Sawan Wednesday: শ্রাবণ বুধবারে এই ৫টি উপায়ে খুশি করুন গণপতিকে, দূর হবে আর্থিক কষ্ট ও গ্রহ দোষ

Sawan 2022: যদি বুধবার ভগবান গণেশের পূজা করেন তবে তিনি শীঘ্রই আপনার উপর প্রসন্ন হতে পারেন। জীবনের সমস্ত ঝামেলা দূর করতে পারেন।

Sawan Wednesday:  শ্রাবণ বুধবারে এই ৫টি উপায়ে খুশি করুন গণপতিকে, দূর হবে আর্থিক কষ্ট ও গ্রহ দোষ
Follow Us:
| Edited By: | Updated on: Aug 30, 2022 | 12:31 PM

হিন্দু ধর্মে জ্যোতিষ শাস্ত্র অনুসারে শ্রাবণ মাসকে অত্যন্ত বিশেষ বলে মনে করা হয়। এই মাসটি সম্পূর্ণরূপে ভগবান শিবের উদ্দেশ্যে উত্সর্গীকৃত। এই সময়ে ভগবান শিবের ভক্তরা ভোলেনাথের পূজায় মগ্ন থাকেন। এই মাসে আপনি যদি আন্তরিক চিত্তে ভগবান শিব এবং মা পার্বতীর ভক্তি করেন তবে আপনার জীবনের সমস্ত ঝামেলা শেষ হতে পারে। অন্যদিকে, আপনি যদি জ্যোতিষ শাস্ত্রের দৃষ্টিকোণ থেকে দেখেন তবে এই মাসটি সকলের জন্য খুব বিশেষ। শ্রাবণ মাসে সোমবার অত্যন্ত বিশেষ ও শুভ বলে মনে করা হয়। তবে বুধবারও শুভ বলে মনে করা হয়। যদি বুধবার ভগবান গণেশের পূজা করেন তবে তিনি শীঘ্রই আপনার উপর প্রসন্ন হতে পারেন। জীবনের সমস্ত ঝামেলা দূর করতে পারেন। শ্রাবণ মাসে ভগবান গণেশকে খুশি করার উপায় কী, ভগবান গণেশ কাঙ্খিত ফল পেতে কী কী করতে পারেন, তা দেখে নিন…

বুধ গ্রহ থেকে মুক্তি পান

হিন্দু ধর্মে, ভগবান গণেশকে সর্বপ্রথম পূজা করা হয় বলে মনে করা হয়। কোনও শুভ কাজ করার আগে গণেশের পূজা করা হয়। তাই, শ্রাবণ মাসের প্রতি বুধবার গণেশকে মুগ লাড্ডু নিবেদন করুন। যদি আপনি মুগ লাড্ডু দিতে না পারেন তবে আপনি এই জায়গায় গুড়ও দিতে পারেন। প্রায় সাতটি বুধবার এটি করলে ভগবান গণেশ অবশ্যই প্রসন্ন হোন। কাঙ্ক্ষিত ফল পেতেই শুধু নয়, এমনটা করলে বুধ গ্রহের দোষ থেকেও মুক্তি পাওয়া যায়।

জীবনের সব বাধা দূর করুন

বুধবার ভগবান গণেশকে উত্সর্গীকৃত, যিনি বিঘ্নহর্তা নামে পরিচিত। তাই আপনি যদি শ্রাবণ মাসের বুধবার ভগবান গণেশকে সবুজ দূর্বা অর্পণ করেন, তবে গণেশের কৃপা সর্বদা আপনার সঙ্গে থাকবে। এতে করে বিঘ্নহর্তা তাঁর সমস্ত ভক্তের বাধা দূর করেন এবং তাদের আশীর্বাদ করেন। দূর্বা নিবেদনের আগে মনে রাখবেন যে শুধুমাত্র ১১ বা ২১ নট ভগবান গণেশকে নিবেদন করা উচিত।

পরিবারে শান্তি থাকুক

জ্যোতিষশাস্ত্রের দিক থেকে শ্রাবণ বুধবারকে খুবই শুভ বলে মনে করা হয়। যদি আপনার পরিবারে অশান্তি হয়, তবে শবন মাসের বুধবার গণেশ চালিসা এবং গণেশ স্তোত্র ১১ বার পাঠ করুন। নারদ পুরাণে বলা হয়েছে যে, এগুলো পাঠ করলে মানুষের জীবনে ছড়িয়ে থাকা সকল কষ্টের অবসান ঘটে। অন্যদিকে শ্রাবণ মাসে করা হলে বিশেষ ফল পাওয়া যায়।

সাফল্য চারদিক থেকে আসে

যখন কোনও ব্যক্তি সর্বত্র ব্যর্থ হতে শুরু করে, তখন হতাশ হয়ে পড়া স্বাভাবিক হয়। শ্রাবণ বুধবার আপনার জন্য সব দিক থেকে সাফল্য নিয়ে আসতে পারে। এর জন্য বুধবার গরুকে সবুজ ঘাস খাওয়ান। এটি করলে, ব্যক্তি ত্রুটি থেকে মুক্তি পায় এবং ভগবান গণেশের কৃপা সর্বদা আপনার উপর থাকে। প্রতি শ্রাবণ মাসের বুধবারে করুন এই নিয়ম পালন করুন। গরুকে সবুজ ঘাস খাওয়ানোর পর তাদের সামনে হাত জোড় করে তাদের কষ্টের প্রতিকারের জন্য প্রার্থনা করুন।

আর্থিক সমস্যা থেকে মুক্তি পান

বুধবার শ্রাবণ মাসে পড়লে আপনাকে আর্থিক সমস্যা থেকে মুক্তি দিতে পারে। আপনিও যদি আর্থিকভাবে দুর্বল হন, তবে শ্রাবণ মাসের বুধবার একটি পরিষ্কার কাপড় বা রুমাল নিন। তাতে পাঁচ মুঠো আস্ত সবুজ মুগ বেঁধে একটি বান্ডিলের মতো তৈরি করুন । সূর্যোদয়ের আগে বা সূর্যাস্তের পরে গণেশ মন্ত্র জপ করুন। এমনটা করলে জীবনের আর্থিক সমস্যা শেষ হয়।