IND W vs AUS W ODI: শেষ ওভারে বাজিমাত, অজিদের কাছে সিরিজ হার ভারতের

অজিদের বিজয়রথ থামাতে পারলেন না মিতালিরা।

IND W vs AUS W ODI: শেষ ওভারে বাজিমাত, অজিদের কাছে সিরিজ হার ভারতের
অজিদের কাছে সিরিজ হার ভারতের (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 24, 2021 | 9:07 PM

ম্যাকায়: মিতালি রাজের (Mithali Raj) ভারতের (India) বিরুদ্ধে শেষ ওভারে নাটকীয় ভাবে জিতল অস্ট্রেলিয়া (Australia)। ভারত আগেই এই সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে ছিল। অন্যদিকে টানা ২৬টি ওয়ান ডে ম্যাচে জয়ের নজির গড়ল অজি মহিলা ক্রিকেট দল। শেষ ওভারে জয়ের জন্য অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ১৩ রান। টানটান ম্যাচের শেষ ওভার ঘিরে ছিল অত্যধিক আশা। কিন্তু অজিদের বিজয়রথ থামাতে পারলেন না মিতালিরা। ভারতের সিনিয়র বোলার ঝুলন গোস্বামীর শেষ ওভারে ছিল ২টি নো বল। ঝুলনের একটি বলে ক্যাচ দিয়ে বসেন নিকোলা ক্যারি। কিন্তু সেই সময় তৃতীয় আম্পায়ার জানান, সেটা নো বল ছিল। ব্যস ফ্রি হিট পায় অজিরা। শেষ বলে জয়ের জন্য মুনিদের প্রয়োজন ছিল ২ রান। খুব সহজেই যা তুলে নেয় অস্ট্রেলিয়া।

ভারতের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডে-তে টসে জিতে মিতালিদের প্রথমে ব্যাটিং করতে পাঠান অজি অধিনায়ক। প্রথমে ব্যাট করতে নেমে ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ২৭৪ রান তোলে ভারত। ভারতের দুই ওপেনার শুরুটা আজ ভালোই করেছিলেন। শেফালি বর্মা ২৩ বলে ২২ রান করে আউট হয়ে গেলেও স্মৃতি মান্ধানা (Smriti Mandhana) আজ ফর্মে ছিলেন। প্রথম ওয়ান ডে-তে তিনি রান পাননি। তবে দ্বিতীয় ওয়ান ডে-তে ভারতের হয়ে সর্বোচ্চ রান করেছেন স্মৃতি (৮৬)। ভারতের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান করেছেন রিচা ঘোষ (৪৪)। ক্যাপ্টেন মিতালি প্রথম ম্যাচে একাধিক রেকর্ড গড়লেও দ্বিতীয় ম্যাচে মাত্র ৮ রান করে রান আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন। কিন্তু তা সত্ত্বেও অজিদের বিরুদ্ধে বেশ ভালো টার্গেট সেট করেছিল ভারত। কিন্তু আজ ভাগ্য সাথ দিল না ঝুলনদের।

রান তাড়া করতে নেমে শুরুতে পরপর উইকেট হারাতে থাকে অস্ট্রেলিয়া। শুরুতেই অজি ওপেনার আলিসা হেলিকে শূন্যতে আউট করেন ঝুলন গোস্বামী। কিন্তু আর এক অজি ওপেনার বেথ মুনিকে ক্রিজ থেকে টলাতে পারেনি ভারতের বোলাররা। মুনি ১৩৩ বলে ১২৫ রান করে অপরাজিত থাকেন। অজিদের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান করেন টাহিলা ম্যাকগ্রা (৭৪)। ৫ উইকেট হারিয়ে শেষ ওভারের নাটকের পর ম্যাচ জেতার পাশাপাশি মিতালিদের মুখের সামনে থেকে সিরিজ জিতল অস্ট্রেলিয়া।

আরও পড়ুন: RCB vs CSK LIVE Score, IPL 2021: তৃতীয় ঝটকা আরসিবির, শারজায় কামব্যাক সিএসকের