Rohit Sharma on Inzamam: একটু মাথা খাটাও… পাকিস্তানি প্রাক্তনকে সপাটে ছয় হিটম্যানের

ICC MEN’S T20 WC 2024: সুপার এইটে জয়ের হ্যাটট্রিক করেই সেমিফাইনাল নিশ্চিত করেছে ভারত। গত ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়াকে ২৪ রানে হারিয়েছে। অজিদের বিরুদ্ধে তিন উইকেট নিয়েছেন ভারতের বাঁ হাতি পেসার অর্শদীপ সিং। শুরুতে নতুন বলে যেমন উইকেট নিয়েছেন, তেমনই স্লগ ওভারেও। শেষের দিকে তাঁর বোলিং নিয়েই প্রশ্ন তুলেছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক।

Rohit Sharma on Inzamam: একটু মাথা খাটাও... পাকিস্তানি প্রাক্তনকে সপাটে ছয় হিটম্যানের
Image Credit source: TV9 Bangla Graphics
Follow Us:
| Updated on: Jun 26, 2024 | 11:19 PM

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বোলিং আক্রমণ অনবদ্য পারফর্ম করছে। জসপ্রীত বুমরাকে নিয়ে আলাদা করে বলার প্রয়োজন পড়ে না। সব ফরম্যাট মিলিয়েই এই মুহূর্তে বিশ্বের সেরা পেসার বুমরা। টি-টোয়েন্টি বিশ্বকাপেও অনবদ্য পারফর্ম করছেন। তেমনই বিশ্বকাপে পারফরম্যান্সের নিরিখে বলতে হয় বাঁ হাতি পেসার অর্শদীপ সিংয়ের কথাও। দুর্দান্ত বোলিং করছেন এই তরুণ পেসার। গ্রুপ পর্বে মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ম্যাচের সেরার পুরস্কারও জিতেছিলেন অর্শদীপ। তবে তাঁর বোলিংকে কৃতিত্ব নয়, বরং সন্দেহ প্রকাশ করেছেন পাকিস্তানের কিংবদন্তি ইনজামাম উল হক।

সুপার এইটে জয়ের হ্যাটট্রিক করেই সেমিফাইনাল নিশ্চিত করেছে ভারত। গত ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়াকে ২৪ রানে হারিয়েছে। অজিদের বিরুদ্ধে তিন উইকেট নিয়েছেন ভারতের বাঁ হাতি পেসার অর্শদীপ সিং। শুরুতে নতুন বলে যেমন উইকেট নিয়েছেন, তেমনই স্লগ ওভারেও। শেষের দিকে তাঁর বোলিং নিয়েই প্রশ্ন তুলেছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক। পাকিস্তানের একটি চ্যানেলে অভিযোগ তুলেছেন, অর্শদীপ বল বিকৃতি করছে, যে কারণে দ্বিতীয় স্পেলে রিভার্স সুইং পাচ্ছে।

অস্ট্রেলিয়া ম্যাচের প্রসঙ্গ তুলে ইনজামাম বলেছেন, ‘অর্শদীপ ১৫তম ওভারে বোলিংয়ে এল, সে সময় রিভার্স সুইং করাচ্ছিল। এত তাড়াতাড়ি কোনও বলে রিভার্স সুইং হয়? তার মানে ১২-১৩ ওভারের মধ্যেই বলে এমন কিছু করা হচ্ছিল, যে কারণে ও রিভার্স করতে পেরেছে। আম্পায়ারদের উচিত চোখ খোলা রাখা।’ ঘুরিয়ে আম্পায়ারদের কানা বলেছিলেন ইনজামাম। এ বার ইনজামামের অভিযোগের যোগ্য জবাব দিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

সেমিফাইনালের আগে সাংবাদিক সম্মেলনে রোহিতকে প্রশ্ন করা হয় ইনজামামের অভিযোগ নিয়ে। রোহিত বলেন, ‘এখানে শুকনো পিচ। প্রতিটা দলই রিভার্স সুইং পাচ্ছে। কিছু কিছু সময় ব্রেনটাও ব্যবহার করতে হয়। এটা অস্ট্রেলিয়া টিম নয়।’ অস্ট্রেলিয়া ক্রিকেট টিম বহু বারই বল বিকৃতি কাণ্ডে জড়িয়েছে। ২০১৭ সালের স্যান্ডপেপার গেট তার অন্যতম উদাহরণ।