Mutual Fund: এক ক্লিকে বিনিয়োগ, পছন্দের মিউচুয়াল ফান্ড কিনতে সঙ্গী করুন এই অ্যাপগুলিকে

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: জয়দীপ দাস

Updated on: Jan 22, 2023 | 10:30 AM

Mutual Fund : কোন অ্যাপের মাধ্যমে সহজেই করতে পারেন মিউচুয়াল ফান্ডে (Mutual Fund Investment) বিনিয়োগ? কোন অ্যাপ দেয় মিউচুয়াল ফান্ডের সমস্ত খবরাখবর?

Mutual Fund: এক ক্লিকে বিনিয়োগ, পছন্দের মিউচুয়াল ফান্ড কিনতে সঙ্গী করুন এই অ্যাপগুলিকে

ঝুঁকির ভয়ে শেয়ার বাজার (Share Market) এড়িয়ে মিউচুয়াল ফান্ডের (Mutual Fund) পথ ধরেন বহু বিনিয়োগকারী। কিন্তু, মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করার ভাবনা মাথায় এলেও কোন অ্যাপ দিয়ে বিনিয়োগ সুবিধাজনক? কোন অ্যাপ বিনিয়োগের পথকে আরও সুগম করতে পারে? কোন অ্যাপে বিনিয়োগের জটিলতা কম? এই প্রশ্নগুলির উত্তর খুঁজতে গিয়ে সমস্যায় পড়েন অনেকেই। তবে আপনার চিন্তা দূর করতে বাজারে আছে কিছু অ্যাপ। যা দিয়ে সহজেই বিনিয়োগ করতে পারেন আপনার পছন্দের মিউচুয়াল ফান্ডে। 

পথ দেখাতে পারে Zerodha

বিনিয়োগের দুনিয়ায় নাম করা অ্যাপ Zerodha। খুব সহজবোধ‍্য অ্যাপলিকেশন হিসাবে বাজারে পরিচিতি রয়েছে এই অ্যাপের। সুতরাং বলা যেতে পারে, সদ্য হাতেখড়ি দেওয়া বিনিয়োগকারীদের ক্ষেত্রে বিনিয়োগের জন্য উপযুক্ত মাধ্যম এই Zerodha। তবে শুধুই মিউচুয়াল ফান্ড (Mutual Fund) নয়, বিনিয়োগের আরও বহু দুয়ার খুলে দিতে পারে এই অ্যাপ (Application)। 

Groww-তে হতে পারে শ্রী-বৃদ্ধি

মিউচুয়াল ফান্ড থেকে শুরু করে শেয়ার বাজার, বিনিয়োগ খাতে অতিপরিচিত অ্যাপ Groww। খুব অল্প টাকাতেই নিজের প্রথম বিনিয়োগ শুরু করতে পারেন এই অ্যাপের মাধ্যমে। শুধু তাই নয়,বিনিয়োগের পাশাপাশি নিশ্চিত করা প্রয়োজন ঠিক কতটা সুরক্ষিত আছে আপনার বিভিন্ন লগ্নির নথি। এই প্রসঙ্গে সকল অ্যাপলিকেশনকে পিছনে ফেলে অনেকটাই এগিয়ে রয়েছে Groww। এমনকী এদের ই-মেল ডেলিভারি সিস্টেমও বেশ উন্নতমানের।

সেভিংসের সঙ্গে বিনিয়োগের সুবিধা দিচ্ছে Paytm 

ইন্টারনেট (Internet) ব্যবহার করে টাকা পাঠানো কিংবা শুধু সেভিংস অ্যাকাউন্টে টাকা সুরক্ষিত রাখাই নয়। আজকাল বিনিয়োগের এক অন্যতম প্রধান প্ল্যাটফর্মও হয়ে উঠছে Paytm। কোনওরকম বাড়তি খরচ ছাড়া নিমিষে আপনার পছন্দের মিউচুয়াল ফান্ড কিনে নিতে পারেন এই অ্যাপ থেকে। এছাড়াও, কোন মিউচুয়াল ফান্ডে সবথেকে বেশি বাজার দখল করছে, কে এগিয়ে রয়েছে অন্যদের তুলনায়, সব খবরই পাবেন এখানে।

মিউচুয়াল ফান্ডে বিনিয়োগে আপনার বন্ধু হতে পারে Kuvera

আজকাল বিনিয়োগকারীদের কাছে অন্যান্য অ্যাপের মতো পরিচিতি পাচ্ছে কুবেরাও। কোন মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করবেন, কিংবা কীভাবে বিনিয়োগ করবেন, কে ভাল রিটার্ন দিতে সব খবরই হাতের মুঠোয় এনে দেয় এই অ্যাপ। পাশাপাশি একইসঙ্গে একাধিক প্রোফাইল মাধ্যমে বিনিয়োগ করার সুবিধা প্রদান করে থাকে কুবেরা।

এই খবরটিও পড়ুন

বিঃ দ্রঃ – এটি একটি শেয়ার বাজার এবং মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ সম্পর্কিত শিক্ষামূলক প্রতিবেদন। এই প্রতিবেদনের উদ্দেশ্য কখনই বিনিয়োগে উৎসাহিত করা বা মুনাফা কামানোর সহজ উপায় খুঁজে দেওয়া নয়। শেয়ার বাজারের বিভিন্ন বিষয় সম্পর্কে জানানোই এই প্রতিবেদনের অন্যতম লক্ষ্য।  উল্লেখ্য, শেয়ার বাজারের বিনিয়োগ সর্বদাই ঝুঁকিুপূর্ণ।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla