India vs Australia: টস হেরে চাপে! বৃষ্টির আশঙ্কায় সুপার ম্যাচে ব্যাটিংয়ে নামছে ভারত

T20 World Cup 2024: আফগানিস্তানের কাছে হেরে সেমির অঙ্ক জটিল করে তুলেছে অস্ট্রেলিয়া। ভারত এই ম্যাচ জিততে না পারলে চাপে পড়বে। আপাতত টস ভাগ্য সঙ্গ দিল না রোহিতের। টস জমিতেছেন অজি অধিনায়ক মিচেল মার্শ। ম্যাচ রোহিত শর্মার ভারত জিতবে তো?

India vs Australia: টস হেরে চাপে! বৃষ্টির আশঙ্কায় সুপার ম্যাচে ব্যাটিংয়ে নামছে ভারত
টস হেরে চাপে! বৃষ্টির আশঙ্কায় সুপার ম্যাচে ব্যাটিংয়ে নামছে ভারত Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: Jun 24, 2024 | 7:53 PM

কলকাতা: বিশ্বকাপে সুপার এইটের সুপার ম্যাচে আজ মুখোমুখি ভারত ও অস্ট্রেলিয়া। ড্যারেন সামি ন্যাশানাল ক্রিকেট স্টেডিয়ামে টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2024) মরণ-বাঁচন ম্যাচ রোহিত শর্মা, মিচেল মার্শের। গ্রুপ পর্বে দুই দলই অপরাজিত ছিল। সুপার এইটে এসে অবশ্য ধাক্কা খেয়েছে অস্ট্রেলিয়া। আফগানিস্তানের কাছে হেরে সেমির অঙ্ক জটিল করে তুলেছে অস্ট্রেলিয়া। ভারত এই ম্যাচ জিততে না পারলে চাপে পড়বে। আপাতত টস ভাগ্য সঙ্গ দিল না রোহিতের। টস জমিতেছেন অজি অধিনায়ক মিচেল মার্শ। প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন। জেনে নিন কেমন হল দুই দলের একাদশ।

ভারতকে ব্যাটিংয়ে পাঠানোর পর অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন জানান, একাদশে আজ একটিই পরিবর্তন অ্যাস্টন আগারের জায়গায় এসেছেন মিচেল স্টার্ক। অজি অধিনায়ক বলেন, ‘আমরা প্রথমে বোলিং করব। পিচ ভালো লাগছে। এই ম্যাচ কোয়ার্টার ফাইনাল হিসেবে দেখছি। ভারতের বিরুদ্ধে বড় চ্যালেঞ্জ। প্রতিটা ম্যাচই মাস্ট উইন। দলের সকলেরই অভিজ্ঞতা রয়েছে। সাপোর্ট স্টাফরাও অসাধারণ।’

টস তো জিততে পারলেন না রোহিত শর্মা। ভারত ম্যাচ জিতবে তো? জানতে হলে নজর রাখতে হবে আজকের ম্যাচে। এই ম্যাচে আবার বৃষ্টির আশঙ্কা রয়েছে। টসের পর রোহিত বলেন, ‘আমরা টস জিতলে প্রথমে ফিল্ডিং বাছতাম। রান তাড়া করতে চাইছিলাম। আমাদের কী করতে হবে জানি। পরিবেশের সঙ্গে আমরা ভালোই মানিয়ে নিয়েছি। ফলে হয়তো সমস্যা হবে না। এই টুর্নামেন্টে প্রতিটা ম্যাচই গুরুত্বপূর্ণ। কোনও বদল নেই। একই একদশ নিয়ে মাঠে নামব।’

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ভারত ও অস্ট্রেলিয়া ৩১ বার মুখোমুখি হয়েছে। তার মধ্যে টিম ইন্ডিয়া জিতেছে ১৯ বার এবং অস্ট্রেলিয়া জিতেছে ১১ বার। ১ ম্যাচ অমীমংসিত। টি-২০ বিশ্বকাপে ভারত-অস্ট্রেলিয়ার হেড টু হেডে নজর রাখলে দেখা যাবে এই দুই দল ৫ বার মুখোমুখি হয়েছে। কুড়ি-বিশের বিশ্বকাপে ভারতের জয় ৩ ম্যাচে ও অজিদের জয় ২ ম্যাচে।

ভারতের একাদশ — রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, ঋষভ পন্থ (উইকেটকিপার), সূর্যকুমার যাদব, শিবম দুবে, হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), রবীন্দ্র জাডেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, অর্শদীপ সিং ও জসপ্রীত বুমরা।

অস্ট্রেলিয়ার একাদশ — ট্রাভিস হেড, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ (অধিনায়ক), গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টইনিস, টিম ডেভিড, ম্যাথু ওয়েড (উইকেটকিপার), প্যাট কামিন্স, অ্যাডাম জাম্পা, জস হ্যাজলউড ও মিচেল স্টার্ক।