AB Devilliers: নিজেকে কেন বুড়ো বললেন এবিডি?

বি বলছেন,''আবহাওয়া বেশ আর্দ্র । প্রচুর ঘাম ঝরছে। এতে শরীরের ওজেন কমবে, সেটা নিয়ে প্রশ্ন নেই কিন্তু আমার মতো বুড়োকে তরতাজা থাকতে হবে, যাতে লম্বা সময় ধরে খেলতে পারি। দলের সবার সঙ্গে এতদিন পর দেখা করে ভালোই লাগছে।'

AB Devilliers: নিজেকে কেন বুড়ো বললেন এবিডি?
নিজেকে বুড়ো বললেন এবিডি। ছবি: টুইটার

দুবাই: তাঁর মতো বুড়োকে (old man) লম্বা খেলতে হলে অনেক বেশি ফ্রেশ থাকতে হবে। কে বলছেন এই কথা?এবি ডেভিলিয়ার্স (AB de Villiers)। আরসিবির (RCB) হয়ে আইপিএলের (IPL) বাকি ম্যাচে নেমে পড়ার আগে বিধ্বংসী এবিডির (ABD) এই কথা শুনে রীতিমত অবাক ক্রিকেট মহল। তিনি চূড়ান্ত ফিট ক্রিকেটার। এতটাই যে, যে কোনও তরুণ ক্রিকেটার পর্যন্ত এবির ফিটনেস দেখে অবাক হয়ে যান। সেই তিনিও গুরুত্ব দিতে বাধ্য হচ্ছেন বয়সকে!

ক্রিকেট বিশ্বের একজন লেজেন্ড। অন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও তাঁকে নিয়ে উন্মাদনা এখনও কমেনি। চুটিয়ে ফ্রাঞ্জাইজি ক্রিকেট খেলছেন। আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বড় ভরসা। শুধু যে ব্যাটিং তা নয়, প্রাক্তন প্রোটিয়া ক্রিকেটারের ফিল্ডিং, প্রয়োজনে উইকেট কিপিং। এর সঙ্গে আছে অভিজ্ঞতা ভান্ডার। সেই অভিজ্ঞতা থেকই হয়তো এবি বুঝেছেন আরব দেশে খেলাটা খুব একটা সহজ কাজ হবে না।

আইপিএলের প্রথম পর্বের সাতটি ম্যাচে ২০৭ রান করেছেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক। স্ট্রাইকরেট ১৬৪.২৮। আরসিবি ব্যাটসম্যানদের মধ্যে তাঁর আগে শুধু আছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল। দ্বিতীয় পর্বে মাঠে নামার আগে এবি বলছেন,”আবহাওয়া বেশ আর্দ্র । প্রচুর ঘাম ঝরছে। এতে শরীরের ওজেন কমবে, সেটা নিয়ে প্রশ্ন নেই কিন্তু আমার মতো বুড়োকে তরতাজা থাকতে হবে, যাতে লম্বা সময় ধরে খেলতে পারি। দলের সবার সঙ্গে এতদিন পর দেখা করে ভালোই লাগছে। তবে এখনও বিরাটের (Virat Kohli) সঙ্গে দেখা হয়নি। আশা করি আর কয়েক দিনের মধ্যেই দলের সিনিয়রদের সঙ্গে দেখা হবে।”

নেট প্র্যাকটিসে বেশ ছন্দে দেখাচ্ছে তাঁকে দলের বোলারদের গোটা মাঠের নানা প্রান্তে ফেলছেন লম্বা লম্বা ছক্কা হাঁকিয়ে। নিজের গেম প্ল্যান সম্পর্কে বলতে গিয়ে এবি জানিয়েছে, প্রতি বারের মতো এ বারও পরিস্থিতি অনুযায়ী টেকনিকের ওপর জোর দেবেন। এ বার তাঁর দল ভালো জায়গায় আছে। টুর্নামেন্ট জয়ের অন্যতম দাবিদার। আইপিএল জয়ের সুযোগটা তাই কোনও ভাবেই ছাড়তে চান না মিস্টার থ্রি সিক্সটি ডিগ্রি।

 

আরও পড়ুন: Lasith Malinga: ক্রিকেটকে বিদায় জানালেন মালিঙ্গা

Click on your DTH Provider to Add TV9 Bangla