিজেন সিলিন্ডারের প্রয়োজন। পন্ডিচেরির ক্যাম্পটা ভীষণ সুন্দর, তার উপর দিয়েই আপনার প্রথম লাফটা হবে। এখানে স্কাইডাইভিং-এর খরচ ১৬০০০টাকা থেকে শুরু, রয়েছে ৬৫০০০ অবধি।
৩) পন্ডিচেরি, তামিলনাড়ু: পন্ডিচেরিতে স্কাইডাইভিং যতটা রোমাঞ্চকর, ঠিক ততটাই কষ্টকরও বটে। শ্বাসকষ্টের সমস্যা থাকলে এখানে আলাদা করে অক্সিজেন সিলিন্ডারের প্রয়োজন। পন্ডিচেরির ক্যাম্পটা ভীষণ সুন্দর, তার উপর দিয়েই আপনার প্রথম লাফটা হবে। এখানে স্কাইডাইভিং-এর খরচ ১৬০০০টাকা থেকে শুরু, রয়েছে ৬৫০০০ অবধি।
4/5
৪) হায়দ্রাবাদ, তেলেঙ্গানা:
৩ দিন টানা প্রশিক্ষণের পরেই আপনি হায়দ্রাবাদে স্কাইডাইভিং করতে পারবেন। এখানে সকাল ৮.৩০টা থেকে রাত ১০টা অবধি আকাশে ওড়ার অনুমতি রয়েছে। খরচ হতে পারে ১৯,৫০০টাকা।
৪) হায়দ্রাবাদ, তেলেঙ্গানা: ৩ দিন টানা প্রশিক্ষণের পরেই আপনি হায়দ্রাবাদে স্কাইডাইভিং করতে পারবেন। এখানে সকাল ৮.৩০টা থেকে রাত ১০টা অবধি আকাশে ওড়ার অনুমতি রয়েছে। খরচ হতে পারে ১৯,৫০০টাকা।
5/5
৫) নারানাউল, হরিয়ানা:
হরিয়ানার নারানাউল বাচ্চাউদ এয়ারস্ট্রিপে স্কাইডাইভ করে আসুন। পাহাড়ের উপর দিয়ে আকাশে ভেসে চলার আনন্দ উপভোগ করতে হলে আপনার একমাত্র গন্তব্য হরিয়ানা। সকাল ১০টা থেকে দুপুর ১টা অবধি প্যারাগলাইডিং চলে এখানে। ১৮,৫০০টাকা থেকে ২৭,৫০০ টাকা অবধি খরচ করতে পারেন আপনি এখানে আকাশপথে ভেসে চলার জন্য।
৫) নারানাউল, হরিয়ানা: হরিয়ানার নারানাউল বাচ্চাউদ এয়ারস্ট্রিপে স্কাইডাইভ করে আসুন। পাহাড়ের উপর দিয়ে আকাশে ভেসে চলার আনন্দ উপভোগ করতে হলে আপনার একমাত্র গন্তব্য হরিয়ানা। সকাল ১০টা থেকে দুপুর ১টা অবধি প্যারাগলাইডিং চলে এখানে। ১৮,৫০০টাকা থেকে ২৭,৫০০ টাকা অবধি খরচ করতে পারেন আপনি এখানে আকাশপথে ভেসে চলার জন্য।

Click on your DTH Provider to Add TV9 Bangla