Chris Gayle: ‘আইপিএলে যোগ্য সম্মান না পাওয়ায় নিজেকে সরিয়ে নিয়েছিলাম’: ক্রিস গেইল

IPL: আইপিএল কেরিয়ারে কেকেআর, আরসিবি ও পঞ্জাব এই তিনটি দলের হয়ে খেলেছেন গেইল। আগামী মরসুমে ফের এই টুর্মামেন্টে খেলার ইচ্ছেপ্রকাশ করেছেন। এবং সেই ইঙ্গিতও দিয়েছেন।

Chris Gayle: 'আইপিএলে যোগ্য সম্মান না পাওয়ায় নিজেকে সরিয়ে নিয়েছিলাম': ক্রিস গেইল
Chris Gayle: 'আইপিএলে যোগ্য সম্মান না পাওয়ায় নিজেকে সরিয়ে নিয়েছিলাম': ক্রিস গেইলImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 07, 2022 | 7:53 PM

নয়াদিল্লি: চলতি আইপিএল (IPL) মিস করছে ইউনিভার্সাল বসের শাসন। কুড়ি-বিশের ক্রিকেটে যার ব্যাট আগুন ঝরায় সেই ক্রিস গেইল (Chris Gayle) এ বারের আইপিএলে (IPL 2022) খেলছেন না। চলতি আইপিএলের মেগা নিলামের আগে নিজের নাম তুলে নিয়েছিলেন ক্যারিবিয়ান কিংবদন্তি। সম্প্রতি তিনি ‘দ্য মিরর’-কে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, যে কেন তিনি আইপিএলের এই মরসুমে খেলছেন না। শুধু তাই নয়, আইপিএল-২০২৩-এ খেলার ইচ্ছেপ্রকাশও করেছেন তিনি। গত মরসুমে পঞ্জাব কিংসের জার্সি চাপিয়ে খেলেছিলেন গেইল। ১০ ম্যাচে তিনি করেছিলেন ১৯৩ রান। তবে পুরো টুর্নামেন্টে খেলেননি তিনি। বাবলক্লান্তির কারণ দেখিয়ে মরসুমের দ্বিতীয় পর্ব থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন গেইল।

ক্যারিবিয়ান কিংবদন্তি গেইল আইপিএলে ২০০৯ সালে প্রথম আইপিএলে খেলেছিলেন গেইল। নাইট জার্সিতে। তবে এ বার আইপিএলের নিলামের আগে নাম তুলে নেওয়ার কারণ হিসেবে তিনি বলেন, “শেষ কয়েক বছর আইপিএলে আমার সঙ্গে ঠিকমতো ব্যবহার করা হয়নি। আমি ভেবেছিলাম, ঠিক আছে। এতগুলো বছর ক্রিকেট ও আইপিএলের জন্য আমি এত কিছু করার পরেও যদি প্রাপ্য সম্মান না পাই, তাহলে ড্রাফট থেকে নিজেকে সরিয়ে নেওয়াটাই ভালো। তাই আমি নিজেকে সরিয়ে নিয়েছিলাম। ক্রিকেটের পরেও তো জীবন রয়েছে। আমি তার সঙ্গে মানিয়ে নিচ্ছিলাম।”

আইপিএল কেরিয়ারে কেকেআর, আরসিবি ও পঞ্জাব এই তিনটি দলের হয়ে খেলেছেন গেইল। আগামী মরসুমে ফের এই টুর্মামেন্টে খেলার ইচ্ছেপ্রকাশ করেছেন। এবং সেই ইঙ্গিতও দিয়েছেন। তিনি বলেছেন, “পরের মরসুমে আমি আবার ফিরছি। ওদের আমাকে প্রয়োজন। আমি আইপিএলে কলকাতা, আরসিবি ও পঞ্জাবের হয়ে খেলেছি। আমি পঞ্জাব ও আরসিবির হয়ে খেতাব জিততে চাই। আরসিবির জার্সিতে আমি আইপিএলে সবচেয়ে বেশি সফল হয়েছিলাম। পঞ্জাবের সঙ্গেও আমার রেকর্ড ভালোই ছিল। আমি বরাবর চ্যালেঞ্জ ভালোবাসি। নিজেকে সবসময় পরখ করে দেখতে চাই, তাই দেখা যাক কী হয়।”