হার্দিক চিন্তায় মুম্বইয়ের পাশাপাশি টিম ইন্ডিয়াও

Hardik Pandya: জুনিয়র পাণ্ডিয়ার চোটে শুধু যে মুম্বই ইন্ডিয়ান্স শিবির চাপে আছে তা নয়, চাপে আছেন ভারতীয় দলের নির্বাচকরা। বিশ্বকাপেও যদি হার্দিককে রিজার্ভ বেঞ্চে বসে থাকতে হয় তাহলে নির্বাচকদের ওপর তুমুল চাপ আসবে।

হার্দিক চিন্তায় মুম্বইয়ের পাশাপাশি টিম ইন্ডিয়াও
হার্দিক চিন্তায় মুম্বইয়ের পাশাপাশি টিম ইন্ডিয়াও (ছবি-হার্দিক পান্ডিয়া টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 24, 2021 | 8:12 PM

আবু ধাবি: ভারতের টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) দলে তিনি থাকবেন কি না, তা নিয়ে প্রশ্ন ছিল। তবে নির্বাচকরা আস্থা রেখেছেন হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) ওপর। ফোকাস আইপিএলের (IPL) দ্বিতীয় পর্বে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) অলরাউন্ডারের পারফরম্যান্স ও ফিটনেস (fitness) নিয়ে চর্চার শেষ নেই। দ্বিতীয় পর্বে মুম্বই ইন্ডিয়ান্স জোড়া ম্যাচ খেলে ফেলেছে, কিন্তু হার্দিক কোথায়। এখনও মাঠে পাওয়া গেল না তাঁকে।

মুম্বই শিবিরে কান পাতলে শোনা যাচ্ছে, শুধু ব্যাটার হার্দিক নিয়ে ভাবনা নেই তাঁদের। বরং অলরাউন্ডার হার্দিককেই তাঁদের প্রয়োজন। হার্দিক এখনও বোলিং করার মতো জায়গায় নেই। তাই তাঁকে রিজার্ভ বেঞ্চে রাখাটাই শ্রেয় বলে মনে করছেন রোহিতরা।

প্রশ্নটা তৈরি হচ্ছে এই অবস্থান থেকেই। হার্দিক যদি বোলিং করতে না পারেন তা হলে বিশ্বকাপের ভারতীয় দলে তাঁর অবস্থান কী? আইপিএলের দ্বিতীয় পর্ব শুরুর আগে অনুশীলনে চোট পেয়েছেন হার্দিক। শোনা যাচ্ছে, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সব ফ্র্যাঞ্চাইজিকে আবেদেন জানিয়েছে, যে সব ক্রিকেটার বিশ্বকাপের দলে আছেন, তাঁরা একশো শতাংশ ফিট না হলে তাঁদের যেন মাঠে না নামানো হয়। সেই বার্তাতেই কি হার্দিক মাঠের বাইরে?

জুনিয়র পাণ্ডিয়ার চোটে শুধু যে মুম্বই ইন্ডিয়ান্স শিবির চাপে আছে তা নয়, চাপে আছেন ভারতীয় দলের নির্বাচকরা। বিশ্বকাপেও যদি হার্দিককে রিজার্ভ বেঞ্চে বসে থাকতে হয় তাহলে নির্বাচকদের ওপর তুমুল চাপ আসবে। মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং কোচ শেন বন্ড বলছেন, সম্পুর্ণ ফিট হওয়ার খুব কাছেই আছেন ভারতীয় অলরাউন্ডার। “হার্দিক ভালোই প্র্যাক্টিস করছে। সম্পূর্ণ ফিট হওয়ার পথেই আছে ও (হার্দিক পাণ্ডিয়া)। আমাদের দলের প্রয়োজনের পাশাপাশি ভারতীয় দলের প্রয়োজনের দিকেও চোখ রাখতে হচ্ছে। আমাদের ফ্র্যাঞ্চাইজির লক্ষ্য যেন আইপিএলের ট্রফি, তেমনই টি-২০ বিশ্বকাপের দিকেও নজর।”

শেন বন্ড আশাবাদী আগামী ম্যাচে হার্দিক মাঠে নামতে পারবেন। শুধু মাঠে নামলেই কি সমস্যার সমাধান হবে? বোলার হার্দিক ও ফিল্ডার হার্দিক যদি সার্ভিস দিতে না পারেন তাহলে ভারতীয় দলের তেমন লাভ হবে না। লাভ হবে না মুম্বই ইন্ডিয়ান্সের। হার্দিক না থাকায় মুম্বই ইন্ডিয়ান্সের ব্যালেন্স যেমন নষ্ট হচ্ছে তেমনই একই রকম অবস্থা হবে ভারতীয় দলেরও।

আরও পড়ুন: RCB vs CSK LIVE Score, IPL 2021: মরুশহরে আজ দক্ষিণী ডার্বি, শুরুতেই মেজাজে খেলছে আরসিবি