Hooda-Samson: রেকর্ড ভাঙা জুটি, বিশ্বকাপ দৌড়েও সামিল দুই বাল্যবন্ধু

দ্বিতীয় উইকেটে সঞ্জু স্যামসন এবং দীপক হুডার ১৭৬ রানের পার্টনারশিপ অতীতের সব রেকর্ডকে ছাপিয়ে গেল। পিছিয়ে পড়ল রোহিত শর্মা ও লোকেশ রাহুল জুটি।

Hooda-Samson: রেকর্ড ভাঙা জুটি, বিশ্বকাপ দৌড়েও সামিল দুই বাল্যবন্ধু
জুটিতে লুটি
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Jun 29, 2022 | 2:47 PM

ডাবলিন: আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুটি টি-২০তেই ম্যাচ জেতানো ইনিংস। তার মধ্যে একটি ঝকঝকে শতরান। আন্তর্জাতিক টি-২০ তো বটেই, জাতীয় দলের জার্সি গায়ে প্রথম শতরান দীপক হুডার (Deepak Hooda)। তিন নম্বরে ব্যাট করতে নামা ইস্তক ঝড়ের গতিতে এগোচ্ছিলেন। আইরিশ (India Win) বোলারদের দুরমুশ করে মাত্র ৫৭ বলে ১০৪ রানের ইনিংস খেলেন। শতরান পূর্ণ হতেই চোখে জল এসে গিয়েছিল। সেই সময়ের অনুভূতিটা বাল্যবন্ধু সঞ্জু স্যামসনের সঙ্গে ভাগ করে নিলেন। দ্বিতীয় উইকেটে সঞ্জু স্যামসন (Sanju Samson) এবং দীপক হুডার ১৭৬ রানের পার্টনারশিপ অতীতের সব রেকর্ডকে ছাপিয়ে গিয়েছে। পিছিয়ে পড়েছে আন্তর্জাতিক টি-২০তে রোহিত শর্মা ও লোকেশ রাহুলের ১৬৫ রানের পার্টনারশিপ। বলা বাহুল্য, এই জুটি টি-২০ বিশ্বকাপের দৌড়ে নিজেদের সামিল করে নিলেন।

ম্যাচের পর আয়ারল্যান্ড জয়ের দুই কাণ্ডারীকে মাইক ধরিয়ে দিয়েছিল বিসিসিআই। সেখানে সঞ্জুর প্রশ্নের উত্তরে হুডা বললেন, “সেঞ্চুরির মুহূর্তে এবং ম্যাচ জেতার পর গায়ে কাঁটা দিচ্ছিল। কিন্তু এটা স্বীকার করতে আপত্তি নেই যে নব্বইয়ের ঘরে সামান্য নার্ভাস হয়ে পড়েছিলাম।” গোটা ম্যাচে চার, ছয়ের ফুলঝুরি ছোটালেও, ১৮তম ওভারে সিঙ্গল নিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন। তাঁর কথায়, “আইপিএল থেকেই ছন্দে ছিলাম। সেই পারফরম্যান্সের ধারাবাহিকতা বজায় রাখতে চেয়েছিলাম। আগ্রাসী মনোভাব নিয়ে যেভাবে ব্যাট করেছি তাতে নিজেই খুশি। আর এখন তো উপরের দিকে ব্যাট করার সুযোগ পাচ্ছি। তাই রান তোলার সময়ও বেশি থাকছে।” অতীতে কোনওদিন ওপেনিং করার সুযোগ পাননি। তাতে বিন্দুমাত্র ঘাবড়ে যাননি। বরং চ্যালেঞ্জ নিয়ে সুযোগের সদ্ব্যবহার করে টি-২০ বিশ্বকাপের দৌড়ে ঢুকে পড়লেন এই ডানহাতি ব্যাটার।

একইসঙ্গে টপকে গিয়েছেন সচিন তেন্ডুলকরকেও। হুডার আগে আয়ারল্যান্ডের মাটিতে সেঞ্চুরি করতে পারেনি কোনও ভারতীয়। ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৯৯ রানের সর্বোচ্চ ইনিংস খেলেছিলেন মাস্টার ব্লাস্টার। এদিন তাঁকেও ছাপিয়ে গেলে তরুণ ব্যাটার। ইংল্যান্ডের প্রতিবেশী দেশটিতে নতুন রেকর্ড গড়ে ফিরলেন।

এই খবরটিও পড়ুন

প্রশংসায় ভাসছেন সঞ্জু স্যামসনও। আন্তর্জাতিক টি-২০তে প্রথম অর্ধশতরান স্যামসনের। ওপেনিংয়ে নেমে ৪২ বলে ৭৭ রানের ইনিংস খেলেন। প্রথম একাদশে সঞ্জুর নাম ঘোষণা করতেই ডাবলিনের মাঠে দর্শক উচ্ছ্বাসে ফেটে পড়ে। মাঠে নামতেই তাঁর নামে জয়ধ্বনি বুঝিয়ে দিয়েছিল, দর্শকরা তাঁর কাছে কী প্রত্যাশা করছেন। শতরান না এলেও নিজের পারফরম্যান্সে খুশি আইপিএলে রাজস্থান রয়্যালসের অধিনায়ক। বিসিসিআইয়ের পোস্ট করা ভিডিওতে উমরান মালিকের জমিয়ে প্রশংসা করেন দু’জনে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla