Sachin-Virat: ১৪৭ বছরে প্রথম বার… বিরাটের ব্যাটে ভাঙতে পারে সচিনের রেকর্ড, হবে নজিরও

টি-২০ বিশ্বকাপ জিতে টি-২০ ফর্ম্যাটকে কোহলি অবসর জানিয়েছেন। কিন্তু ওডিআই ও টেস্ট ক্রিকেটে খেলা চালিয়ে যাবেন। কোহলির ঝুলিতে ৮০টি আন্তর্জাতিক শতরান রয়েছে। মাস্টার ব্লাস্টারের নামে রয়েছে ১০০টি আন্তর্জাতিক সেঞ্চুরি। তবে বিরাট লিটল মাস্টারের এই রেকর্ড ভাঙতে যাচ্ছেন না।

Sachin-Virat: ১৪৭ বছরে প্রথম বার... বিরাটের ব্যাটে ভাঙতে পারে সচিনের রেকর্ড, হবে নজিরও
১৪৭ বছরে প্রথম বার... বিরাটের ব্যাটে ভাঙতে পারে সচিনের রেকর্ড, হবে নজিরওImage Credit source: Darrian Traynor-ICC/ICC via Getty Images
Follow Us:
| Updated on: Sep 13, 2024 | 5:50 PM

কলকাতা: ভারতীয় টিম বাংলাদেশের বিরুদ্ধে শেষ ৫টি টেস্টে জিতেছে। এ বার সেই জয়ের ধারা বজায় রাখার লক্ষ্য নিয়েই টাইগার্সদের বিরুদ্ধে মাঠে নামবে টিম ইন্ডিয়া (Team India)। ২ ম্যাচের টেস্ট শুরু হবে ১৯ সেপ্টেম্বর। এই টেস্ট সিরিজে বিরাট কোহলি ভেঙে ফেলতে পারেন কিংবদন্তি সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) এক রেকর্ড। টি-২০ বিশ্বকাপ জিতে টি-২০ ফর্ম্যাটকে কোহলি অবসর জানিয়েছেন। কিন্তু ওডিআই ও টেস্ট ক্রিকেটে খেলা চালিয়ে যাবেন। কোহলির ঝুলিতে ৮০টি আন্তর্জাতিক শতরান রয়েছে। মাস্টার ব্লাস্টারের নামে রয়েছে ১০০টি আন্তর্জাতিক সেঞ্চুরি। তবে বিরাট লিটল মাস্টারের এই রেকর্ড ভাঙতে যাচ্ছেন না। তিনি আন্তর্জাতিক ক্রিকেটে মোট রানের দিক থেকে সচিনকে টপকে যেতে পারেন।

সচিন তেন্ডুলকরের যে রেকর্ড ভেঙে নজির গড়তে পারেন বিরাট কোহলি —

আর ৫৮ রান করতে পারলেই আন্তর্জাতিক ক্রিকেটে ২৭ হাজার রান করা সচিন তেন্ডুলকরের রেকর্ড ছাপিয়ে যাবেন বিরাট কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে দ্রুত ২৭ রান করা ক্রিকেটার এতদিন ছিলেন সচিন তেন্ডুলকর। তিনি ৬২৩টি ইনিংসে এই রেকর্ড গড়েছিলেন। তাঁর থেকে কম পরিমাণ ইনিংস খেলে ২৭ হাজার আন্তর্জাতিক রান করার দরজায় দাঁড়িয়ে রয়েছেন বিরাট। কারণ, এখনও অবধি কোহলি ৫৯১ ইনিংসে ২৬৯৪২ রান করেছেন। যদি তিনি সামনের ৮ ইনিংসে ৫৮ রান করতে পারেন, তা হলেই ছাপিয়ে যাবেন সচিনকে। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টেই অবশ্য বিরাটের কাছে সেই সুযোগ রয়েছে।

এই খবরটিও পড়ুন

ভারতীয় কিংবদন্তি সচিন তেন্ডুলকর ছাড়া আন্তর্জাতিক ক্রিকেটে ২৭ হাজার রানের মালিক প্রাক্তন অস্ট্রেলিয়ান তারকা রিকি পন্টিং, শ্রীলঙ্কান প্রাক্তন ক্রিকেটার কুমার সঙ্গাকারা।