Achinta Sheuli: মিস্টার ‘কুল’ বলে সম্বোধন মোদীর, হাবিলদার অচিন্ত্যকে কুর্নিশ ভারতীয় সেনার

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Tithimala Maji

Updated on: Aug 01, 2022 | 3:21 PM

CWG 2022: অচিন্ত্যর ইভেন্ট যখন শেষ হল তখন দেশবাসী ঘুমের জগতে। তবে ক্রীড়াপ্রেমীরা রাত জেগে অপেক্ষায় ছিলেন। অপেক্ষায় ছিল বাংলা। তাই মাঝরাত থেকেই শুভেচ্ছা আর অভিনন্দনে ভাসছিলেন অচিন্ত্য। সোমবার সকাল সকাল টুইটারে ভেসে উঠল রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শুভেচ্ছা।

Achinta Sheuli: মিস্টার 'কুল' বলে সম্বোধন মোদীর, হাবিলদার অচিন্ত্যকে কুর্নিশ ভারতীয় সেনার
শুভেচ্ছায় ভাসছেন অচিন্ত্য
Image Credit source: Twitter

নয়াদিল্লি: অচিন্ত্য, যার অর্থ হল চিন্তা করা যায় না এমন কোনও বিষয়। চিন্তার অতীত। হ্যাঁ, সেরকমই কিছু একটা করে ফেলেছেন হাওড়া দেউলপুর গ্রামের ছেলে অচিন্ত্য শিউলি। আজ তিনি যেখানে, ১০ বছর আগে তা ছিল ভাবনারও অতীত। মাথার উপর থেকে বাবা নামক ‘ছাদ’ সরে গিয়েছিল ছোটোবেলাতেই। তবে পরিবারের অস্বচ্ছ্বলতা বোঝার মতো বয়স ততদিনে হয়ে গিয়েছিল অচিন্ত্যর। কমনওয়েলথ গেমসের মঞ্চে বাংলার ভারোত্তোলক অচিন্ত্যর হাত ধরে এসেছে ষষ্ঠ পদক এবং তৃতীয় সোনা। তাঁর অতীত জীবন সম্পর্কে নানা কথা উঠে আসছে। অচিন্ত্যর দৃঢ়তা, মা পূর্ণিমা ও দাদা অলোকের আত্মত্যাগকে কুর্নিশ জানাচ্ছে মানুষ। অচিন্ত্যর ইভেন্ট যখন শেষ হল তখন দেশবাসী ঘুমের জগতে। তবে ক্রীড়াপ্রেমীরা রাত জেগে অপেক্ষায় ছিলেন। অপেক্ষায় ছিল বাংলা। তাই মাঝরাত থেকেই শুভেচ্ছা আর অভিনন্দনে ভাসছিলেন অচিন্ত্য। সোমবার সকাল সকাল টুইটারে ভেসে উঠল রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শুভেচ্ছা।

সোনার পদক ও কমনওয়েলথ গেমসে নতুন রেকর্ডধারী অচিন্ত্যকে শুভেচ্ছা জানিয়ে রাষ্ট্রপতি টুইট করলেন, “কমনওয়েলথ গেমসে সোনা জিতে তেরঙা উঁচুতে তুলে ধরেছে। দেশকে গর্বিত করেছে অচিন্ত্য শিউলি। তুমি খুব দ্রুত ব্যর্থতাকে ভুলে শীর্ষে উঠেছ। তুমি ইতিহাস গড়ে চ্যাম্পিয়ন। হার্দিক শুভকামনা।”

কমনওয়েলথ গেমসের জন্য রওনা দেওয়ার আগে অচিন্ত্যর সঙ্গে ভিডিও কনফারেন্সিংয়ে কথা বলেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ধীর, স্থির, শান্ত স্বভাবের অচিন্ত্য ভারোত্তোলনের মতো শক্তির খেলার সঙ্গে কীভাবে তাল রাখেন? জিজ্ঞেস করেছিলেন প্রধানমন্ত্রী। বাংলার ভারোত্তোলককে ‘কুল’ বলেও সম্বোধন করেন। কথা হয় অচিন্ত্যর সিনেমা প্রতি ভালোবাসা নিয়ে। অচিন্ত্যর সোনা জয়ের শুভেচ্ছা জানানোর পাশাপাশি সেই কথোপকথনের ভিডিও টুইট করে প্রধানমন্ত্রী লিখেছেন, “ভারতীয় দল কমনওয়েলথ গেমসের জন্য রওনা দেওয়ার আগে অচিন্ত্য শিউলির সঙ্গে কথা বলেছিলাম। ওর মা ও দাদার কাছে যেভাবে সমর্থন পেয়েছে তা নিয়ে আলোচনা করেছি। পদক জিতে নিয়েছে। আশা করি এবার ও সিনেমা দেখার সময় পাবে।” এই বিশেষ মুহূর্তে অচিন্ত্যর কঠিন পরিশ্রমের কথা মনে করিয়ে দিয়েছেন তিনি। আগামীর শুভেচ্ছা জানিয়েছেন।

ভারতীয় সেনায় কর্মরত অচিন্ত্যকে শুভেচ্ছা জানিয়েছেন প্রতিরক্ষমন্ত্রী রাজনাথ সিং। শুভেচ্ছা এসেছে ভারতীয় সেনার পক্ষ থেকেও। রাজনাথ লেখেন, “বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে সোনার পদক জেতায় শুভেচ্ছা হাবিলদার অচিন্ত্য শিউলিকে। ও দেশকে গর্বিত করেছে। দারুণ অচিন্ত্য।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla