IPL 2025: আইপিএল রিটেনশন নিয়মের ঘোষণা কবে? সামনে এল তথ্য…

BCCI, IPL 2025: সেখানে নিজেদের মতামত রেখেছিল ফ্র্যাঞ্চাইজিগুলি। সমস্ত বিষয় আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে বোর্ড। তার আগে ফ্র্যাঞ্চাইজিদের দাবি-অনুরোধ নিয়ে আলোচনা করবে আইপিএলের গভর্নিং কাউন্সিল। এই নিয়মগুলি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত কবে জানা যেতে পারে?

IPL 2025: আইপিএল রিটেনশন নিয়মের ঘোষণা কবে? সামনে এল তথ্য...
Image Credit source: Pankaj Nangia/Getty Images
Follow Us:
| Updated on: Sep 13, 2024 | 5:54 PM

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আগামী মরসুমে মেগা অকশন। প্রতিটি ফ্র্যাঞ্চাইজি অপেক্ষায় রয়েছে, আইপিএলের নিয়ম জানার। আগামী মরসুমে কতজন প্লেয়ারকে রিটেন করা যাবে, রাইট টু ম্যাচ (RTM) কার্ড ব্যবহার করা যাবে কিনা, ইমপ্যাক্ট প্লেয়ার নিয়ম, এমন নানা প্রশ্নেরই উত্তরের খোঁজে আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলি। এই নিয়মগুলি না জানা অবধি পরিকল্পনা গড়া কঠিন। বোর্ডের সঙ্গে ফ্র্যাঞ্চাইজি কর্তাদের বৈঠক হয়েছিল। সেখানে নিজেদের মতামত রেখেছিল ফ্র্যাঞ্চাইজিগুলি। সমস্ত বিষয় আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে বোর্ড। তার আগে ফ্র্যাঞ্চাইজিদের দাবি-অনুরোধ নিয়ে আলোচনা করবে আইপিএলের গভর্নিং কাউন্সিল। এই নিয়মগুলি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত কবে জানা যেতে পারে?

এ মাসের শেষের আগে আগামী আইপিএলের নিয়ম প্রসঙ্গে জানা কঠিন। ২৯ সেপ্টেম্বর বেঙ্গালুরুতে বোর্ডের বার্ষিক সাধারণ সভা। ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজের খবর অনুযায়ী, এই সভার পরই সমস্ত নিয়ম জানাতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ড। একই মিটিংয়ে ঠিক হবে, ভারতীয় ক্রিকেট বোর্ডের পরবর্তী সচিব কে হবেন। বর্তমান সচিব জয় শাহ আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার চেয়ারম্যান হয়েছেন। আগামী ১ ডিসেম্বর নতুন দায়িত্ব নেবেন তিনি। তার আগেই বোর্ডের পরবর্তী সচিব বেছে নেওয়া হবে। এই সভায় নজর থাকবে আইপিএল পলিসি নিয়েও।

এই খবরটিও পড়ুন

সংশ্লিষ্ট ওয়েবসাইটের খবর অনুযায়ী, অগস্টের মাঝেই এই নিয়ম প্রকাশ্যে আনার পরিকল্পনা ছিল বোর্ডের। তবে বোর্ড এবং ফ্র্যাঞ্চাইজি কর্তাদের মধ্যে আলোচনার পর ঠিক হয়, এ মাসের শেষে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে। নিয়মের বিষয়ে যখনই জানানো হোক, ফাইনাল পরিকল্পনার জন্য ফ্র্যাঞ্চাইজিগুলির কাছে ১৫ নভেম্বর অবধি সময় থাকছে। সব কিছু ঠিক থাকলে, মেগা অকশন হবে ডিসেম্বরে।