‘ভোটের আগেই হার স্বীকার করলেন মমতা’, কটাক্ষ অমিত মালব্যের

শুক্রবার প্রার্থী তালিকা (Candidate List) প্রকাশ করেছে তৃণমূল (TMC)। নিজের কেন্দ্র ভবানীপুরে লড়বেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যেপাধ্যায় (CM Mamata Banerjee)। তাঁর জায়গায় লড়বেন শোভনদেব চট্টোপাধ্যায়।

'ভোটের আগেই হার স্বীকার করলেন মমতা', কটাক্ষ অমিত মালব্যের
টুইটারে কটাক্ষ অমিত মালব্যের
tannistha bhandari

| Edited By: tista roychowdhury

Mar 05, 2021 | 4:44 PM

নয়া দিল্লি: নন্দীগ্রাম থেকে লড়বেন, এ কথা নিজেই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার বিধানসভা নির্বাচনে তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ পাওয়ার পরই জানা গেল, ভবানীপুরে নয়, কেবল মাত্র নন্দীগ্রামেই লড়বেন মমতা। সেই ঘোষণার পর বিজেপির কেন্দ্রীয় নেতা তথা পশ্চিমবঙ্গের সহকারী পর্যবেক্ষক অমিত মালব্যের মন্তব্য, ‘ভবানীপুর আসন ছেড়ে হার স্বীকার করলেন মমতা।’

এবার বিধানসভা নির্বাচনে হাই ভোল্টেজ কেন্দ্র নন্দীগ্রাম। ২১ বছর ধরে তৃণমূলের যোদ্ধা শুভেন্দু অধিকারীর দল ছাড়ার পরই নন্দীগ্রামের মাটিতে দাঁড়িয়ে নির্বাচনে লড়ার কথা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তারপর থেকেই শুরু হয় রাজনৈতিক চাপান-উতোর। বিজেপি নেতারা বলতে শুরু করেন, ভবানীপুর কেন্দ্রে জেতার সম্ভাবনা নেই বলেই এই সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীর। আর এবার যখন জানা গেল যে নিজের কেন্দ্র ভবানীপুর ছেড়ে দিচ্ছেন মমতা। অর্থাৎ তিনি বুঝিয়ে দিয়েছেন, বিকল্প আসন হিসেবে নন্দীগ্রামে লড়ছেন না তিনি। তারপরই প্রতিক্রিয়া বিরোধী শিবিরের।

প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার কিছুক্ষণ পরই টুইট করেন অমিত মালব্য। তিনি লিখেছেন, ‘পুরনো আসন ভবানীপুর ছেড়ে ইতিমধ্যেই হার স্বীকার করে নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথম ভোট পড়ার আগেই হার। বাংলা পরিবর্তনের জন্য তৈরি।’

একই কথা বলছেন, বঙ্গ বিজেপি নেতা রাহুল সিনহা। TV9 বাংলাকে তিনি বলেন, “ভবানীপুরে জেতার সম্ভাবনা নেই বলেই নিরাপদ আসন খুঁজছেন। তবে এতে কোনও লাভ হবে না তৃণমূলের।” তাঁর দাবি, এরকম একটি সিদ্ধান্ত নিয়ে ভবানীপুরের মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন মমতা। নন্দীগ্রামের মানুষের সঙ্গেও আগামিদিনে বিশ্বাসঘাতকতা করবেন।

যদিও বিজেপির এই সব মন্তব্যে আমল দিতে রাজি নয় তৃণমূল। তৃণমূল নেতা তাপস রায় বলেন, “এগুলো আসলে উস্কানিমূলক কথা। ২৯৪ টি আসনেই লড়বেন মমতা বন্দ্যোপাধ্যায়।”

আরও পড়ুন: West Bengal Election 2021 LIVE: সায়নী, কাঞ্চন, লাভলি, তারকা প্রার্থীর চমক মমতার তালিকায়

নন্দীগ্রাম থেকে তৃণমূলের টিকিটে দু’বার জিতেছিলেন শুভেন্দু। ফলে সেই নন্দীগ্রামে স্বয়ং মমতার দাঁড়াতে চাওয়া যথেষ্ট তাৎপর্যপূর্ণ। উল্লেখ্য, শুভেন্দু অধিকারী নন্দীগ্রাম থেকে লড়াই করার ইচ্ছা প্রকাশ করেছেন। বিজেপির প্রার্থী তালিকা চূড়ান্ত করা নিয়ে বৃহস্পতিবার দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার বাসভবনে এক বৈঠকে বসেন বঙ্গ বিজেপি নেতৃত্ব। সেই বৈঠক থেকে বেরিয়ে বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায় স্পষ্ট ইঙ্গিত দেন যে খুব সম্ভবত নন্দীগ্রামে মমতা-শুভেন্দুর মুখোমুখি লড়াই দেখা যাবে। সূত্রের খবর, শুভেন্দু বিজেপির শীর্ষ নেতৃত্বকে জানিয়ে দিয়েছেন, তিনি নন্দীগ্রামে লড়তে তৈরি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla