Vastu Tips: দু’দিন ছাড়াই স্বাস্থ্যে গোলযোগ লেগেই রয়েছে? বাস্তুতে কোনও দোষ নেই তো!

Vastu Shastra: কোনও কিছুভাবেই এড়াতে পারেন না রোগের ঝুঁকি। জানেন কি এর জন্য বাস্তু শাস্ত্রও দায়ী হতে পারে।

Vastu Tips: দু'দিন ছাড়াই স্বাস্থ্যে গোলযোগ লেগেই রয়েছে? বাস্তুতে কোনও দোষ নেই তো!
Follow Us:
| Edited By: | Updated on: Jun 30, 2022 | 6:00 AM

ঘন ঘন রোগে আক্রান্ত হন অনেকেই। হয় ঋতু পরিবর্তন নাহলে কোনও দীর্ঘস্থায়ী রোগ। কিন্তু কোনও কিছুভাবেই এড়াতে পারেন না রোগের ঝুঁকি। জানেন কি এর জন্য বাস্তু শাস্ত্রও দায়ী হতে পারে। পাঁচটি উপাদানের উপর ভিত্তি করে জ্যোতিষশাস্ত্র এবং বাস্তুশাস্ত্রের সঙ্গে আমাদের সুখ, সৌভাগ্য এবং সুস্বাস্থ্যের গভীর সম্পর্ক রয়েছে। এই কারণেই যে কোনও বাড়ি তৈরি করার সময় এই বাস্তু নিয়মগুলির বিশেষ যত্ন নেওয়া হয়। কিছু গুরুত্বপূর্ণ বাস্তুর নিয়ম রয়েছে, যা আপনার স্বাস্থ্য এবং সৌভাগ্যের জন্য খুবই উপকারী বলে প্রমাণিত। সেগুলো কী-কী চলুন দেখে নেওয়া যাক…

বাস্তু অনুসারে রান্নাঘর সাজান-

বাস্তু মতে, সুস্বাস্থ্যের জন্য রান্নাঘর সংক্রান্ত কিছু জিনিসের যত্ন নেওয়া উচিত। বাস্তু অনুসারে, রান্নাঘর সর্বদা একটি আগ্নেয় কোণে তৈরি করা উচিত এবং রান্নাঘর কখনই টয়লেটের পাশে বা সিঁড়ির নীচে তৈরি করা উচিত নয়। বাস্তু মতে, এই ধরনের রান্নাঘর প্রায়ই রোগকে আমন্ত্রণ জানায়।

বাস্তু অনুসারে খাবার খান-

বাস্তু অনুসারে, খাবার খাওয়ার সময় আপনার মুখ কখনই দক্ষিণ দিকে থাকা উচিত নয়। বাস্তু অনুসারে, খাওয়ার সময় টিভি দেখা উচিত নয় কারণ এর কারণে ব্যক্তির মনোযোগ খাবারের দিকে থাকে না এবং টেলিভিশন থেকে নির্গত নেতিবাচক শক্তি মন ও মস্তিষ্ককে প্রভাবিত করে।

বাস্তু অনুসারে বেডরুম সাজান-

বাস্তুতে, খাবার এবং পানীয়ের মতো ঘুমের জন্য কিছু নিয়ম করা হয়েছে। উদাহরণস্বরূপ, ঘুমানোর সময় আপনার মাথা সর্বদা পূর্ব বা দক্ষিণ দিকে হওয়া উচিত। শোবার ঘরে নেতিবাচক শক্তির প্রবেশ রোধ করার জন্য, আপনি বাইরে পরা চটি বা জুতো পরে বেডরুমে যাবেন না। একইভাবে, বিছানায় বসে কখনই খাওয়া উচিত নয় এবং শোবার ঘরে কোনও নোংরা বাসন রাখা উচিত নয়। বাস্তু অনুসারে, আপনার বেডরুমে অকেজো জিনিস সংগ্রহ করবেন না, তা না হলে এটি নেতিবাচক শক্তি তৈরি করবে।

এই নিয়মগুলো মাথায় রাখুন

সুস্বাস্থ্য বজায় রাখতে বাস্তুর পাশাপাশি অন্যান্য কিছু নিয়মও মেনে চলা হয়। সবসময়ের মতো সূর্যোদয়ের আগে উঠে কিছুক্ষণের জন্য জানালা-দরজা খুলে রাখুন যাতে ঘরে তাজা বাতাস ও সূর্যের রশ্মি আসতে পারে। যোগব্যায়াম এবং ধ্যান করুন, খাদ্য ও পানীয়ের ভারসাম্য বজায় রাখুন, হাসুন এবং সর্বদা আপনার রুটিন সঠিক রাখুন।

বাস্তু মতে রশ্মির নিচে বসে না খেয়ে ঘুমাবেন না, পড়াশুনা করবেন না। বাস্তু মতে, রশ্মির নিচে বসে কাজ করলে স্বাস্থ্যের ওপর খারাপ প্রভাব পড়ে। বাস্তু মতে বাড়ির মূল প্রবেশদ্বারের কাছে কোনও রকমের গর্ত বা কাদা থাকলে বাড়ির সদস্যদের মানসিক রোগ ঘিরে ধরে। বাস্তু মতে, এই দোষের কারণে বাড়ির লোকেরা একধরনের মানসিক চাপে থাকে।