IND BAN, 1st Test: প্রথম টেস্টে বাংলাদেশকে উড়িয়ে কী বললেন ভারতের অধিনায়ক রাহুল?

বাংলাদেশের শের-ই-বাংলা স্টেডিয়ামে ২২ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ।

IND BAN, 1st Test: প্রথম টেস্টে বাংলাদেশকে উড়িয়ে কী বললেন ভারতের অধিনায়ক রাহুল?
প্রথম টেস্টে বাংলাদেশকে উড়িয়ে কী বললেন অধিনায়ক রাহুল?Image Credit source: BCCI Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 18, 2022 | 8:50 PM

মীরপুর: ভারত-বাংলাদেশ (India vs Bangladesh) টেস্ট সিরিজের প্রথম ম্যাচেই জয় পেল ভারত। এই সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। চট্টগ্রাম টেস্টে ১৮৮ রানের ব্যাবধানে জিতল ভারত। সাকিব আল হাসানদের বিরুদ্ধে প্রথম টেস্টে শতরান করে নজর কেড়েছেন চেতেশ্বর পূজারা, শুভমন গিলের মতো তারকারা। দীর্ঘ ২ বছর পর টেস্টে ফিরে দারুণ পারফর্ম করেছেন টিম ইন্ডিয়ার তারকা স্পিনার কুলদীপ যাদবও। সব মিলিয়ে দলের এই পারফরম্যান্সে খুবই আনন্দিত অধিনায়ক লোকেশ রাহুল। কী বললেন তিনি দলকে নিয়ে? তুলে ধরল TV9 Bangla

বাংলাদেশের কাছে ওয়ান ডে সিরিজ হেরে সমালোচনার শিরোনামে ছিল টিম ইন্ডিয়া। একাধিক বিদ্রুপের মুখে পড়তে হয়েছে ভারতীয় দলকে। তারপর এই জয় যে প্রশংসনীয়, তা বলাই বাহুল্য। তারকা ক্রিকেটার রোহিত শর্মা চোটের কারণে দলের বাইরে। যা শুরুতে বেশ চাপে ফেলেছিল ওপেনিং জুটিকে। শেষ অবধি প্রথম টেস্ট জিতে সিরিজে ১-০ এগিয়ে ভারত। স্বভাবতই আনন্দিত ক্যাপ্টেন লোকেশ রাহুল। তিনি বলেন, “এই জয় আমাদের কঠোর পরিশ্রমের ফল। ওয়ান ডে সিরিজ হেরে যাওয়ার পর, এই জয় আমাদের ভীষণ দরকার ছিল। তবে এখানেই আমরা থেমে থাকব না। আরও কঠোর পরিশ্রম করতে হবে আমাদের। নিয়মিত অনুশীলনের মধ্যে থাকতে হবে আমাদের। পূজারা এবং গিলের পারফরম্যান্স চূড়ান্ত প্রশংসনীয়। এ ছাড়াও আরও একজনের কথা না বললেই নয়। ঋষভ পন্থ। ওর পারফরম্য়ান্সও নজর কেড়েছে।”

রোহিত শর্মার কথা জানতে চাইলে লোকেশ রাহুল বলেন, “রোহিত এই দলের অন্যতম গুরুত্বপূর্ণ ক্রিকেটার। ওকে দলে একান্ত প্রয়োজন। আঙুলের চোট নিয়ে ও ওয়ান ডে ম্যাচে নেমে প্রমাণ করে দিয়েছে দলের প্রতি ওর দায়বদ্ধতা। পরের ম্যাচে রোহিত নামতে পারবে কি না, তা আমরা দু’একদিনের মধ্যে জানিয়ে দিতে পারব বলেই আশা করছি।”

উল্লেখ্য, বাংলাদেশের শের-ই-বাংলা স্টেডিয়ামে ২২ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ। প্রথম টেস্টের মতো কি দ্বিতীয় টেস্টেও একই রকম পারফর্ম করবে টিম ইন্ডিয়া? জানতে হলে চোখ রাখবে হবে এই সিরিজের দ্বিতীয় টেস্টে।