CWG 2022: কমনওয়েলথে টিটিতে সোনার ধারা বজায় রাখলেন সাথিয়ানরা

টিটি পুরুষদের দলগত বিভাগে সিঙ্গাপুরকে ৩-১ ব্যবধানে হারিয়ে সোনা ভারতের।

CWG 2022: কমনওয়েলথে টিটিতে সোনার ধারা বজায় রাখলেন সাথিয়ানরা
কমনওয়েলথে টিটিতে সোনার ধারা বজায় রাখলেন সাথিয়ানরা
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Aug 02, 2022 | 8:53 PM

বার্মিংহ্যাম: চলতি কমনওয়েলথ গেমস (Commonwealth Games 2022) থেকে ফের সোনা পেল ভারত। এ বার দেশকে সোনা এনে দিলেন ভারতের টেবল টেনিসে (Table Tennis) পুরুষদের দল। কমনওয়েলথে টেবল টেনিসে পুরুষদের টিম ইভেন্টে সোনার পদকের ম্যাচে প্রতিপক্ষ ছিল সিঙ্গাপুর। শুরুতেই ডাবলস ম্যাচ ছিল। হরমীত দেশাই-সাথিয়ান গণশেখরন জুটি প্রথম ম্যাচ জিতে নেন ১৩-১১, ১১-৭, ১১-৫ ব্যবধানে।

১-০ এগিয়ে থেকে ভারতের হয়ে দ্বিতীয় ম্যাচে সিঙ্গলসে মুখোমুখি হয়েছিলেন ভারতের শরথকমল ও সিঙ্গাপুরের ঝে ইউ ক্ল্যারেন্স। হাড্ডাহাড্ডি লড়াই হয় এই ম্যাচে। প্রথম গেম জিতে এগিয়ে ছিলেন ক্ল্যারেন্স। দ্বিতীয় গেমে কেউ কাউকে জমি ছাড়তে নারাজ। অবশেষে ১-১ করেন শরথ। তৃতীয়, চতুর্থ গেম জিতে ম্যাচ জয় ক্ল্যারেন্সের। যার ফলে দলগত দিক থেকে স্কোর লাইন দাঁড়ায় ১-১।

তৃতীয় ম্যাচে মুখোমুখি হন সাথিয়ান গাণেশকরণ এবং ইউ এন কোয়েন পাঙ। প্রথম গেম সাথিয়ান জিতলেও দ্রুতই সমতা ফেরান পাঙ। তৃতীয় গেম জিতে ফের ২-১ এগিয়ে যান সাথিয়ান। এরপর চতুর্থ গেমও যায় সাথিয়ানের পক্ষে। ১২-১০, ৭-১১, ১১-৭, ১১-৪ ব্যবধানে শেষ অবধি ম্যাচও জিতে নেন সাথিয়ান। যার ফলে দলগত স্কোরলাইন ভারত এগিয়ে যায় ২-১। তখনও দুটি সিঙ্গলস ম্যাচ বাকি ছিল। কিন্তু ভারত একটি ম্যাচ জিতলেই সোনার পদক চলে আসত। আর হলও সেটাই।

চতুর্থ ম্যাচে ভারতের হরমীত দেশাইয়ের প্রতিপক্ষ ছিল ঝে ইউ ক্ল্যারেন্স। শরথকমল এর কাছেই সিঙ্গলসে হারেন। হরমীত অবশ্য তিনটে গেমই জেতেন ক্ল্যারেন্সের বিরুদ্ধে। সোনার পদক নিশ্চিত করেন হরমীত দেশাই।

এই খবরটিও পড়ুন

উল্লেখ্য, গোল্ড কোস্টে ২০১৮ সালে নাইজেরিয়াকে ৩-০ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ভারতের পুরুষ টিটি দল। আর এ বার সিঙ্গাপুরকে ৩-১ ব্য়বধানে হারিয়ে সোনার ধারা বজায় রাখলেন হরমীতরা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla