IPL 2022: বাবল-ক্লান্তিতে সরলেন অ্যালেক্স হল, কেকেআর নিল ফিঞ্চকে

আইপিএলে কেকেআর নবম ফ্র্যাঞ্চাইজি ফিঞ্চের। রাজস্থান রয়্যালস দিয়ে আইপিএল কেরিয়ার শুরু করেছিলেন তিনি। প্রায় সব টিমেরই হয়ে খেলেছেন। আইপিএলে সব মিলিয়ে ৮৫টা ম্যাচ খেলেছেন ফিঞ্চ।

IPL 2022: বাবল-ক্লান্তিতে সরলেন অ্যালেক্স হল, কেকেআর নিল ফিঞ্চকে
IPL 2022: বাবল-ক্লান্তিতে সরলেন অ্যালেক্স হল, কেকেআর নিল ফিঞ্চকে
Follow Us:
| Edited By: | Updated on: Mar 12, 2022 | 10:40 AM

কলকাতা: বাবল-ক্লান্তির জন্য আইপিএল (IPL)  থেকে সরে দাঁড়িয়েছেন ইংল্যান্ডের অ্যালেক্স হল (Alex Hales)। তাঁর বিকল্প হিসেবে অভিজ্ঞ অ্যারন ফিঞ্চকে (Aaron Finch) টিমে নিল কলকাতা নাইট রাইডার্স। গত বছর অস্ট্রেলিয়াকে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতিয়েছেন ফিঞ্চ। সব মিলিয়ে ৮৮ টি-টোয়েন্টি ম্যাচ খেলে করেছেন ২৬৮৬ রান। দুটো সেঞ্চুরি ও ১৫টা হাফসেঞ্চুরি রয়েছে এই ফর্ম্যাটে। অভিজ্ঞতা এবং আগ্রাসন দুইয়ের দেখা মেলে তাঁর ক্রিকেটে। আর তাই ফিঞ্চকে নিয়ে টিমের গভীরতা আরও বাড়িয়ে ফেলল কেকেআর। আইপিএলের মেগা নিলামে অবিক্রিত ছিলেন তিনি। দেড় কোটি টাকায় অস্ট্রেলিয়ান ক্যাপ্টেন বেগুনি জার্সিতে খেলবেন।

কেকেআরের সিইও ভেঙ্কি মায়সোর বলেছেন, ‘অ্যালেক্স হলের সিদ্ধান্তকে আমরা সম্মান জানাই। পারিবারিক ও মানসিক কারণে ও আইপিএল থেকে সরে দাঁড়নোর সিদ্ধান্ত নিয়েছে। বাবল-জীবন যে কঠিন, খুব ভালো করে জানি আমরা। এই জীবনের মধ্যে দিয়ে যারা যাচ্ছে, তারা তাদের অনুভূতির কথা বারবার জানিয়েছে। ওকে আমরা মিস করব। একই সঙ্গে অ্যারন ফিঞ্চকে আমরা স্বাগত জানাচ্ছি। টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী টিমের ক্যাপ্টেন। ও নিজেও টিমের সঙ্গে যোগ দেওয়ার জন্য মুখিয়ে আছে।’

আইপিএলে কেকেআর নবম ফ্র্যাঞ্চাইজি ফিঞ্চের। রাজস্থান রয়্যালস দিয়ে আইপিএল কেরিয়ার শুরু করেছিলেন তিনি। প্রায় সব টিমেরই হয়ে খেলেছেন। আইপিএলে সব মিলিয়ে ৮৫টা ম্যাচ খেলেছেন ফিঞ্চ। করেছেন ২০০৫ রান। গড় ২৫.৭০। স্ট্রাইকরেট ১২৭.৭০। রয়েছে ১৪টা হাফসেঞ্চুরি। এ বারই কেকেআরকে নতুন করে ঢেলে সাজিয়েছে টিম ম্যানেজমেন্ট। নতুন নেতা হিসেবে নেওয়া হয়েছে শ্রেয়স আইয়ারকে। দু’বারের আইপিএল জেতা কলকাতা এ বারও ট্রফির স্বপ্ন দেখছে। সেই স্বপ্নকে সফল করতে পারেন ফিঞ্চের মতো ক্রিকেটার। ২৬ মার্চ আইপিএলের উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলতে নামবে কেকেআর। মুম্বইয়ে তারই প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে।

আইপিএল ২০২২ মেগা নিলামের আগে ৪ ক্রিকেটারকে রিটেইন করে রেখেছিল কেকেআর। নিলামশেষে ২৩ জনের দল গড়েছে নাইটরা।

কেকেআর স্কোয়াড: আন্দ্রে রাসেল, বরুণ চক্রবর্তী, ভেঙ্কটেশ আইয়ার, সুনীল নারিন, শ্রেয়স আইয়ার, নীতীশ রানা, প্যাট কামিন্স, শিবম মাভি, শেল্ডন জ্যাকসন, অজিঙ্ক রাহানে, রিংকু সিং, রশিখ দার, বাবা ইন্দ্রজিৎ, চামিকা করুণারত্নে, অভিজিৎ তোমর, প্রথম সিং, অশোক শর্মা, স্যাম বিলিংস, অ্যারন ফিঞ্চ, টিম সাউদি, রমেশ কুমার, উমেশ যাদব, আমন খান।

আরও পড়ুন: India vs Sri Lanka 2nd Test Live Streaming: জেনে নিন কখন কীভাবে দেখবেন ভারত বনাম শ্রীলঙ্কার দিনরাতের টেস্ট ম্যাচ